উইন্ডোজ ৮.১ এর জন্য দ্য বেস্ট স্টার্টমেনু!

0
1218

উইন্ডোজ ৮.১ ইউজারদের স্টার্টমেনু থেকে বঞ্চিত করেছে আর অনেকেই উইন্ডোজের নতুন ফিচার স্টার্টস্ক্রীন পছন্দ করে না! এর অন্যতম কারণ স্টার্টস্ক্রীন দ্রুত কাজ করায় বাধা সৃষ্টি করে। এই সমস্যা সমাধানের জন্য বাজারে অনেক সফটওয়ার আছে যেগুলো এই সমস্যা সমাধান করে একটি কাস্টম স্টার্টমেনু দিয়ে। কিন্তু বেশিরভাগ সফটওয়ারগুলোই বিভিন্ন ধরনের বাগে আক্রান্ত, যেমন সফটওয়ারটি কোন কাস্টম থিম এর সাথে খাপ খাওয়াতে পারেনা অথবা বেশি রিসোর্‌স্ ব্যবহার করে যা উইন্ডোজ পার্ফরমেন্সের উপর প্রভাব ফেলে। অনেকেই এই সকল অসুবিধার সম্মুখীন হয় তবে, এসব সমস্যার সমাধান করার জন্য একটি ভাল সফটওয়ার আছে ‘StartISBack’ এটি কোন ফ্রিওয়ার নয়! আপনাকে $2.99 খরচ করতে হবে এটির জন্য। কিন্তু আমি এখানে ফুল ভার্সন শেয়ার করব।

Start Menu for Windows 8.1 | TechsRoot উইন্ডোজ ৮.১ এর জন্য দ্য বেস্ট স্টার্টমেনু!

StartIsBack এর অফিশিয়াল সাইট ভিজিট করতে পারেন আর, চাইলে আপনি সফটওয়ারটি কিনতে পারেন সেখান থেকে। বিভিন্ন ধরনের ফিচার সম্পর্কে জানতে চাইলে সাটটিতে ঘুরে আসতে পারেন। সম্পূর্ণ উইন্ডোজ ৭ এর স্টার্টমেনুর মত লুক উপভোগ করতে পারবেন আপনার উইন্ডোজ ৮.১ এ! এছাড়াও আমাদের উইন্ডোজ ৮.১ বন্ধ করার সময়েও অনেক ঝামেলা করতে হয় :p যদিও কিছু কিছু কৌশলে কাজটা অনেক সহজেই করা যায়। কিন্তু এই সফটওয়ারের মাধ্যমে আপনি খুব সহজেই বন্ধ করতে পারবেন আপনার উইন্ডোজ ৮.১ যেভাবে আপনি উইন্ডোজ ৭ এ করতেন! এমনকি আপনি আপনার স্টার্টস্ক্রীনে যেতে পারবেন স্টার্টমেনু দিয়ে! (স্টার্টমেনুতে স্টার্টস্ক্রীন পিন করা থাকবে) নিচের স্ক্রীনশটে দেখতে পাচ্ছেন আমার ডেকস্‌টপ যেখানে SartIsBack ইন্সটল করা হয়েছে:

StartIsBack উইন্ডোজ ৮.১ এর জন্য দ্য বেস্ট স্টার্টমেনু!

আপনি কাস্টম স্কিন ও কাস্টম স্টার্ট বাটন ব্যবহার করতে পারবেন এছাড়াও মেনুর ট্র্যান্সপারেসি পরিবর্তন করতে পারবেন StartIsBack এর Configuration এ। পোস্টটি লেখার সময়ে StartIsBack এর সর্বশেষ ভার্সন StartIsBack 1.6.2

StartIsBack উইন্ডোজ ৮.১ এর জন্য দ্য বেস্ট স্টার্টমেনু!

Download StartIsBack 1.6.2 Full

জিপ আর্কাইভটির মধ্যে একটি লাইসেন্স ফাইল (একটি রেজিস্ট্রি ফাইল) আর StartIsBack এর ইন্সটলার ফাইল আছে।

ডাউনলোড করারপর নিচের পদ্ধতি অনুসরণ করুন:

১. প্রথমে লাইসেন্স ফাইলটি ওপেন করুন আর OK প্রেস করুন। (StartIsBack ইন্সটল করার আগে)

২. এখন StartIsBack ইন্সটল করুন।

The End! :p

কিছু কথা:

আমি গুগুলের ব্লগার CMS এ নতুন, কিছুদিন আগে একটি ব্লগ চালু করেছি TechsRoot এবং পরবর্তীতে প্রফেশনাল ব্লগিং করার ইচ্ছা আছে। ব্লগিং আর ব্লগার CMS সম্পর্কিত যেকোন ধরনের পরামর্শ গুরুত্বের সাথে মূল্যায়ন করা হবে, ধন্যবাদ!

LEAVE A REPLY

five × 5 =