উইন্ডোজ ৯ এর ফিচার নিয়ে আসুন উইন্ডোজ ৮/৮.১ এ+দুইটি টুল

0
372

উইন্ডোজ ৯ এর ফিচার নিয়ে আসুন উইন্ডোজ ৮/৮.১ এ+দুইটি টুল

ModernMix

যেসকল নন-টাচ পিসির ব্যাবহারকারী উইন্ডোজ ৮.১ এর আপডেট ১ এর পরেও মেট্রো অ্যাপস চালিয়ে সুখ পাচ্ছেন না, তাদের জন্য সুখবর নিয়ে এসেছে মাইক্রোসফট। ২০১৫তে উইন্ডোজ ৯ এ স্টার্ট মেনু আর মেট্রো অ্যাপস উইন্ডোর মধ্যে চালানোর সুবিধা পাওয়া যাবে। সুতরাং অপেক্ষা করুন…………….

আর যারা তা পারবেন না তারা স্টার্ট মেনু হিসেবে কি ব্যাবহার করবেন তা তো বলার দরকার নেই। তবে মেট্রো অ্যাপস উইন্ডোর মধ্যে চালাতে ব্যাবহার করুন ModernMix ও নিজের উইন্ডোজ ৮/৮.১ কে পরিনত করুন পুরো উইন্ডোজ ৯ এ :lol: এটার মাধ্যমে উইন্ডোজ ৮ ব্যাবহারকারীরাও উইন্ডোজ ৮.১(আপডেট ১) এর মত টাস্কবারে মেট্রো অ্যাপগুলো পিন করতে পারবে ও ছোট ডিসপ্লের কারনে যারা ২ টার অধিক মেট্রো অ্যাপস একসাথে চালাতে পারছেন না তারাও এই সীমাবদ্ধতা কাটিয়ে উঠতে পারবেন। ছবিতে Mail অ্যাপসটি উইন্ডোর ভিতরে চলতে দেখা যাচ্ছে।

বিঃদ্রঃ এটি সিনেটের লেটেস্ট(১.১৫) ভার্সনের লিঙ্ক। সফটওয়্যারটি ফ্রি নয়, ৩০ দিন ট্রায়াল হিসেবে ব্যাবহার করা যাবে। এজন্য ইন্সটলেশনের সময় যখন মেইল আইডি চাইবে তখন মেইল আইডি দিয়ে ইন্সটলেশন প্রক্রিয়া চালু রেখেই মেইলে গিয়ে কনফার্মেশন লিঙ্কটায় ক্লিক করে কনফার্ম করতে হবে। তারপর next প্রেস করে ইন্সটল করতে হবে। নতুন এই ভার্সনটার চুরি করা কপি পেলাম না তাই কেউ সেটা পাইরেটেডভাবে ব্যাবহার করতে চাইলে গুগলের সাহায্য নিন। পুরনো ১.১২ ভার্সনের পাইরেটেড কপি এখানে পাওয়া যাবে (টরেন্ট লিঙ্ক)

Enhanced Mitigation Experience Toolkit

যারা ট্রোজানদের পছন্দ করেন না এবং এবং অ্যান্টিভাইরাস দেবার পরও পিসির নিরাপত্তা নিয়ে চিন্তিত তাদের জন্য মাইক্রোসফটের একটি ফ্রি সফটওয়্যার হচ্ছে Enhanced Mitigation Experience Toolkit। এটি ট্রোজান ভাইরাস রিমুভ করেনা, কিন্তু হ্যাকাররা কোন সফটওয়্যারের মাধ্যমে যেন আপনার পিসির নিয়ন্ত্রন নিতে না পারে বা কোন বিশ্বস্ত সফটওয়্যার যেন ট্রোজানে পরিনত হতে না পারে সেটা খেয়াল রাখে। শুধু ইন্সটল দিয়ে রাখলেই চলবে। এটি খুব ছোট তাই সিস্টেমের পারফরমেন্সে প্রভাব পড়েনা। তবে মাইক্রোসফট, NSA, Mosad এদের হাত থেকে এটা বাঁচাতে পারেবেনা। তারা বরাবরের মতই যখন খুশি আপনার পিসিতে ঢুকতে পারবে।

Advanced Archive Password Recovery Pro

কমপ্রেসড ফাইলের পাসওয়ার্ড ভুলে গেছেন? নেটে এজন্য অনেক সফট আছে তবে ২-৩ দিনের আগে কাজ শেষ করতে পারে এমন সফটওয়্যার খুব কম। ঠিকভাবে ব্যাবহার করতে পারলে এটা যেকোনো পাসওয়ার্ড খুঁজে দেবে। যত বেশি তথ্য দিবেন আপনার পাসওয়ার্ড পাবার সম্ভাবনাও ততই বাড়বে।

ডাউনলোড করে নিন-

Advanced Archive Password Recovery Pro(v4.54.48)

আজ এ পর্যন্তই, আল্লাহ হাফিজ!

টিউনটি পূর্বে এখানে প্রকাশিত।

একটি উত্তর ত্যাগ