‘সুপারম্যান’ মাইক্রোসফট এর নতুন ফোন!

0
393

আমাদের তথ্যপ্রযুক্তির দুনিয়া প্রায় প্রতিদিনই পরিবর্তন হচ্ছে। সম্প্রতি সেলফি তোলা হয়ে গেছে আমাদের দৈনন্দিন অপরিহার্য কাজের মধ্যেই একটি। আমরা যেভাবে ভাত খাই, ঘুম যাই, তেমনি সেলফি তুলি হরদম! কেমন হবে মোবাইল ক্যামেরা জগতের অধিপতি নোকিয়া যদি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার একটি ফোন নিয়ে আসে? হ্যাঁ, ঠিক এমনই ফিচার নিয়ে আসছে মাইক্রোসফট। সেলফি ফোনের বাজার দখল করতে এবার মাইক্রোসফট আনছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সেলফোন ‘লুমিয়া ৭৩০’। ফোনটির কোড নাম হচ্ছে ‘সুপারম্যান’।
জানা গেছে, লুমিয়া ৭২০ মডেলের পরবর্তী সংস্করণ হিসেবে ফোনটি বাজারে আসতে পারে। সবুজ রঙের লুমিয়ার নতুন এই ফোনটির তথ্য প্রথম ফাঁস করেছে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট উইন্ডোজ ফোন সেন্ট্রাল। স্মার্টফোনটিতে ডিসপ্লে থাকবে চার দশমিক সাত ইঞ্চি মাপের। উইন্ডোজ ফোন অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ এই ফোনটি সমর্থন করবে।
প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ সএর একটি প্রতিবেদনে দাবি করা হয়, মাইক্রোসফটের ডিভাইস বিভাগের প্রধান স্টিফেন ইলোপ সম্প্রতি মাইক্রোসফটের অভ্যন্তরীণ এক সভায় কর্মীদের সামনে দুটি উইন্ডোজ ফোন ৮.১ অপারেটিং সিস্টেম নির্ভর দুটি স্মার্টফোন দেখিয়েছেন। এরই একটি হচ্ছে এই সেলফি ফোন।

 

এন্ড্রয়েড এর আধিপত্তের যুগে নোকিয়ার এরকম একটি ফিচার মাইক্রসফট এর আয় আশা করি বাড়িয়ে দেবে। যদিও আমার মতে মোবাইল ফোন এর ক্যামেরার মধ্যে নোকিয়ারটাই বেস্ট! তবে ইউজার ইন্টারফেস ও অ্যাপলিকাশান্স এর দিক দিয়ে নোকিয়া এখনও এন্ড্রয়েড থেকে অনেক পিছিয়ে আছে। তাই ক্যামেরার পাশাপাশি নোকিয়ার উচিত অন্যান্যদিকেও মানোন্নয়ন করা। তবেই মানুষের কাছে এর গ্রহণযোগ্যতা আরো বাড়বে।

 

একটি উত্তর ত্যাগ