গুগল ব্রাউজার আপডেট

0
636

পৃথিবীর সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন হচ্ছে গুগল। প্রতি বছরই গুগল তার সার্চ ইঞ্জিনকে আপডেট করে থাকে। গুগল ব্যাবহারকারীদের সবচেয়ে সহজ এবং আকর্ষনীয় ফিচার এবং সার্চ রেজাল্ট উপহার দেয়ার জন্যই এই আধুনিকায়ন করন।
কিন্তু অতি সম্প্রতি গুগল ফোরামে অনেকেই অভিযোগ করেছেন যে, গুগলের তথ্য ও ছবি অনুসন্ধান করার সময় তাঁরা ২০১৩ সালের পুরোনো বিষয়ই দেখতে পাচ্ছেন। পুরোনো সংস্করণের ব্রাউজার ব্যবহার করার ফলে সার্চে তাঁদের সাম্প্রতিক অনেক বিষয় দেখতে অসুবিধা হচ্ছে। বিশেষ করে সাফারি ও অপেরা ব্রাউজারে এ সমস্যা হচ্ছে।গুগল ব্রাউজার আপডেট গুগল ব্রাউজার আপডেট

পুরোনো ব্রাউজার ব্যবহারকারীরা ২০১৩ সালের গুগল সার্চ সাইট দেখতে পাচ্ছেন যাতে বেশ কিছু হালনাগাদ ফিচার নেই।
এ প্রসঙ্গে গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, ব্রাউজারের সাম্প্রতিক সংস্করণে আপগ্রেড করার উত্সাহ দিতেই এই পরিবর্তন করা হয়েছে। ২০১১ সালে গৃহীত একটি নীতিমালার অংশ এটি। ওই নীতিমালার বলা হয়েছিল, ব্রাউজারের পুরোনো সংস্করণে জিমেইল সমর্থন করবে না।

গুগল কর্তৃপক্ষের ভাষ্য, গুগল প্রতিনিয়ত সার্চ উন্নততর করার চেষ্টা চালাচ্ছে। সেই ধারাবাহিকতায় পুরোনো ব্রাউজারগুলোতে সীমিত সমর্থন দিয়ে যাবে গুগল।

ব্যবহারকারীদের সুবিধার্থে হোয়াটব্রাউজার (http://whatbrowser.org/) নামের একটি সাইটের লিংক দেন গুগলের কর্মকর্তা নীলিম। এই লিংক থেকে ব্যবহারকারী কোন সংস্করণের ব্রাউজার ব্যবহার করছেন তা জানতে পারবেন এবং ব্রাউজার সংক্রান্ত তথ্য পাবেন।
বিবিসি অনলাইন এর এক খবরে এ তথ্য প্রকাশিত হয়েছে।

একটি উত্তর ত্যাগ