Blue Mag পেইড ব্লগার থিম ফ্রী ডাউনলোড করুন !!

2
600

আসসালামু অলাইকুম বন্ধুরা , বেশ কিছু দিন পর ব্লগার নিয়ে পোস্ট করতে বসলাম সঙ্গে এই ব্লগেও অনেক দিন পর এলাম । যাই হোক আজকে আমি আপনাদের জন্য দারুন একটি ফ্রী ব্লগার ব্লগার টেম্পলেট নিয়ে এলাম , টাইটেল আমি বলেছি আমার দেখা সেরা টেম্পলেট সত্যি আপনি দেখলে আপনিও একি কথা বলবেন । এই টেম্পলেট এর জন্য ধন্যবাদ যানাই Mohammad Fazle Rabbi ভাইকে রাব্বি ভাই Bloggerspice এর এডমিন এবং লেখক । টেম্পলেটটি আমার নিজেরি ব্যবহার করার ইছে ছিল কিন্তু একটু দেরি হয়েগেছে তাই সেটা আর হলনা । তাতে কি এটা সম্পূর্ণ ফ্রী আপনাদের সাথে শেয়ার করছি আপনারা চাইলে আপনার প্রিয় ব্লগ টিতে এই থিমটি ব্যবহার করে আপনার ব্লগকে আরও প্রফেশনাল করে তুলতে পারবেন । তাহলে থিম ডেমো , ডাউনলোড এবং এর ফিচার সম্পর্কে বিস্তারিত নিচে দেখুন । আর হা টেম্পলেট এর নাম Bluemag ফ্রী ব্লগার টেমপ্লেট ।

Blue Mag পেইড ব্লগার থিম ফ্রী ডাউনলোড করুন !!

টেম্পলেট টিতে সবকিছু ঠিক ঠাক আছে শুধু মাত্র একটি জিনিস বাদে সেটা হল Responsive এটা Responsive টেম্পলেট না তবে লেখক যদি কোন দিন এর ভার্সন বের করে তাহলে অবশ্যই সেটা Responsive হবে । নিচে থেকে ডেমো দেখুন এবং ডাউনলোড করে নিন ।

আশাকরি ডেমো দেখা ও ডাউনলোড এর কাজ শেষ হয়েছে । এবার ভাবছেন ব্যবহার করবেন তাহলে নিচে কিছু টিপস দেখুন ।

 

Blue Mag পেইড ব্লগার থিম ফ্রী ডাউনলোড করুন !!

টেম্পলেট সম্পর্কে বিস্তারিত  ঃ

 

  • থিম নাম  –  Bluemag
  • থিম ডিজাইন করেছেন – Mohammad Fazle Rabbi
  • থিম সাপোর্ট করবে – Blogger / Blogspot  

 

 

টেম্পলেট ইন্সটল করার পর আপনি হয়তো কিছু সমস্যাই পড়তে পারেন তাই নিচের টিপস গুলো লক্ষ করে সেই সব সমস্যার সমাধান করে নিন ।

 

সোশ্যাল মিডিয়া ওয়েডগেট এডিট করবেন যেভাবে !

 

প্রথমে আপনার ব্লগার ব্লগ লগইন করুন তারপর ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করে Edit HTML এ ক্লিক করে আপনার কীবোর্ড এর CTRL + F প্রেস করে নিচের কোড গুলো এক এক করে সার্চ করুন ।তারপর কোড গুলো খুজে পেলে সেখান থেকে Bloggerspice মুছে সেখানে যথাক্রমে আপনার সোশ্যাল মিডিয়া যেমনঃ ফেসবুক , টুটার , ফীড ইত্যাদি Url বসান ।

 

<li><a class=’fbiconx’ href=’https://www.facebook.com/BloggerSpice‘>Facebook</a></li><li><a class=’twiconx’ href=’https://twitter.com/BloggerSpice‘>Twitter</a></li><li><a class=’goiconx’ href=’https://plus.google.com/102331886274459115104/posts’>Google+</a></li><li><a class=’piniconx’ href=’http://pinterest.com/BloggerSpice‘>Pinterest</a></li><li><a class=’liniconx’ href=’#’>Linkedin</a></li><li><a class=’rssiconx’ href=’http://feeds.feedburner.com/BloggerSpice‘>RSS</a></li>

 

কিভাবে টপ মেনু এডিট করবেন নিচের টিপস দেখুন !

 

একি ভাবে ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করে Edit HTML এ ক্লিক করে আপনার কীবোর্ড এর CTRL + F প্রেস করে নিচের কোড গুলো এক এক করে সার্চ করুন । এবং Top Menu এর যাইগাই আপনার টাইটেল এবং # এর যাইগাই আপনার লিঙ্ক দিন ।

 

<a href=’#’ id=’mobilenavmid’>Menu</a><div id=’rmenuxa’><ul id=’menuhlng’><li><a href=’#’>Top Menu1</a></li><li><a href=’#’>Top Menu2</a></li><li><a href=’#’>Top Menu3</a></li><li><a href=’#’>Top Menu4</a></li><li><a href=’#’>Top Menu5</a></li><li><a href=’#’>Top Menu6</a></li><li><a href=’#’>Top Menu7</a></li><li><a href=’#’>Top Menu8</a></li><li class=’dgnsub’><a href=’#’>DropDown Menu</a><ul class=’submenu hidden’><li><a href=’#’>DropDown Menu1</a></li><li><a href=’#’>DropDown Menu2</a></li><li><a href=’#’>DropDown Menu3</a></li><li><a href=’#’>DropDown Menu4</a></li><li><a href=’#’>DropDown Menu5</a></li>

 

মেন মেনু যেভাবে সেটআপ করবেন নিচে দেখুন !

 

একি ভাবে ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করে Edit HTML এ ক্লিক করে আপনার কীবোর্ড এর CTRL + F প্রেস করে নিচের কোড গুলো এক এক করে সার্চ করুন । এবং Menu এর যাইগাই আপনার টাইটেল এবং # এর যাইগাই আপনার লিঙ্ক দিন ।

 

<li><a href=’#’>Menu1</a></li><li class=’kanan’><a href=’#’>Menu1</a></li><li><a href=’#’>Menu2</a></li><li><a href=’#’>Menu3</a></li><li><a href=’#’>Menu4</a></li><li><a href=’#’>Menu5</a></li><li><a href=’#’>Menu6</a></li><li class=’kiri’><a href=’#’>Menu7</a></li>

 

ব্যাস হয়ে গেল এডিট এর কাজ শেষ এই থিমের সাথে দরকারি সব কিছু যুক্ত করা আছে তাই এক্সট্রা কোন ওয়েডগেট ব্যবহার করার দরকার আছে বলে আমার মনে হয় না বাকি টা আপনাদের ব্যাপার । থিম এর মধ্যে আমাকে সিএসএস বিস্তারিত পড়ুন ওয়েডগেটটি বেশি ভালো লেগেছে তাছাড়া ফটোতে লাইট ইফেক্ট আরও অসাধারণ ফিচার আছে যেগুল আপনি ব্যবহার করলেই তবেই বুঝতে পারবেন ।

 

আর একটি কথা আপনি এই থিমের ফুটার কোন ভাবে পরিবর্তন করবেন না । আশাকরি থিমটি আপনাদের ভালো লাগলো । আর হা পোস্ট কপি পেস্ট করার চেস্ট করবেন না এবং ডাউনলোড লিঙ্ক পরিবর্তন করে নিজের নামে চালানোর চেস্ট করবেন না ।

 

থিমটি যদি সত্যি ভালো লেগে থাকে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন । কোন রকম সমস্যা হলে কমেন্ট করুন । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু অলাইকুম ।

 

পোস্টটি পূর্বে প্রকাশিত এখানে 

 

মুল ওয়েবসাইট এখানে 

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ