ফ্রীলেঞ্চিং করতে হোলে কাজ জানা এইবার জরুরি না। একটু সময় নিয়া পড়ুন।

0
467

আমরা অনেক আশা নিয়া ইন্টারনেটে অর্থ উপার্জন করার জন্য প্রতিদিন অনেকগুলো সময় কম্পিউটারের সামনে নষ্ট করি। তার উপর মাসে মাসে নেটের বিলের বোঝা টানতে থাকি। কিন্তু শেষ পর্যন্ত দেখা যায়, বিফল, হতাশাগ্রস্ত হয়ে জাই। কারন কাজ জানা না থাকলে ফ্রীলেঞ্চিং করা যায় না। আর কাজ জানতে হোলে অনেক সময়, অর্থ খরচ ইত্যাদির ব্যাপার আছে। সবার জন্য এগুলা সম্ভব হয়ে উঠে না। তাই বলে তারা তো আর বসে থাকতে পারে না। কারন দুনিয়া তে আল্লাহ কাওকে উপায়হিন করে দেন নাই। আমি আপনাদের জন্য আজ মিনিজব নামের একটা ফ্রীলেঞ্চিং সাইটের বেপারে কথা বলতে হাজির হয়েছি। খুব ছোট ছোট কাজ, যা আপনি চোখ বন্ধ করে করতে পারবেন, টা পাবেন এই সাইটে। আর প্রতিদিন একটু খাটলে ১০ ডলার পর্যন্ত উপার্জন করে নিতে পারবেন। কিন্তু ভাই, যদি মনে করেন কষ্ট করতে পারবেন না, তবে এই পোস্ট আপনার জন্য না।

এত সাইটে কি কি কাজ পাবেন???
এখানে আপনি ফেসবুক পেজে লাইক দেওয়া, id প্রমট করা, লিখা লিখি করা, ক্লিক করা, নতুন id খুলার মত ছোট ছোট কাজ পাবেন। কাজভেদে প্রতিকাজের জন্য .১০$ থেকে ১$ পর্যন্ত পাবেন।

আপনার কি কি জানা থাকা লাগবে??
বেশি কিছু জানা থাকা লাগবে না। সাধারণ কম্পিউটার চালানর যোগ্যতা থাকলে এবং ইংলিশটা ভালো করে বুঝতে পারলেই আপনি এখানে কাজ করতে পারবেন।

এই সাইট এর কিছু দিক……..
১। ওডেস্ক এর মত এখানে আপনাকে বিড করে কাজের আশাতে বসে থাকতে হবে না। য কোন একটা কাজ বাছাই করে আপনি কাজ শুরু করতে পারেন।
২। টাকা আপনি master card, bank check, দিয়ে তুলতে পারবেন। id খুলা মাত্র আপনার অ্যাকাউন্টে ১ ডলার দিয়া দেওয়া হবে। ৫$ হোলে আপনি টাকা তুলতে পারবেন। আমার ৫$ হতে ২ দিন টাইম লাগছিল। ধিরে ধিরে সব বুজতে পারলে, ১-২ সপ্তাহের ভেতর আপনি প্রতিদিন ৭$ এর বেশি কামানর মত তৈরি হয়ে জাবেন।
৩। আর এখানে কাজ করার পাশাপাশি আপনি আপনার উপার্জন বারানর জন্য ওডেস্ক এর কাজ গুলো শিখে নিতে পারবেন। মানে আপনার উপার্জন এবং শিখা, ২ টা এক সাথে হবে।

এই লিঙ্কে গিয়ে সাইনআপ করুন।  minijobz.com
এক দম নতুন যারা, তারা সাইনআপ না বুঝলে অথবা সাইনআপে অসুবিধা হোলে আমাকে জানবেন। তারপর আপনার মিনিজব id টা ইমেইল ভেরিফাই করে নিবেন। তারপর সব কিছু কাজ করার জন্য প্রস্তুত। এবার কাজ করুন আর উপার্জন করুন।

এই সাইট এর সব কিছু, হাতে কলমে শিখতে আমার ব্লগে যেতে পারেন।  এই লিঙ্কে ক্লিক করুন। আর তার পরে ও যদি কিছু বুজতে না পারেন, তাহলে আমার পেজে মেসেজ করে আমক জানাবেন। ইনশাল্লাহ আমি জততুকু পারি, গাইড করবো।

আমার ব্লগে চাইলে ঘুরে আসতে পারেন

ভালো থাকবেন। আরেক দিন আরেক টা পোস্ট নিয়া হাজির হবো। আমার জন্য দোআ করবেন।

একটি উত্তর ত্যাগ