৩ পর্দার ডিসপ্লে! সত্যিই সম্ভব??

1
857

মোবাইলফোনের সাধারণত একদিকে ডিসপ্লে থাকে। কখনো ভেবে দেখেছেন কি এই ফোনের যদি তিনদিক থেকে ডিসপ্লে থাকে তবে কেমন হবে? এই নিত্যদিন বদলাতে থাকা স্মার্টফোনের জগতে স্যামসাংই বা পিছিয়ে রইবে কেন? সেও যদি নিয়ে আসে পিলে চমকানো ফিচার ৩ ডিসপ্লের স্মার্টফোন ? কেমন হবে তখন? আজ লিখব এমন একটি ডিভাইস নিয়ে যার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি !

হ্যাঁ, এমন ধরনের একটি ফোন নিয়েই এখন কাজ করছে স্মার্টফোনের দুনিয়ায় ঝড় তোলা মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠান স্যামসাং। স্যামসাংয়ের যন্ত্রাংশ সরবরাহকারী কোরিয়ার একটি প্রতিষ্ঠানের বরাতে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেট জানিয়েছে এ বছরের মধ্যেই ফোনটি বাজারে আসতে পারে।সম্প্রতি স্যামসাংয়ের দ্বিতীয় প্রান্তিকের আয় ঘোষণার সময় নতুন দুটি পণ্যের কথা জানান স্যামসাং মোবাইলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হুন। কিম। এ সময় নতুন দুটি স্মার্টফোন ও নতুন পরিধেয় প্রযুক্তিপণ্য বাজারে আনার তথ্য প্রকাশ করেন তিনি।হুন-জুন কিম বলেন, দুটি স্মার্টফোনের একটিতে থাকবে বড় মাপের ডিসপ্লে, অপরটিতে থাকবে নতুন ধরনের উপাদানে তৈরি কাঠামো ও ডিসপ্লে। বছরের শেষদিকে নতুন দুটি স্মার্টফোন বাজারে আসবে। হাই-এন্ডের স্মার্টফোন দুটি উদ্ভাবনী বৈশিষ্ট্যের নতুন পণ্য হিসেবে গ্রাহকদের চমক দেবে। এতে বড় মাপের ডিসপ্লে থাকবে।
বাজার-বিশ্লেষকেরা বলছেন, হুন-জুন কিম তিন ডিসপ্লেবিশিষ্ট স্মার্টফোন সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করেননি। তবে বিশেষ এই ডিসপ্লেযুক্ত ফোন তৈরিতে কাজ শুরু করেছে স্যামসাং। এই ডিসপ্লে তৈরি হয়েছে বিশেষ ধরনের প্লাস্টিকের উপাদান ব্যবহার করে।

 

বাকিদের কথা জানিনা, তবে আমিতো এখন থেকেই এই ফোন এর ফ্যান হয়ে গেছি! আশা করি স্যামসাং এর এই অভাবনীয় আবিষ্কার এর ভবিষ্যৎকে নতুন মাত্রা দেবে। তবে এমন ধরনের আবিষ্কার এক ধরনের ঝুঁকিও বটে। এর ফলাফল উল্টো হবার সম্ভাবনাকেও ঠিক উড়িয়ে দেয়া যায়না! দেখা যাক কি হয়! জয়তু স্যামসাং!

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ