নোকিয়া নাম বাদ দিচ্ছে মাইক্রোসফট

0
574

মাইক্রোসফট শিগগিরই আনছে তাদের নিজস্ব স্মার্টফোন। আর যেদিন থেকে মাইক্রোসফট স্মার্টফোন বাজারে আসবে সেদিন থেকেই যবনিকাপাত হবে নোকিয়া নামটির।

নতুন স্মার্টফোনে থাকবে ‘মাইক্রোসফট’ লেখা ও উইন্ডোজের লোগো। নোকিয়ার নামটি মুছে ফেললেও লুমিয়া নামটিকে রেখে দিতে পারে মাইক্রোসফট।

মার্কিন প্রযুক্তি বিশ্লেষকেরা দাবি করেছেন, মাইক্রোসফট সম্প্রতি নকিয়া ব্র্যান্ডিংয়ের আওতায় লুমিয়া ৮৩০, ৭৩০ ও ৭৩৫ এই তিনটি স্মার্টফোনের ঘোষণা দিয়েছে। এই তিনটি স্মার্টফোনের পরের ফোনটিই হতে পারে মাইক্রোসফটের নিজস্ব ব্র্যান্ডিংয়ের।

নোকিয়া নাম বাদ দিচ্ছে মাইক্রোসফট নোকিয়া নাম বাদ দিচ্ছে মাইক্রোসফট

সম্প্রতি ফ্রেঞ্চ ওয়েবসাইট নাউহেয়ারএলসে বড় মাপের ডিসপ্লেযুক্ত একটি স্মার্টফোনের ছবি ফাঁস করেছে। ওই ওয়েবসাইটে দাবি করা হয়েছে, ছবিটি মাইক্রোসফটের নিজস্ব স্মার্টফোনের।

এ বছরের এপ্রিলে নোকিয়ার মোবাইল ফোন বিভাগকে কিনে নিয়েছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট। চুক্তি অনুযায়ী, আগামী ১০ বছর পর্যন্ত নোকিয়া ব্র্যান্ড ব্যবহার করতে পারবে মাইক্রোসফট।

বাজার বিশ্লেষকেরা বলছেন, মাইক্রোসফট সম্প্রতি মোবাইল ফোন, ট্যাব ও ডেস্কটপ অপারেটিং সিস্টেমেকে একীভূত করে একটি একক উইন্ডোজ প্ল্যাটফর্ম তৈরি করছে। মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেলা সম্প্রতি বিষয়টির সত্যতাও নিশ্চিত করেছেন।

তবে, মাইক্রোসফটের নতুন ফোন সম্পর্কে আনুষ্ঠানিকভাবে এখনও কোনো তথ্য প্রকাশ করেনি মাইক্রোসফট।

একটি উত্তর ত্যাগ