অচেনা নম্বর থেকে কল আসছে? তাহলে যে কল করেছে তার সকল তথ্য জেনে নিন - অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য রয়েছে বেশ কিছু অ্যাপস

2
1914

Samsung-Galaxy-Note-colors অচেনা নম্বর থেকে কল আসছে? তাহলে যে কল করেছে তার সকল তথ্য জেনে নিন - অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য রয়েছে বেশ কিছু অ্যাপস

মোবাইলে অচেনা অনেকেই ফোন করে বিরক্ত করে থাকে। বিরক্তের পাশাপাশি অনেক সময় অচেনা এসব কলের হুমকিতে বেশ টেনশনেও থাকতে হয়। তবে এবার আপনার ফোনের ডিসপ্লেতে ভেসে ওঠা যে কোনো অচেনা ফোন নম্বরের ব্যক্তির তথ্য সহজেই স্মার্টফোন থেকে জেনে নিতে পারবেন। এজন্য অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য রয়েছে বেশ কিছু অ্যাপস। এসব অ্যাপস ব্যবহার করে মাত্র কয়েক সেকেন্ডে বিশ্বের যে কোনো প্রান্তের প্রাইভেট কলারের তথ্য পাওয়া যাবে।

 

True caller : কল লোকেটর অ্যাপস হিসেবে সবচেয়ে জনপ্রিয় এই অ্যাপটি। এর সাহায্যে বিশ্বের যে কোনো দেশের কলারের নাম ও ঠিকানা জানা যাবে। ফোন ধরার আগেই কলার সম্পর্কীয় তথ্য জানিয়ে দেয় ট্রু কলার অ্যাপটি। কোনো ব্যক্তি আপনাকে বার বার বিরক্ত করলে সংশ্লিষ্ট নম্বরটিকে এই অ্যাপের সাহায্যে ব্লক করেও দেয়া যাবে। এই অ্যাপের সাহায্যে আউটগোয়িং কলও ব্লক করা যাবে। অ্যাপটি পাওয়া যাবে এই ঠিকানায়।

LINE whoscall : কলারের নামের সঙ্গে অন্যান্য তথ্যও জানাবে এই অ্যাপ। এছাড়া এই অ্যাপটির সাহায্যেও বিরক্তিকর নম্বর ব্লক করা সম্ভব। অ্যাপটির আরেকটি সুবিধা হচ্ছে, এটি শুধু কলই নয় ওই নম্বর থেকে পাঠানো এসএমএসও ব্লক করতে পারে। অ্যাপটি কোনো অফলাইন ডাটাবেসের ক্ষেত্রেও কার্যকর করা সম্ভব। পাওয়া যাবে এই ঠিকানায়।

Mobile Number Locator : অজানা কলারের অপারেটর ও রেজিস্টার্ড নাম জানবে এই অ্যাপটি। তবে এই অ্যাপটি শুধুমাত্র ভারত, আমেরিকা ও কানাডায় প্রযোজ্য। অ্যাপটির অন্যতম সুবিধা হচ্ছে, এটি ইন্টারনেট কানেকশন ছাড়াই কাজ করে। ইনকামিং ও আউটগোয়িং কল চলাকালীনই কলারের ও প্রাপকের বিস্তারিত জানিয়ে দেয় এই অ্যাপ। গুগল ম্যাপের সাহায্যে এই অ্যাপ কলারের লোকেশনও দেখিয়ে দেবে। পাওয়া যাবে এই ঠিকানায়।

Calls Blacklist : কলারের নাম-ঠিকানা জানা ছাড়াও এই অ্যপের সাহায্যে কল ও মেসেজ ব্লক করা সম্ভব। একই সঙ্গে ইউজার নির্ধারিত লিস্ট তৈরি করে সেসব নম্বরও ব্লক করা যাবে। অ্যাপটি পাওয়া যাবে এই ঠিকানায়।

TalkSide : টক সাইড অ্যাপটি ওপরের বর্ণিত অ্যাপগুলোর তুলনায় ভিন্ন সুবিধার। এই অ্যাপটির সাহায্যে কোনো অজানা নম্বর থেকে বিরক্ত করা হলে এবং সেই নম্বরটি কোনো সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটের সঙ্গে যুক্ত থাকলে কলারের যাবতীয় খুঁটিনাটি তথ্য সম্পর্কে জানা যাবে। কলারের ডাটাবেসের নাগাল পাওয়ায় তার ছবিও আপনার মোবাইলের স্ক্রিনে দেখাবে এই অ্যাপ। পাওয়া যাবে সোশ্যাল নেটওয়ার্কে কলারের যাবতীয় নোটিফিকেশনের তথ্যও। অ্যাপটি ইনকামিং কলের পাশাপাশি আউটগোয়িং কলেরও বিস্তারিত জানাবে।

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ