স্ট্যাটাস দেওয়া বা পোস্ট লেখার নতুন একটি পদ্ধতি নিয়ে আসছে ফেসবুক

0
1082

হালের ইন্টারনেট ব্যাবহারকারীদের উদ্দেশ্যে দিন দিন প্রযুক্তিকে আরো আধুনিকায়ন করা হচ্ছে। সম্প্রতি গুগল তার সার্চ ইঞ্জিনকে আপডেট করেছে। সেই সাথে পিছিয়ে নেই বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ সাইট ফেইসবুকও।

স্ট্যাটাস দেওয়া বা পোস্ট লেখার নতুন একটি পদ্ধতি নিয়ে আসছে ফেসবুক স্ট্যাটাস দেওয়া বা পোস্ট লেখার নতুন একটি পদ্ধতি নিয়ে আসছে ফেসবুকসম্প্রতি স্ট্যাটাস দেওয়া বা পোস্ট লেখার নতুন একটি পদ্ধতি নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক। জানা গেছে ফেসবুকে নিজের ওয়ালে পোস্ট দেওয়ার পর সেই পোস্টটি যাতে স্বয়ংক্রিয়ভাবে মুছে যায় তার জন্য সময় নির্ধারণ করে দেওয়া যাবে। সম্প্রতি স্বয়ংক্রিয় পোস্ট মুছে যাওয়ার এই ফিচারটি নিয়েই পরীক্ষা চালাচ্ছে ফেসবুক।

ফেসবুকে এই সুবিধা এলে ব্যাবহারকারীরা তাদের পোস্টের জন্য শিডিউল করে রাখতে পারবেন। এই শিডিউল তৈরির প্রক্রিয়ায় এক ঘন্টা থেকে সাত দিন পর্যন্ত সময় নির্ধারন করে দেবার সুযোগ রাখা হবে বলে জানিয়েছে ফেইসবুক কতৃপক্ষ। এরপর স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে ওই পোস্টটি। বর্তমানে ফেসবুক আইওএস অ্যাপের নির্দিষ্ট কিছু ব্যবহারকারীকে নিয়ে এই পরীক্ষা চলছে। পরীক্ষার বিষয়টি নিশ্চিত করেছে ফেসবুক কর্তৃপক্ষ।
ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন, ফেসবুকে নতুন একটি ফিচার নিয়ে ছোট আকারে পরীক্ষা চালানো হচ্ছে। নির্দিষ্ট সময়ে পোস্ট মুছে ফেলার বিষয়টি যাতে ব্যবহারকারী আগেভাগেই নির্ধারণ করে দিতে পারেন, সেই সুবিধা আনতে কাজ চলছে।

একটি উত্তর ত্যাগ