কম্পিউটারে কঠিন ভাইরাস !

2
1010

D prob short কম্পিউটারে কঠিন ভাইরাস !আমার কম্পিউটারে কঠিন ভাইরাস ! জানা থাকলে  আপনারা  সাহায্যে করুন। অপারেটিং এক্সপি। বেশ কিছুদিন ধরে একটা অজানা ভাইরাস বাসা বেধেছে। কোনো এন্টিভাইরাসে সনাক্ত করতে পারে না। তাই আইটি ভাইদের শরণাপন্ন হলাম।

সমস্যা : মাই কম্পিউটার অপেন করে কোনো ড্রাইভে ডান বাটন ক্লিক করলে দেখায় REvolution 4, RI-IR thinx 5mART Lee। তখন REvolution 4 তে ক্লিক করলে ড্রাইভ অপেন হয় তবে DOS এর মত একটি প্রোগ্রাম অপেন হয়ে ড্রাইভটি অপনে হয়। কিন্তু এই প্রতিবার ক্লিকের সাথে ডাইভে থাকা সব ধরনের ফাইল অজান্তে ডিলেট হয়ে যায়। এবং নিচে আরো একটা নতুন লোকাল ড্রাইভ সৃষ্টি করে।

কিন্তু ওই ড্রাইভে কোন ফাইল থাকেনা। একই সমস্যা RI-IR thinx 5mART Lee। তার মানে Open = REvolution 4 এবং Explore = RI-IR thinx 5mART Lee।

উল্লেখ্য যে, নতুন করে শুধু এক্সপি সেটআপ দিলেও সমাধান হয় না। এমতাবস্থায় প্রযুক্তি প্রেমিরা উপরোক্ত সমস্যার সমাধান দিবেন বলে আমি আশা রাখি।

2 মন্তব্য

  1. অচিন মানুষ@ আসলে আপনি যা বলছেন সেটা শুধুমাত্র C ড্রাইভ সেট আপ দিলে হবে না। কারণ সব ড্রাইভে এই ভাইরাস বাসা বেধেছে। যাই হউক আপনাকে ধন্যবাদ মন্তব্য করার জন্য। সেটআপ ছাড়া সমস্যার সমাধান হয়েছে। পড়া নিয়ে একটু ব্যস্ত তবে এ বিষয়ে একটি পোষ্ট করব। যে বন্ধু আমাকে এই সমস্যার সমাধান দিয়েছেন তাকে উৎসর্গ করব লেখাটি।

  2. আপনি প্রথমে windows xp দিবেন. খুব সাবধান. কোনো ড্রাইভ ওপেন করবেন না. অবস্যই xp দেয়ার সময় c: ড্রাইভ ফরমেট করতে ভুলবেন না. আমাকে মেইল করুন. rnf_bd@yahoo.com TeamViewer software এর মাধ্যমে সব কিছু বুজিয়ে দিব. আপনি চাইলে আমি আপনাকে xp দেবার আগে বা পরে যখন খুসি আমার কাছ থেকে শিখতে পারেন.

একটি উত্তর ত্যাগ