ফেসবুকের নতুন অ্যাডভার্টাইজিং প্লাটফর্মের উন্মোচন

0
380

অনলাইন অ্যাডে আরো এক ধাপ এগিয়ে যেতে নতুন অ্যাডভার্টাইজিং প্লাটফর্মের উন্মোচন করল ফেসবুক। নয়া এই প্রোডাক্টটি আটলাস অ্যাডভার্টাইজার সুইট এর নতুন ডিজাইন করা সংস্করণ। গত বছর মাইক্রোসফটের কাছ থেকে এই বিজ্ঞাপন ব্যবস্থাপনা ও সংখ্যা হিসাবের এই প্লাটফটর্মটি কিনে নেয় ফেসবুক।

ফেসবুকের নতুন অ্যাডভার্টাইজিং প্লাটফর্মের উন্মোচন ফেসবুকের নতুন অ্যাডভার্টাইজিং প্লাটফর্মের উন্মোচন
নতুনভাবে সংস্করণকৃত এই প্লাটফর্মের মাধ্যমে ফেসবুক এখন দেখতে পারবে কোন কোন বিজ্ঞাপনগুলো কোন কোন ব্যবহারকারী দেখেছেন। এর মাধ্যমে ফেসবুক সার্ভিস এবং থার্ড-পার্টি ওয়েবসাইট এবং অ্যাপ সংক্রান্ত যাবতীয় বিজ্ঞাপনের সঠিক ব্যবস্থাপনা করা আরো বেশি সহজ হবে। এর মাধ্যমে ব্যবহারকারীকে একটি টুল দেওয়া হবে যার মাধ্যমে একটি বিজ্ঞাপন কিনেও নিতে পারবেন যে কেউ।
২০০৭ সালে মাইক্রোসফট আটলাসকে ৬.৩ বিলিয়ন ডলার দিয়ে ডিজিটাল অ্যাড এজেন্সি আকোয়ানটিভ এর কাছ থেকে কিনে নেয়। একে নিজের কাজে না লাগাতে পারায় পরে ফেসবুকের কাছে বিক্রি করে দেয় তারা। বর্তমানে বিশ্বের এক নম্বরে থাকা সোশাল নেটওয়ার্ক গোটা বিশ্বে ১.৫ মিলিয়ন বিজ্ঞাপনের ক্রেতা পেয়েছে। আর এর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে বলে রয়টার্সকে জানান চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গ। ওদিকে, মোবাইলে তাদের বিজ্ঞাপন প্রতি বছর ১৫১ শতাংশ হারে বাড়ছে। কাজেই আটলাস এবার বেশ কাজে দেবে বলেই মনে হচ্ছে ফেসবুকের।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

8 − eight =