মোবাইল এর জন্য কিছু গুরুত্বপূর্ণ নাম্বার, আশা করি কাজে লাগবেই

3
1232
মোবাইল এর জন্য কিছু গুরুত্বপূর্ণ নাম্বার, আশা করি কাজে লাগবেই

Md Atikur Rahman

আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
http://anytechtune.com/
মোবাইল এর জন্য কিছু গুরুত্বপূর্ণ নাম্বার, আশা করি কাজে লাগবেই

সবাই কেমন আছেন ? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। বিভিন্ন মোবাইল অপারেটর এর কিছু গুরুত্বপূর্ণ নাম্বার নিয়ে আলোচনা করবো। আজকের এই দিনে এমন কাউকে খুজে পাওয়া যাবে না যার একটার বেশি সিম নেই। তাই অনেক সিম হওয়ার কারনে সকল মোবাইল অপারেটর এর সকল তথ্য মনে রাখা খুবই দুস্কর। তাই কিছু গুরুত্বপূর্ণ নাম্বার দিচ্ছি বিপদে পরলে বা অনেক দরকারে লাগতে পারে। যেমন মনে করেন ফ্লেক্সি করতে গেছেন নাম্বার মনে নাই তখন কি করবেন। যাহোক কাজের কথায় আসি। নিছে কিছু নামাবার দিলাম দেখেন কোন কাজে আসে কি না।

প্রথমে যেটির কথা বলব সেটা হল আপনি যে মোবাইল নাম্বার টি ব্যবহার করছেন সেটি বের করা। ১. টেলিটক নাম্বার জানতে tar লিখে send করুন 222 তে তবে এখানে চার্জ কাটবে। ২. গ্রামীণ ফোন এর জন্য *২# ডায়াল করুণ। ৩. রবির জন্য *১৪০*২*৪# ডায়াল করুণ। ৪. বাংলালিংক এর জন্য *৫১১# ডায়াল করুণ। ৫. এয়ারটেল এর জন্য *১২১*৬*৩# ডায়াল করুণ ।

এখন যেটি নিয়ে আলোচনা করবো সেটা হল প্রত্যেক মোবাইল অপারেটর তাদের ইউজারদের জন্য একটা পাওয়ার মেনু অপশন চালু করেছে যেখানে ডায়াল করলে মোটামুটি সকল সেবার সূচিপত্র জানা যায়। ১. গ্রামীন ফোন এর পাওয়ার মেনুর জন্য ডায়াল করুণ *১১১# ১. রবির পাওয়ার মেনুর জন্য ডায়াল করুণ *১৪০# ১. এয়ারটেল এর পাওয়ার মেনুর জন্য ডায়াল করুণ *১২১# ১. বাংলালিংক এর পাওয়ার মেনুর জন্য ডায়াল করুণ *৭৮৯#

এখন যে বিষয় নিয়ে আলোচনা করবো সেটা হল মোবাইল এর ব্যালেন্স দেখতে কোন নাম্বার এ ডায়াল করবেন। ১. টেলিটক এর জন্য *১৫২# ২. গ্রামীন ফোন এর জন্য *৫৬৬# ৩. বাংলালিংক এর জন্য *১২৪# ৪. রবির জন্য *২২২# ৫. এয়ারটেল এর জন্য *৭৭৮# ৬. সিটিসেল এর জন্য *৮১১*৩#

ইন্টারনেট এর জন্য কনফিগারেশন পেতে মেসেজ অথবা ডায়াল করুণ ১. টেলিটক এর জন্য set লিখে মেসেজ করুণ ১১১ নাম্বার এ। ২. গ্রামীন ফোন এর জন্য all লিখে মেসেজ করুণ ৮০৮০ নাম্বার এ। ৩. বাংলালিংক এর জন্য all লিখে মেসেজ করুণ ৩৩৪৩ এই নাম্বার এ। ৪. রবির জন্য কল করুণ *১৪০*৭# নাম্বার এ। ৫। এয়ারটেল এর জন্য কল করুণ *১২১*৭*৩# নাম্বার এ।

বর্তমানে আপনি কোন প্যাকেজ ব্যবহার করছেন তা জানতে ১. টেলিটক এর জন্য tar লিখে মেসেজ করুণ ২২২ নাম্বার এ। ২. গ্রামীন ফোন এর জন্য xp লিখে মেসেজ করুণ ৪৪৪৪ নাম্বার এ। ৩. বাংলালিংক এর জন্য ডায়াল করুণ *১২৫# নাম্বার এ। ৪. রবির জন্য কল করুণ *১৪০*১৪# নাম্বার এ। ৫। এয়ারটেল এর জন্য কল করুণ *১২১*১*১*১# নাম্বার এ।

    প্রকাশনায় অ্যানিটেক। । প্রথম প্রকাশের লিঙ্ক। একবার ঘুরে আসার অনুরোধ রইলো । আমাদের ফেসবুক পেজ

3 মন্তব্য

একটি উত্তর ত্যাগ