ওয়েবসাইট চালু নাকি বন্ধ দেখার ৩ ওয়েবসাইট

1
403
ওয়েবসাইট চালু নাকি বন্ধ দেখার ৩ ওয়েবসাইট

tusin

ভালবাসি প্রযুক্তি নিয়ে থাকতে।
মাঝে মাঝে ব্লগিং করি
www.tusin.wordpress.com এ। ফেইসবুকে আমি www.facebook.com/tusin.ahmed
ওয়েবসাইট চালু নাকি বন্ধ দেখার ৩ ওয়েবসাইট

প্রায়ই সার্ভারসহ নানা কারণে বিভিন্ন ওয়েবসাইট বন্ধ থাকে। ধরুন, ফেইসবুক কিছু সময়ের জন্য বন্ধ হয়েছে। এই সময়ে ব্যবহারকারীরা টুইটারে গিয়ে পোস্ট করেন, ফেইসবুক কি ডাউন? শুধু কি আমার ক্ষেত্রেই সমস্যা হচ্ছে, নাকি অন্যদের ক্ষেত্রেও। এতে অন্য টুইটার অথবা অন্য সামাজিক যোগাযোগ সাইটগুলো ফেইসবুকের ট্রাফিকটা পাচ্ছে। তেমনিভাবে একটি ব্লগ বা ওয়েবসাইট বন্ধ থাকলে তার বিকল্প সাইটগুলো ট্রাফিক পেয়ে থাকে। এতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ডাউন বা বন্ধ থাকা ওয়েবসাইটটি তার ভিজিটর হারায়।

তবে ভিজিটরের প্রসঙ্গ বাদ, একটি ওয়েবসাইট চালু নাকি বন্ধ সেটি জানার প্রয়োজন হতে পারে হরহামেশাই। ফেইসবুক কিংবা টুইটারে এসব প্রশ্ন করে সঠিক উত্তরটি নাও পেতে পারেন। তবে এই ভোগান্তি থেকে রেহাই পেতে বেশ কিছু ওয়েবসাইট রয়েছে। এসব ওয়েবসাইটের মাধ্যমে সহজেই একটি ওয়েবসাইট বন্ধ নাকি চালু সেটা জানা যাবে। এ ওয়েবসাইটগুলো সত্যিকারের তথ্যই দিয়ে থাকে। এমনকি কোন ওয়েবসাইট কখন বা কতোদিন আগে সর্বশেষ বন্ধ ছিলো সেটিও জানা যাবে।এছাড়া ওয়েবসাইটের আবশ্যক ১০ বিষয় জানতে এই লিখাটি সহায়ক হবে।

WebSite-Indexed-in-Search-Engine-TechShohor ওয়েবসাইট চালু নাকি বন্ধ দেখার ৩ ওয়েবসাইট

কোনো ওয়েবসাইট বন্ধ নাকি চালু সেটি জানার ৩টি ওয়েবসাইট নিয়েই এই প্রতিবেদন।

ডাউন ফর এভরিওয়ান অর জাস্ট মি
এটি একটি টেক্সট নির্ভর ওয়েবসাইট যা আপনাকে সহজেই একটি ওয়েবসাইট চালু নাকি বন্ধ সেটি জানাবে। শুধুমাত্র ওয়েবসাইটটির ইউআরএল দিয়ে এন্টার দিলেই হবে। সাইটটিতে বড় ধরণের কোনও বিজ্ঞাপন, মেনু কিংবা অন্য কোনও কনটেন্ট নেই, ফলে ভোগান্তি ছাড়াই ব্যবহার করা যায়। টেক্সটের মাধ্যমে একটি বিজ্ঞাপন দেখালেও আপনার কাজে ভোগান্তি দেবে না। ওয়েবসাইটির একটি ছোট ইউআরএলও আছে (IsUp.me)।

ডাউন রাইট নাউ
এটি অসাধারণ একটি ওয়েবসাইট। এর ওয়েবসাইটটি ব্যবহারকারীর দেওয়া তথ্য ও অফিসিয়াল ঘোষনার পরিপেক্ষিতে কোনও ওয়েবসাইট বন্ধ নাকি চালু সেটা প্রদর্শন করে। হোম পেইজেই ইন্টারনেটের শীর্ষ ওয়েবসাইটগুলো চালু নাকি বন্ধ, সর্বশেষ করে বন্ধ ছিলো এবং এ সম্পর্কিত তথ্য প্রদান করে। আপনি চাইলেও এখানে রিপোর্ট করতে পারবেন। এটি একটি ক্রাউড-সোর্সেড ওয়েবসাইট। তবে এখানে নিজের ওয়েবসাইট চালু নাকি বন্ধ সেটি ইনপুট দিয়ে দেখার সুযোগ নেই।

ইজ ইট ডাউন রাইট নাউ
এটিও একই ধরণের ওয়েবসাইট। এখানে কোনও ওয়েবসাইটের ইউআরএল লিখে এন্টার চাপলেই সেটি বন্ধ নাকি চালু সেটি তাৎক্ষনিকভাবে পরীক্ষা করে জানাবে। দেখাবে সার্ভার রেসপন্স টাইম, সর্বশেষ কবে ডাউন ছিলো। এছাড়া গ্রাফের মাধ্যমে বিগত কয়েক মাসের রিপোর্টও দেখায় এখানে। চাইলে যেকোনও ওয়েবসাইটকে রেটিং দেওয়ার সুবিধাও রয়েছে সাইটটিতে।

বোনাস :
ইজডাউন
এটি একটি অ্যান্ড্রয়েড অ্যাপ। অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে সহজেই একটি ওয়েবসাইট চালু নাকি বন্ধ সেটি জানা যাবে। কোনও সাইটের ইউআরএল লিখে ‘ইজডাউন’ বাটনে ক্লিক করতে হবে। এরপর একটি স্ট্যাটাস বক্সে ওয়েবসাইটটি চালু নাকি বন্ধ সেটি জানাবে। অ্যাপটি শর্ট ইউআরএলও সমর্থন করে। তাই কোনও ওয়েবসাইটের শর্ট ইউআরএল ব্যবহার করেও তার স্ট্যাটাস জানা যাবে।

পূর্বে প্রকাশিত হয়েছে টেকশহর ডটকমে

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ