Jack the Giant Slayer (2013) মুভির রিভিউ

0
782

jack-the-giant-slayer-pstr02 Jack the Giant Slayer (2013) মুভির রিভিউ

Jack the Giant Slayer (2013)
Adventure | Fantasy
Director: Bryan Singer
Writers: Darren Lemke (screenplay), Christopher McQuarrie (screenplay)
Stars: Nicholas Hoult, Stanley Tucci, Ewan McGregor
Imdb Ratings: 6.3 /10
Rottentomatoes Ratings:

আমরা সবাই অনেক দৈত্য, রাক্ষস, পরীর রুপকথা শুনেছি, রুপকথার গল্প শুনতে খুব ভাল লাগে কিন্তু কখনও কি ভেবেছেন এ রুপকথা যদি সত্যি হয়ে এখন আপনার সামনে উপস্থিত হয় তখন আপনি কি করবেন। আপনি কি বিশ্বাস করেন যে এ পৃথিবীতে রাক্ষস আছে, আর থাকলেও তাদের অবস্থান কোথায় আসে? আকাশে কেন বিজলী চমকায়, কেন বৃষ্টি হয়, কেন ঝড় হয় আপনি জেনে নিন। কেন জানোয়ারের দল পালিয়ে যায়, গান গাওয়া পাখি কেন চুপ হয়ে যায়? বেশী রাত করে কখনো বাড়ির বাইরে থাকবেন না কারণ বাইরে সব সময় রাতে রাক্ষস থাকে তারা আপনার ক্ষতি করতে পারে। অনেক অনেক আগে কিছু সন্ন্যাসী আকাশে গিয়ে মরমেশ্বরের সাথে মিলার জন্য জাদুর মোটরশুটির বীজ বপন করলো। এ গাছ মাটির থেকে স্বর্গ পর্যন্ত যাবে, ওরা যেটাকে বুঝে ছিল স্বর্গের দুয়ার সেটা তাদের জন্য হয়ে গেল মরার দুয়ার। পৃথিবী আর স্বর্গের মাঝখানে আছে একটা ভয়ংকর স্থান, যে খানে থাকে খুনি, রাক্ষস আর শয়তান। মিলে গেল রাস্তা তাদের পৃথিবীতে আসার আর মানুষদের মেরে ফেলার। পুরো পৃথিবীতে ধ্বংস্য শুরু করে দেয়, তাদের যেটাই পছন্দ হয় তারা সেটাই নিয়ে যায়। একসময় তারা মানুষকে মেরে খেতে শুরু করল। তখন রাজা এরিক সন্ন্যাসীদের ডেকে হুকুম দিল রাক্ষসদের মারার উপায় বের করার জন্য। তখন সন্ন্যাসীরা একটা রাক্ষসের হ্নৎপিন্ড বের করে যাদু ব্যবহার করে সেটা দিয়ে একটা মাথার মুকুট তৈরী করে দেন। রাজা এরিক যখন সে মুকুট মাথায় পড়ল তখন সব রাক্ষস তার গোলাম হয়ে গেল। তখন রাজা এরিক তাদের আবার রাক্ষসদের জায়গায় পাঠিয়ে দিল আর পৃথিবীতে আসার সেই গাছ কেটে ফেল। এখন সব রাক্ষস সেখানেই বন্ধি আছে। তখন পৃথিবীতে আবার শান্তি ফিরে এল। রাজা মারা গেলে সন্ন্যাসীররা বাকি বীজগুলো আর মুকুটটা রাজার সাথেই দাফন করে দিল। সময়ের সাথে রাজার সব হাড্ডি মিশে গেল আর সত্য একটা রুপকথা হয়ে গেল। এ রুপকথা শুনেই বড় হয়েছে জ্যাক আর রাজকন্যা ইজাবেল। জ্যাক ইতি সাধারণ এক কৃষকের ছেলে তবে তার অনেক কিছু জানার শখ আছে সাথে আবার সে খুব একশন প্রিয় আর রাজকুমারী ইজাবেল হল রাজা এরিকের বংশধর, ইজাবেল সব সময় নতুন কিছুর খোজে থাকত, তাই একা একা ছদ্ববেশে তার রাজ্বের সব কিছু ঘুরে দেখত আর এডভেন্ঞার খুব পছন্দ করত।
জ্যাকের বাবার মৃত্যুর পর সে তার চাচার সাথে থাকে। তারা অনেক গরীব, একদিন জ্যাকের চাচা জ্যাককে শহরের বাজারে পাঠায় তারদের গাড়ি সহ ঘোড়া বিক্রি করার জন্য। বাজারে কাকতালীয় ভাবে তার সাথে রাজকুমারী ইজাবেলের সাথে দেখা হয়ে যায়। জ্যাকের ঘোড়া কেউ কিনছিল না তখন জ্যকের একজন সন্ন্যাসীর সাথে দেখা হয়। সন্ন্যাসী তার হাতে কিছু মটারশুটির বীজ দিয়ে বলে এটা প্রার্থনাঘরে পৌছে দিলে সেখানকার সন্ন্যাসীরা তাকে ঘোড়ার মূল্য দিয়ে দিবে, আর জ্যাক যেন তাকে এখন ঘোড়াটা দেয়। জ্যাক বাধ্য হয়ে সন্ন্যাসীর কাছে তার ঘোড়া বেচে দেয়। টাকা ছাড়া বাড়ি ফেরায় তার চাচা ক্ষুব্ধ হয়ে মটরশুটির বীজগুলো নিচে ফেলে দেয়।
এদিকে রাজা রাজকুমারী ইজাবেলের অনুমতি ছাড়াই তার সাথে ঊজির রোডেরিকের বিয়ে ঠিক করায় ঝড় বৃষ্টির রাতে ইজাবেল প্রাসাদ ছেড়ে পালিয়ে যায়। ঝড় বৃষ্টির রাতে পথ হারিয়ে সে গিয়ে পৌছে জ্যাকের বাড়ি। আর এ দিকে জ্যাকের ভাঙ্গা বাড়ির চালের ফুটো দিয়ে পানি গিয়ে পড়ে মটরশুটির বীজের উপর। পানি পেয়ে গাছ গজিয়ে ইজাবেল ও ঘরসহ আকাশে উঠে যায়।
এখন কি হবে রাজকুমারী ইজাবেলের? আর রাক্ষসরা কি আবার পৃথিবীর উপর আক্রমন করবে?? কেউ কি তাদের আটকাতে পারবে?? কি হবে এ পৃথিবীর? জানতে হলে আজকেই দেখে নিন Jack the Giant Slayer
১ঘন্টার ৫৪ মিনিটের এ মুভিটি দেখে আপনি একটু বরিং হবেন না…. মুভিটিতে আছে চমৎকার সব ভিজুয়াল ইফেক্ট আছে। Brayan Singer পরিচালিত Fairy Tale মুভি এটি। Jack চরিত্রে অভিনয় করেছেন X-Men First Class খ্যাত Nicholas Hoult।

ডিরেক্ট লিংক
টরেন্ট লিংক 720p
টরেন্ট লিংক 1080p

মানুষ মাএই ভুল । সবারই কমবেশী ভুল হয় । তাই আমার লেখার কোন স্থানে ভুল হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন ।

নতুন নতুন সব মুভির ডাউনলোড লিঙ্ক পেতে এবং সুন্দর সুন্দর রিভিউ পেতে ফেসবুকের এই গ্রুপটিতে একটিভ থাকতে পারেন।

 

একটি উত্তর ত্যাগ