এডসেন্স এর কিছু হট টিপস এবং সাথে ফ্রি হিসেবে কিছু কুল টিপস..!

0
267

এডসেন্স এর হট টিপস এর মধ্যে কয়েকটি এবং কিছু কুল টিপস নিয়ে আজকের এই পোষ্টটি করা। আরো কিছু হটটিপস বাকী থাকবে যার একেকটি নিয়ে আলাদা পোষ্ট করবো।

GoogleAdsense এডসেন্স এর কিছু হট টিপস এবং সাথে ফ্রি হিসেবে কিছু কুল টিপস..!

 

যাই হোক টিপস গুলো বলিঃ

  • প্রথমত বলবো ডিজাইন সম্বন্ধে সবাই যেটা জানে তা হল এডগুলোর টেক্সটের কালার, ব্যাকগ্রাউন্ড এবং বর্ডার পেজের কালার এর সাথে মিলিয়ে করবেন। আর ছবির পাশে ছবির এ্যাড ব্যাবহার করবেন তবে খেয়াল রাখবেন যেন লেগে না যায।
  • এরপর এডগুলো পেজের শুরুতে বা মাঝখানে অর্থাৎ ক্লিক পড়ে এমন জায়গায় রাখবেন।
  • শুধুমাত্র একটি ব্লগ বা পেজ থেকে কখনো বেশী আয় করা যায়না তাই আপনার সাইট বা ব্লগে অনেকগুলো পেজ রাখুন আর সহজেই যেন সব পেইজে যাওয়া যায় তাই হোমপেজে অন্যান্য পেজে যাওয়ার লিংক দিন।
  • আর লিংকগুলো যেন নতুন পেজে ওপেন হয় তাহলে ইউজার অন্য পেজে গেলেও একইসাথে হোমপেজে থাকবে। তাতে করে অন্যন্য পেজগুলোও ভিজিট করবে।
  • আর প্রচুর মৌসুমী সাইট বা ব্লগ তৈরী করুন। যে কোন ঘটনা ঘটা মাত্রই তা নিয়ে ব্লগ তৈরী করুন। তাতে সারাবছরই একটা নির্দিষ্ট পরিমান ভিজিটর পাবেন।
  • আর এসব মৌসুমী সাইট বিশেষ করে খেলা বা বিনোদন নির্ভর যে সাইটগুলো বানাবেন তাতে একসাথে অনেক ভিজিটর পেতে পারেন বিভিন্ন জনপ্রিয় সাইট থেকে। যেমন ধরুন আগামীকাল ইউরোপীয়ান ফুটবল লীগের কোন খেলা আপনি সেটাকে টার্গেট করে একটা ব্লগ বানাবেন। ওই খেলাটি অবশ্যই জাস্টিনটিভিতে সম্প্রচার করা হবে তখন তার পাশে একটি চ্যাট রুম থাকবে এবং এর ভিজিটর থাকবে ৬০-৭০ হাজার। আপনি সেই চ্যাট রুমে কিছুক্ষণ পরপর আপনার সাইটের এ্যাড্রেস দিয়ে কমেন্ট করুন এবং আপনার সাইটে আসার আমন্ত্রন জানান দেখবেন কিছুক্ষণের মধ্যেই আপনার সাইটে ১০-১৫ ভিজিটর কমপক্ষে চলে আসবে। মাসে এমন চার-পাঁচটি ইভেন্টের সময় এই পদ্ধতি যদি অবলম্বন করেন আর কনটেন্ট ভাল রাখতে পারলে তো কেল্লা ফতে। আমি আইপিএল এবং টি-টুয়েন্টি ওয়ার্ল্ডকাপের সময় এভাবে অনেক ভিজিটর এনেছি।
  • এছাড়া ইয়াহূ এবং ফেসবুকে এমন অনেক গ্রুপ আছে যাদের সদস্য সংখ্যা কয়েক লাখ এসব গ্রুপের সদস্য হয়ে একটি মাত্র মেইল করেই আপনার সাইট ভিজিটের আমন্ত্রন জানাতে পারেন কয়েক লাখ মানুষকে এবং এদের মাঝথেকে বেশকিছু ভিজিটরও পেয়ে যাবেন।
  • আর ফেসবুকের জনপ্রিয় গ্রুপে ছবি, কমেন্ট পোষ্ট এবং ইউটিউবে জনপ্রিয় বিষয়ের ভিডিওতে আপনার সাইটে লিংক দিয়ে পোষ্ট করলে এভাবেও প্রচুর ভিজিটর পাবেন। আর এই ভিজিটর কখনোই কমবে না কারন ওইসব সাইটে যখনই নতুন কেউ ওই পেজে আসবে সাথে সাথে বাড়বে আপনার ভিজিটরও।

যাইহোক আজ এ পর্যন্তই।

সুত্রঃ   click

একটি উত্তর ত্যাগ