বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্সঃ কে আসল কে নকল? পর্ব-২

0
517

বহু দিন ধরে তামাশা চলছে BBHH নিয়ে। ভেবে ছিলাম হয়তো তাদের বোধদয় হবে। তা হয় নি। আবারো প্রমানিত হল কুকুরের লেজ যেমন সোজা হবার নয় ল্যামার দের ল্যামিং ও শেষ হবার নয় ! তাই আবারো আমাকে বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্স নিয়ে লিখতে হল।

অনেক জনকে দেখি তারা আসল BBHH নিয়া দ্বিধাগ্রস্ত। আমরা ইতিপুর্বে এই বিষয়ে একটি টিউন করে ছিলাম। যারা দেখেন নি তাদের জন্যে  লিঙ্কঃ http://www.tunerpage.com/archives/420071

উপরের লিঙ্কের টিউন টা অবশ্যই পড়ে নিচের লিখা পড়লে সব পরিষ্কার বুজতে পারবেন। এবার আমি বিস্তারিত ভাবে সব আপনাদের ক্লিয়ার করার চেষ্টা করব।

আপনারা যে কেউ BBHH নিয়া গুগল করলে জানতে পারবেন কিভাবে এই গ্রুপ আলচনায় আসে। গুগলেই পেয়ে যেতে পারেন সেই সময় কারা BBHH তৈরি করেছে, কারা ইন্ডিয়ান দের সাইবার স্পেস কে চূর্ণ বিচুর্ণ করে দেয়। BBHH এর ফাউন্ডার ছিলেন BBM. উনার সাথে কো-ফাউন্ডার হিসেবে ছিলেন Bd Xtor, Orions Hunter, Back Bone এবং সাথে কাজ করছিলেন Bakeer Vai, Rdx Rdx Crew, Luge Racer, Kishore Pasha, Illuminated Demon, Dhusor Beduin.

সাইবার যুদ্ধের পর অগণিত সাপোর্টার এবং উৎসাহীরা হ্যাকিং গ্রুপে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন। তাদের উৎসাহের  দরুন BBHH, BCA, 3CA  ক্রু নিয়োগ করে।

BBHH এর নতুন ছাত্রদের  যুদ্ধ পরবর্তি সময়ে প্রশিক্ষণের মাধ্যমে গ্রুপ চালানোর মত করে প্রস্তুত করা হয়। এক সময় সিনিওর সবাই তাদের নিজেদের ব্যস্ততায় গ্রুপে কম সময় দিতে পারছিলেন, তাই ওই সময় কিছু শিক্ষানবিশ ক্রু কে গ্রুপের কিছু অংশের এডমিন বানানো হয়। যেহেতু আমাদের অনেগ গুলো সাব গ্রুপ ছিল তাই প্রতি গ্রুপে নতুন দের দায়িত্ব প্রদান করা হয়। এর কিছু দিন পরেই আমাদের ফ্যান পেজ হ্যাক হয়ে যায়।

ফলে আমাদের নতুন আরেকটি ফ্যান পেজ তখন খুলতে হয় এবং যেহেতু আমাদের অন্য সব গ্রুপ ই সিক্রেট ছিল তাই নতুন একটি মিডিয়া গ্রুপ ও খুলতে হয়েছিল।  বলার অপেক্ষা রাখে না নতুন সাব গ্রুপ গুলায় সব এক্টিভিটি নতুনদের দেখাতে হত। এই কারনে বিগত সময়ে সবাই নতুনদের নাম ই দেখতে পেয়েছেন এবং বর্তমান প্রেক্ষাপটে অনেকেই বিভ্রান্তির শিকার হয়েছেন ও বুঝতে পারছেন না আসল সত্য টা কি।

গ্রুপ চালাতে গিয়ে অই সব নতুন রা ক্ষমতার লোভে হন্য হয়ে পরে। তাই তারা নিজেদের কমিউনিটি শক্তিশালি করার চক্রান্তে লিপ্ত হয় ও সফল হয়ে যায়। সিনিওর মেম্বার দের যারা এই সময়ে গ্রুপে ছিল তাদের কোনঠাসা করে ফেলে এবং অনেক পুরানো মেম্বার যেমন Sohan Love, নতুন মেম্বার যেমন Cyyber Shuvro এমনকি BBHH এর Founder BBM কেও গ্রুপ থেকে বের করে দেয়া হয় !!!!!!!!!!!! একটু ভাবুন BBM কে বের করে দেয়া !!!!

ফলশ্রুতিতে BBHH হয়ে গেল খেলনা পুতুল। ব্ল্যাক হ্যাট এর আসল এক্টিভিটির কিছু এরা দেখাতে না পারলেও গলাবাজি তে তারা ছিল সিদ্ধহস্ত। তাই তো সাধারণ মানুষ এবং আমাদের শুভাকাঙ্খিরা এদের আস্ফালন ই শুধু শুনতেন। এদের গলাবাজিতে যেটা লাভ হয়েছিল তা হল সাধারন মানুষ এবং অন্য হ্যাকিং গ্রুপ গুলা আমাদের দৈন্যতা কে বুজতে পারেন নাই তখন।

গ্রুপের অবস্থা যখন চরম সঙ্গিন তখন ফাউন্ডার ও পুরানো সব সিনিওর ক্রু মেম্বাররা সিদ্ধান্ত নিতে বাধ্য হয় গ্রুপ কে শক্তিশালী করার। আর যখন এই প্রচেষ্টা সকল স্তর থেকে শুরু করা হয় তখন তারা বুঝে যায় তাদের ল্যামিং শেষ হতে যাচ্ছে, তাদের চক্রান্ত যেহেতু বিফলে যাচ্ছে তাই তারা আবার নতুন ষড়যন্ত্রে লিপ্ত হয়। ফ্যান পেজ এবং মিডিয়া গ্রুপ থেকে তাদের কমিউনিটির বাহিরের সব এডমিন কে রিমুভ করে দেয়।

এর পরের টুকু আপনারা সবাই দেখছেন। ফ্যান পেজ ও মিডিয়া পেজ নিয়ে এরা নকল BBHH খুলে নিজেদের আসল দাবি করছে। এরা সব কথায় শুধু এই ২ টাকেই তুলে ধরছে। অথচ অফিশিয়াল মেইন গ্রুপ, Black Hat News International এর কথা ওরা ভুলেও মুখে আনছে না, পাছে যদি ধরা খেয়ে যায়! :p

নকল গ্রুপের এক্টিভিটি নিয়ে পরবর্তি টিউন পরে দিব। আমার প্রথম টিউনের মত এটা রসালো না হলেও পরের টিউনে অনেক বিনুদন পাবেন কথা দিচ্ছি :D বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্সঃ কে আসল কে নকল? পর্ব-২

BBHH কে আমরা তৈরি করে ছিলাম, আমরা BBHH কে সন্মান পাবার দাবিদার করে ছিলাম। শূন্য থেকে আমরা বাংলাদেশ ব্ল্যাক হ্যাট কে বর্তমান অবস্থানে এনেছি। তাই চক্রান্তকারীরা পেজ এবং মিডিয়া দখলে নিয়ে পালিয়ে গেলেও আমরা আমাদের নতুন ফ্যান পেজ কে প্রতিষ্ঠিত করতে আমাদের বেশি সময় লাগবে না। BBHH তার অবস্থানেই থাকবে। সত্যকে লুকিয়ে রাখা যায় না কখনোই :) বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্সঃ কে আসল কে নকল? পর্ব-২

 

একটি উত্তর ত্যাগ