এইচডি-ভয়েস সার্ভিস চালু করলো রবি !!

0
278

(প্রিয় টেক) মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড দেশজুড়ে তাদের ৩.৫জি নেটওয়ার্কে বিশ্বের সবচেয়ে মানসম্মত ভয়েস সার্ভিস, এইচডি-ভয়েস সেবা চালু করেছে। রবির এ সেবাকে স্বীকৃতি দিয়েছে বিশ্বের ২২০টি দেশের কমিউনিকেশন সার্ভিস প্রোভাইডার ও টেলিযোগাযোগ যন্ত্রপাতি প্রস্তুতকারী প্রতিষ্ঠাগুলোর সংগঠন-জিএসএমএ।

রবিই দেশের প্রথম মোবাইল ফোন অপারেটর যারা এ ধরণের সেবা প্রদানের জন্য জিএসএমএ’র স্বীকৃতি পেয়েছে এবং বিশ্বের মাত্র ১০৯টি অপারেটরের মধ্যে রবি একটি যারা এই সেবা প্রদান করছে।

ক্লিয়ার ভয়েসের জন্য এইচডি-ভয়েসে এএমআর ডাব্লিউওবি (এডাপটিভ মাল্টিরেট ওয়াইড ব্যান্ড) প্রযুক্তি ব্যবহার করা হয়। এর ফলে কল গ্রহীতা স্পষ্ট ও আকর্ষণীয় ভয়েস শুনতে পান। এই প্রযুক্তির ফলে কথা বলার সময় বাড়তি শব্দ দূর হয়ে স্পষ্ট ভয়েস শোনা যায় এবং কথা ভেঙে যায় না। এইচডি-ভয়েসের সুবিধা পেতে হলে রবি ৩.৫জি গ্রাহকের উভয়েরই এইচডি ভয়েস সুবিধাসম্বলিত হ্যান্ডসেট ব্যবহার করতে হবে।

রবির চিফ টেকনোলজি অফিসার এ.কে.এম. মোর্শেদ বলেন, “গত বছর ৩.৫জি সেবা চালুর পর রবি কর্তৃপক্ষ গ্রাহকদের সর্বোচ্চ সেবা প্রদানের লক্ষ্যে বিভিন্ন অফার প্রদান করছে। সর্বশেষ এইচডি-ভয়েস সেবাটি বাংলাদেশের গ্রাহকদের জন্য বিশ্বের সবচেয়ে মানসম্পন্ন ভয়েস সেবা প্রদানের একটি প্রচেষ্টা যা জিএসএমএ’র স্বীকৃতি পেয়েছে। আমরা সবসময়ই গ্রাহকের সন্তুষ্টির কথাটি মাথায় রেখে কাজ করি, এইচডি সেবাটি নিঃসন্দেহে বাংলাদেশের টেলিযোগাযোগ সেবায় নতুনত্ব যোগ করবে।”

Our FB Page:

https://www.facebook.com/BDearntips

MY BLOG SITE : http://edustro.blogspot.com/

একটি উত্তর ত্যাগ