স্মার্টফোনগুলোতে ফ্রি এসএমএস পাঠানো খুব সহজে

0
869

বর্তমানে স্মার্টফোনগুলোতে ফ্রি এসএমএস পাঠানো খুব সহজ। ভাইবার, হোয়াটঅ্যাপের কারণে বিনামূল্যে নাম মাত্র ডাটা খরচ করেই আপনি বন্ধুদের কাছে মনের কথা লিখে পাঠাতে পারেন। কিন্তু এসব অ্যাপসের সমস্যা হলো, যার কাছে এসএমএসটি পাঠাবেন তার ফোনেও অ্যাপসটি ইন্সটল করা থাকতে হবে। যে কারণে ফ্রি হলেও শেষ পর্যন্ত ফ্রি থাকে না এই মেসেজিং সার্ভিসগুলো।

তবে বেশ কিছু মেসেজিং অ্যাপস আছে যেগুলো ব্যবহার করে যে কাউকে এসএমএস পাঠানো যেতে পারে। মোবাইল নেটওয়ার্ক ব্যবহার করে যেভাবে আপনি মেসেজ পাঠান এই অ্যাপসগুলোর ক্ষেত্রেও সেই একই কথা প্রযোজ্য। তাহলে পরিচিত হওয়া যাক এই ফ্রি মেসেজিং অ্যাপসগুলোর সঙ্গে:স্মার্টফোনগুলোতে ফ্রি এসএমএস পাঠানো খুব সহজে স্মার্টফোনগুলোতে ফ্রি এসএমএস পাঠানো খুব সহজে

ওয়েটুএসএমএস (Way2sms)
ফ্রি মেসেজিং সার্ভিসের মধ্যে সবচেয়ে জনপ্রিয়গুলোর একটি। ফিচার ফোন, পিসি থেকে শুরু করে অ্যান্ড্রয়েডেও ব্যবহার করতে পারবেন এই অ্যাপসটি। এজন্য প্রথমে তাদের ওয়েবসাইটে ওয়েটুএসএএস গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন শেষে আপনার ডিভাইসে ইন্সটল করলেই ফ্রি মেসেজ পাঠাতে পারবেন। তবে এই অ্যাপসিটর সমস্যা হলো এতে প্রচুর পরিমাণ বিজ্ঞাপন দেয়া হয়। যা আপনার জন্য বিরক্তিকর হতে পারে, তবে অ্যাপসটির বিশ্বাসযোগ্যতা এবং সেবার মান খারাপ না।

স্মার্টফোনগুলোতে ফ্রি এসএমএস পাঠানো খুব সহজে 2 স্মার্টফোনগুলোতে ফ্রি এসএমএস পাঠানো খুব সহজে

 

হাইক (Hike)

হাইক মেসেঞ্জার অ্যাপটি নোকিয়ার ফিচার ফোন থেকে শুরু করে আইফোন, ব্ল্যাকবেরি, অ্যান্ড্রয়েড এমনকি পিসিতেও ব্যবহার করা যায়। এই মেসেজিং সার্ভিসটির সুবিধা হলো এর মাধ্যমে সাধারণ টেক্সট এসএমএসের মতো মেসেজ পাঠানো যায়। অবশ্য ২০টি এমএসএস পর্যন্ত আপনি এই সুবিধা পাবেন। এরপর থেকে আপনাকে টাকা গুণতে হবে। অবশ্য আপনার রেফারেলে অন্য কেউ অ্যাপসটি নামালে আপনাকে আরো ৫০টি ফ্রি টেক্সট মেসেজ পাঠানোর সুযোগ দেবে অ্যাপসটি। অবশ্য টেক্সট মেসেজের মতো করে পাঠানোর সুযোগ শেষেও অল্প কিছু ডাটা খরচ করে একইভাবে বন্ধুদের কাছে ফ্রি মেসেজ পাঠাতে পারবেন। হাইক মেসেঞ্জার এই লিঙ্ক থেকে অ্যাপসটি ডাউনলোড করতে পারবেন।

একটি উত্তর ত্যাগ