ফিফা ওয়ার্ল্ডকাপ ম্যাচ প্রিভিউ : নাইজেরিয়া বনাম আর্জেন্টিনা

0
328

নাইজেরিয়া

এক পয়েন্ট দরকার নাইজেরিয়ার, পরবর্তী রাউন্ডে যাবার জন্য। ন্যুনতম একটা ড্রই এই পয়েন্ট এনে দিতে পারে। গত ম্যাচে চরম ডিফেন্স খেলে ইরান আর্জেনটিনাকে ঠেকিয়ে দিয়েছিল ৯২ মিনিট পর্যন্ত। আজ নাইজেরিয়া সে পথে গেলে ভুল করবে। নাইজেরিয়া আক্রমণ করতে ভালবাসে, আজ তাদের উচিত হবে আক্রমণের মধ্যে এক দুইটা গোল পেয়ে গেলে সেই গোলকে টিকিয়ে রাখা।আর্জেন্টিনার মতো আক্রমণাত্মক দলের বিপক্ষে রক্ষণাত্মক খেলে পয়ন্ট অর্জন খুব খুব কঠিন। 

team-nigeria640 ফিফা ওয়ার্ল্ডকাপ ম্যাচ প্রিভিউ : নাইজেরিয়া বনাম আর্জেন্টিনা

 

আর্জেন্টিনা

বসনিয়া হার্জেগোভিনাকে (২-১) এবং ইরানকে (১-০) হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে এফ গ্রুপ থেকে আর্জেন্টিনা নকআউট পর্বে চলে গেছে। এটা নিয়ে কোনো দুর্ভাবনা নেই। তারপরও দলের ভেতরে এখন খেলা ছাড়া অন্য কিছু ভাবতে রাজি না কেউ। নাইজেরিয়ার বিরুদ্ধে আজ আর্জেন্টিনার ম্যাচ। সবাই সেদিকে চোখ রাখছেন। কারণ ইরানকে সহজ প্রতিপক্ষ মনে করে কি বিপদ হতে যাচ্ছিল, তা তো ফুটবল দুনিয়া দেখেছে। এখন নাইজেরিয়ার বিরুদ্ধে কোনো অঘটন হোক তা চান না কোচ। পোর্তে আলেগ্রের মাঠে জয়ের পর নকআউট পর্ব নিয়ে মাথা ঘামাতে চান সবাই। কারণ হারলেই বাদ।মেসিদের কোচ সাবেলা বলেছেন, ‘এখন যা হবে, তা হলো বাড়ি ফেরার টিকিটটা হাতে নিয়েই মাঠে নামতে হবে। জিতলে ফ্লাইট চেঞ্জ। না জিতলে সোজা বিমানবন্দর।’

team-argentina640_0 ফিফা ওয়ার্ল্ডকাপ ম্যাচ প্রিভিউ : নাইজেরিয়া বনাম আর্জেন্টিনা

 

নিজেদের মধ্যে
ছয়বার খেলা হয়েছে। আর্জেন্টিনা চারবার, নাইজেরিয়া একবার জিতেছে।

সময়
আজ ২৫ জুন রাত দশটায় ব্রাজিলের পোর্তে আলেগ্রেতে নিজেদের মুখোমুখি হবে দুই দল।

সম্ভব্য ফলাফল
আজ আর্জেন্টিনা আক্রমণের সুযোগ পাবে। নাইজেরিয়া আজ সে সুযোগ করে দেবে, কেননা আজ নাইজেরিয়া ডিফেন্সিভ না খেলে আক্রমণাত্মক খেলবে। আজ যদি দ্রুত গতিতে নাইজেরিয়া আক্রমণ করে কাউন্টার এটাকে গোল করতে পারে, তবে ১-১ গোলে ড্র করতেও পারে নাইজেরিয়া।

অনলাইনে খেলা দেখতে এই লিঙ্ক এ ক্লিক করুন।

একটি উত্তর ত্যাগ