ব্লগে বা সাইটে ট্রাফিক বাড়ানোর ৩ টি কার্যকরী টিপস

0
868

আমার প্রত্যেকে চাই আমার প্রিয় সাইটটিতে ভালো ভিজিটর আসুক। এর জন্য আমারা অনেকে সঠিক পদ্ধতি অবলম্বন করতে পারি না। আজ আমি আপনাদের দেখানোর চেষ্টা করব কীভাবে সাইটে ট্রাফিক সিস্টেম বাড়ানো যায়। চলুন তাইলে মুল টিউনে যা্ওয়া যাক

ব্লগে বা সাইটে ট্রাফিক বাড়ানোর ৩ টি কার্যকরী টিপস ব্লগে বা সাইটে ট্রাফিক বাড়ানোর ৩ টি কার্যকরী টিপস

১. ফেসবুক ফ্যানপেজ তৈরীর মাধ্যমে: বর্তমান সময়ে ফেসবুকের মত এমন জনপ্রিয় সোসাল মিডিয়া আর দ্বিতীয়টি আছে বলে মনে হয় না। আপনি লক্ষ্য করলে দেকবেন যে, এমন কোন ওয়েব সাইট নেই যাদের একটা ফ্যান পেজ নাই।আপনি যদি আপনার সাইটে ফেসবুক ফ্যান পেজ লাগান , তবে আপনার সাইটের সব আপডেট নিয়মি পেয়ে যাবে যারা আপনার ফ্যানপেজের ফ্যান তারা।এক্ষেত্রে আপনার ফ্যানপেজের ফ্যান যত বেশি হবে বিজিটর ও  তত বেশি হবে। আপনার যদি ফ্যান পেজ না থাকে তবে এখানে ক্লিক করে এখুনই করে নিন।

আর  কীভাবে আপনার সাইটে এই ফ্যান পেজের গ্যাজেট এ্যাড করবেন তা পরবর্তী পোষ্টে আলোচনা করব।

২. মন্তব্যের মাধ্যমে: অন্য সাইট,ফ্যান পেজ বা যে কোন সোসাল মিডিয়ায় যুক্তিযুক্ত মন্তব্যের মাধ্রমে আপনার সাইটের লিংক শেয়ার করতে পারেন। তবে স্পাম করবেন না। দেখা গেল আপনি উপযুক্ত আলোচনার সাথে মিল না রেখে হঠাৎ আপনার সাইটের লিংক দিলে সেইটা স্পাম হিসেবে ধরা হবে। আলোচনার সাথে সংশ্লিষ্ট আছে এমন মন্তব্য করতে হবে।

তাহলে ভালো ট্রাফিক পাবেন বলে আশা করি।

৩. গুগোলের বন্ধু এ্যাড করার মাধ্যমে: গুগোরে দেখুন যারা ব্লগ পোস্ট পড়তে ভারোবাসে এমন ব্ন্ধুদের পোষ্টে কমেন্ট করতে পারেন আপনার সাইট লিংক দিয়ে। আর বন্ধু বানালে আপনার সাইটের সকল পোষ্ট তারা দেখতে পারবে। আপনার সাইটের কন্টেন্টগুরো যদি মান সম্মত হয় তবে অনেকে আপনাকে ফ্লো করবে। যদিও এটা একটা দীর্ঘ সময়ের ব্যাপার তবুর অনেক ফলপ্রষু।

আশাকরি যারা আমার মত নতুন তারা এই টিউনটা থেকে একটু হলেও উপকার পাবেন।

জ্ঞানের সাথে থাকুন, বিজ্ঞানের সাথে থাকুন।

এই টিউনটি প্রথম প্রকাশিত হয়েছিল এখানে

LEAVE A REPLY

six + two =