অবৈধ ভাবে আইফোন ৬ এর অপ্রকাশিত ছবি দেখে নিন

0
764

কের পর সংবাদের মাধ্যমে প্রযুক্তিপ্রেমীদের সামনে রহস্যের জন্ম দিচ্ছে অ্যাপলের পরবর্তী হ্যান্ডসেট আইফোন-৬। সম্প্রতি হ্যান্ডসেটটির ডিসপ্লের ছবি প্রকাশ নিয়ে গুঞ্জন তৈরি হয়। এ গুঞ্জন শেষ না হতেই হ্যান্ডসেটটির একটি পূর্ণাঙ্গ ছবি প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

টিএমজি’র লোগো সংবলিত ছবির বিষয়ে সংবাদমাধ্যম জানায়, চীনের ফক্সকন কারখানায় যেখানে হ্যান্ডসেটটি তৈরি হচ্ছে সেখান থেকে সাবেক কোনো কর্মকর্তা হ্যান্ডসেটটি ‘চুরি’ করেছেন। এরপর তা ছড়িয়ে দিয়েছেন।

আইফোন-৬ দেখতে অনেকটা গোলাকৃতির হবে বিষয়টি আগেই জানিয়েছিল সংবাদমাধ্যম। প্রকাশিত ছবির সঙ্গে এর অনেকটা মিল পাওয়া গেছে। ফলে ছবিটি আইফোন-৬’র বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আইফোন, mobile, স্মার্ট ফোন, মোবাইল ফোন অবৈধ ভাবে আইফোন ৬ এর অপ্রকাশিত ছবি দেখে নিন

আগামী ৯ সেপ্টেম্বর হ্যান্ডসেটটি বাজারে ছাড়ার কথা রয়েছে। যদিও এখন পর্যন্ত নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপলের পক্ষ থেকে এ বিষয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সম্প্রতি তাইওয়ান ভিত্তিক ওয়েবসাইট অ্যাপল ক্লাবে আইফোন-৬’র ডিসপ্লের ছবি প্রকাশ নিয়ে গুঞ্জন তৈরি হয়।

এর আগে হ্যান্ডসেটটির বাজারে আসা নিয়ে ম্যাক এবং অ্যাপল বিষয়ক সংবাদ ভিত্তিক ওয়েবসাইট ম্যাকরিউমার্সের বরাত দিয়ে বিজনেস ইনসাইডার‍ জানায়, আগামী অক্টোবরের আগে বাজারে আসছে না আইফোন-৬। আইফোন নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল ১৪ অক্টোবর মঙ্গলবার এটি বাজারে আনছে।

অ্যাপলের সিনিয়র স্টোর লিডারের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, ১৪ অক্টোবর অ্যাপলের জন্য একটি খুবই বড় দিন। পুরো মাসটিতেই স্টোরস ও কোম্পানি খুবই ব্যস্ত থাকবে।

অ্যাপলের আগের হ্যান্ডসেটগুলোর চেয়ে আইফোন-৬ পাতলা ও গোলাকৃতির হবে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

৬৪-বিট ‍এ৮ প্রসেসরের মাধ্যমে চলবে এ হ্যান্ডসেট। আর অপারেটিং সিস্টেমে থাকছে অ্যাপলের সর্বশেষ ভার্সন আইওএস৮।

২০১২ সালের সেপ্টেম্বরে আইফোন-৫ বাজারে আনে অ্যাপল। এরপর ২০১৩ সালে সর্বশেষ আইফোন-৫এস ও ৫সি বাজারে আনে প্রতিষ্ঠানটি।
– ঝবব সড়ৎব ধঃ: যঃঃঢ়://িি.িহড়-িনফ.পড়স/২০১৪/০৮/১৬/৩২৪৬৩৫.যঃস#ংঃযধংয.শ৭ধঐলধী৫.ফঢ়ঁভ

একটি উত্তর ত্যাগ