ফিফা ওয়ার্ল্ডকাপ ম্যাচ প্রিভিউ : আর্জেন্টিনা বনাম সুইজারল্যান্ড

0
457

 

আজ বিশ্বকাপের ৫৫তম ম্যাচে ল্যাটিন পরাশক্তি আর্জেন্টিনা ও ইউরোপের সুইজারল্যান্ড মুখোমুখি হবে। দুই দলের গ্রুপ পর্যায়ের পারফরমেন্স বেশ ভাল ছিল বলা যায়, আর্জেন্টিনা সব ক’টি ম্যাচ জিতে রাউন্ড অফ সিক্সটিন নিশ্চিত করে, অন্য দিকে সুইসরা দুইটি ম্যাচ জিতে নকআউট পর্বে উত্তীর্ন হয়।

আর্জেন্টিনা

লিওনেল মেসিকে আর্জেন্টিনা ধন্যবাদ না জানালে ভুল করবে। সত্যি বলতে কোচ সাবেলা গ্রুপ পর্যায়ের তিনটি ম্যাচে মেসির উপর ভর করিয়েই আর্জেন্টিনাকে জেতাতে পেরেছেন। জিতলেও আর্জেন্টাইন সমর্থকদের মন ভরাতে পেরেছেন বলে মনে হয় না। সমর্থকদের আশা ছিল আর্জেন্টিনা তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ বসনিয়া ও ইরানের বিপক্ষে চমৎকার পারফরমেন্স করবে, সে আশায় গুড়ে বালি। মেসির একক চেষ্টায় দুই ম্যাচে জয় পায় আর্জেন্টিনা। ইজেরিয়ার সাথে শেষ ম্যাচে মেসির জোড়া গোলের মিনিট খানেকের মধ্যেই প্রতিপক্ষ শোধ দিয়ে দেয়, এতে তাদের রক্ষণভাগের দুর্বলতাও প্রকাশ করে। আজ আবার ইনজুরির কারণে আগুয়েরা খেলবেন না। অবশ্য ডি মারিয়া শেষ ম্যাচে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন। তবে আজও যদি মেসি নির্ভর হয়ে থাকে, তবে আর্জেন্টিনার জন্য সতর্কবার্তা আছে। প্রতিপক্ষ সুইজারল্যান্ড বেশ শক্তিশালী দল।

team-argentina640_0 ফিফা ওয়ার্ল্ডকাপ ম্যাচ প্রিভিউ : আর্জেন্টিনা বনাম সুইজারল্যান্ড

সুইজারল্যান্ড

শক্তিশালী হলেও সুইসদের প্রথম ম্যাচ সেইভাবে শুরু করতে পারে নি। ইকুয়েডোর প্রথমেই লিড নিয়ে ফেলেছিল, প্রথম অর্ধে সুইজারল্যান্ড কোন গোল দিতে পারে নি। পরে অবশ্য লিড নেয়। এবং তিরানব্বই মিনিটে জয় সূচক গোল আসে। দ্বিতীয় ম্যাচে কী হয়েছিল সুইসরা ভুলে যেতে চাইবে। ফ্রান্সের কাছে পাঁচ-পাঁচটি গোল হজম করে বসে।

শেষ ম্যাচে দুর্বল হন্ডুরাসের বিপক্ষে জয় প্রয়োজন ছিল, সুইস স্ট্রাইকার শাঘিরি হ্যাটট্রিক করে ফেললে সে ম্যাচে সহজেই জয় পায় সুইজারল্যান্ড। তবে আজকের প্রতিপক্ষ আর্জেন্টিনা, যারা কিনা বিশ্বকাপ মিশনেই ব্রাজিলে এসেছে।

swittzerland640 ফিফা ওয়ার্ল্ডকাপ ম্যাচ প্রিভিউ : আর্জেন্টিনা বনাম সুইজারল্যান্ড

নিজেদের মধ্যে
এর আগে ছয়বার খেলা হয়েছে। আর্জেন্টিনা চারবারই জিতেছে, দুইবার ড্র হয়েছে।

সময়
আজ পহেলা জুলায় বাংলাদেশ সময় রাত দশটায় ব্রাজিলের সাও পোলোতে দুই দল নিজেদের মুখোমুখি হবে।

সম্ভব্য ফলাফল
আর্জেন্টিনা আজ আবার তাদের সেরা ফর্ম অব্যাহত রাখতে চাইবে। সুইজারল্যান্ড অবশ্য ছেড়ে কথা বলবে না, আর্জেন্টিনাকে সহজে খেলতে এক মিনিটও সুযোগ দেবে না তারা। মেসিকে কড়া পাহারায় যতই রাখুক, সে বের হয়ে গোল দেবেই। আর আজ তাঁকে আটকাতে না পারলে সুইজারল্যান্ড ২-১ গোলে হেরে যেতেও পারে। তবে মেসিকে প্রতিরোধে সফল হলে ফলাফল উলটে যাবে তা আর বলতে হবে না নিশ্চয়।

অনলাইনে খেলা দেখতে এই লিঙ্ক এ ক্লিক করুন।

 

 

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five + 20 =