সবচেয়ে বড় সাইজের স্মার্টফোন

0
560

৬ দশমিক ৮ ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত এক্স ১ নামের একটি স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করেছে চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান হাইসেন্স।

সাধারণত ডিসপ্লের মাপ সাত ইঞ্চির ওপর হলে তাকে ট্যাবলেট বলেন প্রযুক্তিবিশ্লেষকেরা। কিন্তু তার নিচে? সাত ইঞ্চির নিচে কোনো স্মার্টফোনে যদি ট্যাবলেট কম্পিউটারের ফিচার  থাকেও, তবে তাকে ফ্যাবলেট বলেন প্রযুক্তিবিদেরা। এখন হাইসেন্সের বড় মাপের এই স্মার্টফোনটি ট্যাব ও ফ্যাবের মধ্যে পার্থক্য দূর করবে বলেই মনে করছেন তাঁরা।

স্মার্টফোন সবচেয়ে বড় সাইজের স্মার্টফোন

এ বছরের জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত সিইএস মেলায় ‘এক্স ১’ নামের বড় মাপের এই স্মার্টফোনটি দেখিয়েছিল হাইসেন্স। এ স্মার্টফোনটিতে থাকবে কোয়াড কোরের প্রসেসর, দুই গিগাবাইট র‌্যাম, ৩৯০০ অ্যাম্পিয়ার ব্যাটারি। উন্নত রেজুলেশনের ডিসপ্লেযুক্ত স্মার্টফোনটি হবে যথেষ্ট হালকা-পাতলা। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমনির্ভর স্মার্টফোনটিতে পেছনে ১৩ ও সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। স্মার্টফোনটি ৩৩০ মার্কিন ডলারে বিক্রি করতে পারে চীনের পণ্যনির্মাতা প্রতিষ্ঠানটি।

বাজার-বিশ্লেষকেরা বলছেন, যদিও জনপ্রিয়তার দিক থেকে অ্যাপল বা স্যামসাংয়ের সঙ্গে তুলনা করা যাবে না হাইসেন্সের এ স্মার্টফোনটিকে; তবে সাত ইঞ্চি মাপের ট্যাবলেটের সঙ্গে বাজারে প্রতিযোগিতা করতে পারবে চীনে তৈরি পণ্যটি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × 4 =