গুগল অ্যাডসেন্স পরিচয়

0
384
গুগল অ্যাডসেন্স পরিচয়

Al Mahadi Utshob

আমি আল-মাহাদী (উৎসব) ০৯-০২-১৯৯৮ সালে নাটোর জেলার মীরপাড়ায় জন্ম গ্রহণ করি। আমি নাটোর নবাব সিরাজুদ্দৌলা কলেজ এর মানবিক বিভাগের ইন্টার প্রথম বর্ষের ছাত্র, আমি একটু বেশিই নেট ইউস করি যার কারণে বন্ধুরা আমাকে ফান করে নেট বাবা বলে খেপায় যাই হোক সারা দিন কিছু না কিছু শেখার চেষ্টা করি আর যা শিখতে পারি তা সবার সাথে সেয়ার করার চেষ্টা করি ।
গুগল অ্যাডসেন্স পরিচয়

অ্যাডসেন্স (ইংরেজি: AdSenseঅ্যাডসেন্স  পরিচালিত একটি ওয়েব অ্যাপ্লিকেশন। এটি মূলত একটি লাভ-অংশিদারী প্রকল্প যার দ্বারা ব্যবহারকারী তার ওয়েবসাইটে ব্যবহৃত বিজ্ঞাপনের বিষয়বস্তু থেকে অর্থ উপার্জন করতে সক্ষম হন। একটি ওয়েবসাইটের মালিক কিছু শর্তসাপেক্ষে তার সাইটে গুগল নির্ধারিত বিজ্ঞাপণ প্রদর্শনের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। আজকের অনলাইন বিশ্বে এই বিষয়টি ব্যপক সাড়া জাগিয়েছে।

২০১০ সালের Q1তে, গুগল $২.০৪ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছিল ($৮.১৬ বিলিcন বার্ষিক), অথবা অ্যাডসেন্সের মধ্য দিয়ে মোট রাজস্ব ৩০% আয় করেছিল।এডসেন্স গুগলের বিজ্ঞাপন প্রচার প্রোগ্রাম। এ প্রোগ্রামের মাধ্যমে গুগল তৃতীয় পরে বিভিন্ন বিজ্ঞাপন ওয়েবমাস্টার এবং ব্লগের মালিকদের নিকট বন্টন করে। ওয়েবসাইটে গুগল এডসেন্স বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে ওয়েবমাস্টাররা অর্থ উপার্জন করতে পারে। বিজ্ঞাপণদাতাদের নিকট থেকে প্রাপ্ত অর্থের ৬০ থেকে ৭০ শতাংশ ওয়েবমাস্টরদের মাধ্যমে বিতরণ করে গুগল। গুগল অ্যাডসেন্সের মাধ্যমে যেকেউ অর্থ আয় করতে পারে। প্রচুর বাংলাদেশী ব্লগার এবং ওয়েবসাইটের মালিক গুগল অ্যডসেন্সের বিজ্ঞাপণ প্রদর্শণের মাধ্যমে বর্তমানে অর্থ আয় করছেন। গুগল অ্যডসেন্সের মাধ্যমে আয় করতে হলে আপনাকে আপনার ওয়েবসাইটের নুন্নতম কিছু ভিজিটর প্রয়জন হবে। আপনার ব্যবহারের ইন্টারনেট এর আই পি এড্রেস হতে হবে নির্দিষ্ট। অতঃপর আপনাকে গুগল অ্যডসেন্সে সাইন আপ করতে হবে। এরপর গুগল আপনার ওয়েব সাইট পর্যবেক্ষন করার পরে আপনার দেয়া সব ইনফরমেশন ও রিক্রুইটমেন্ট ঠিক থাকলে ওয়েবসাইট এ বিজ্ঞাপন প্রকাশ করবে এবং আপনাকে একটি কোড দেয়া হবে যা হবে আপনার পেমেন্ট পাওয়ার পাসয়ার্ড।

একটি উত্তর ত্যাগ