জনপ্রিয় টিভি সিরিজ Sherlok এর সম্পূর্ণ সীজন এর বাংলা সাবটাইটেল !!!

0
413

শার্লক হোমস ইংরেজিSherlock Holmes, ঊনবিংশ শতাব্দীর শেষভাগ ও বিংশ শতাব্দীর প্রথম ভাগের একটি কাল্পনিক গোয়েন্দা চরিত্র।

১৮৮৭ সালে প্রথম আবির্ভূত এই চরিত্রের স্রষ্টা স্কটিশ লেখক ও চিকিৎসক স্যার আর্থার কোনান ডয়েল। হোমস একজন উচ্চমেধাসম্পন্ন লন্ডন-ভিত্তিক “পরামর্শদাতা গোয়েন্দা”। তিনি তাঁর নির্ভুল যুক্তিসঙ্গত কার্যকারণ অনুধাবন, যে কোনো প্রকার ছদ্মবেশ ধারণ এবং ফরেনসিক বিজ্ঞানে দক্ষতাবলে জটিল আইনি মামলার নিষ্পত্তি করে দেওয়ার জন্য তাঁর খ্যাতি ভুবনজোড়া।

কোনান ডয়েল হোমসকে নিয়ে চারটি উপন্যাস ও ছাপ্পান্নটি ছোটোগল্প লিখেছেন। প্রথম কাহিনি আ স্টাডি ইন স্কারলেট ১৮৮৭ সালেরবিটন’স ক্রিসমাস অ্যানাল পত্রিকায় প্রকাশিত হয়। দ্বিতীয় কাহিনী দ্য সাইন অফ দ্য ফোর ১৮৯০ সালে লিপিনকোট’স মান্থলি ম্যাগাজিনপত্রিকায় প্রকাশিত হয়। ১৮৯১ সালে দ্য স্ট্র্যান্ড ম্যাগাজিন পত্রিকায় প্রথম ছোটোগল্পের সিরিজটি প্রকাশিত হওয়ার পরই শার্লক হোমস চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। ১৯২৭ সাল পর্যন্ত হোমসকে নিয়ে একগুচ্ছ ছোটোগল্পের সিরিজ ও আরও দুটি ধারাবাহিক উপন্যাস প্রকাশিত হয়। হোমস কাহিনির পটভূমির সময়কাল ১৮৮০ থেকে ১৯০৭ সাল; শেষ ঘটনাটির সময়কাল অবশ্য ১৯১৪।

চারটি বাদে সব কটি কাহিনীই হোমসের বন্ধু তথা জীবনীকার ডা. জন ওয়াটসনের জবানিতে লেখা। দুটি গল্প (“দ্য ব্লাঞ্চেড সোলজার্স” ও “দ্য লায়ন’স মেন” হোমসের নিজের জবানিতে এবং অন্য দুটি গল্প “দ্য ম্যাজারিন স্টোন” ও “হিজ লাস্ট বো“) তৃতীয় পুরুষে লেখা। দুটি গল্প আবার (“দ্য মাসগ্রেভ রিচুয়াল” ও “দ্য “গ্লোরিয়া স্কট”“) হোমস ওয়াটসনকে নিজের স্মৃতি থেকে শুনিয়েছেন, এবং ওয়াটসন সেখানে কাহিনির কাঠামোটিই মাত্র বর্ণনা করেছেন। প্রথম উপন্যাস আ স্টাডি ইন স্কারলেট-এর মধ্যবর্তী অংশে হোমস ও ওয়াটসনের অজ্ঞাত ঘটনার দীর্ঘ বর্ণনা করা হয়েছে এক সর্বজ্ঞ বর্ণনাকারীর জবানিতে।

কোনান ডয়েলে বলেছিলেন যে হোমসের চরিত্রটির অনুপ্রেরণা হলেন ডা. জোসেফ বেল, যাঁর অধীনে এডিনবরা রয়্যাল ইনফার্মারিতেকরণিক হিসেবে ডয়েল কাজ করতেন। হোমসের মতো বেলও ক্ষুদ্রাতিক্ষুদ্র পর্যবেক্ষণ থেকে বিরাট বিরাট সিদ্ধান্ত বের করতেন।

Sherlok এর বাংলা সাবটাইটেল

এই গোয়েন্দা চরিত্রকে এখন অনেকে টেলিভিশনে বসে উপভোগ করতে অভ্যস্ত আবার অনেকে ডাউনলোড করে। সেই বিনোদনকে আরও একটু বাড়িয়ে দিতেই বাংলা সাবটাইটেল এর আগমণ। অনুবাদকদের আড্ডা এই বাংলা সাবটাইটেল তৈরি করেছে।তাহলে কথা না বাড়িয়ে ঝটপট নিচের লিঙ্কে যান আর ডাউনলোড করে নিন এবং উপভোগ করুন আপনার প্রিয় টিভি সিরিজ এর বাংলা সাবটাইটেল।

নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করুন  :-D জনপ্রিয় টিভি সিরিজ Sherlok এর সম্পূর্ণ সীজন এর বাংলা সাবটাইটেল !!!

ডাউনলোড সাবটাইটেল  জনপ্রিয় টিভি সিরিজ Sherlok এর সম্পূর্ণ সীজন এর বাংলা সাবটাইটেল !!!
উল্লেখ্য,এখানে ফেইসবুক পেইজ এর লিঙ্ক দেওয়া হয়েছে যাতে আপনারা সহজে শার্লক হোমস এর ভিডিও না থাকলে তা ডাউনলোড করে নিতে পারেন। এছাড়া সীজন ১ এর বাকি সাবটাইটেল রিলিজ দেওয়ার সাথে সাথে তা বাংলা সাবটাইটেল পেইজে প্রকাশ করা হবে।
আপনি চাইলে নিত্যনতুন মুভির বাংলা সাব পেতে বাংলা সাবটাইটেল এর অফিসিয়াল পেইজে Like দিয়ে রাখতে পারেন। ধন্যবাদ।বাংলা সাবটাইটেল জনপ্রিয় টিভি সিরিজ Sherlok এর সম্পূর্ণ সীজন এর বাংলা সাবটাইটেল !!! ভাল থাকবেন আশা করি। সবাইকে ধন্যবাদ। আল্লাহ্‌ হাফেজ।

একটি উত্তর ত্যাগ