আপনার সেলফোনটি বিক্রি করার আগে যে ৫ টি কাজ অবশ্যই করবেন !!

0
377

হ্যালোটুডে ডেস্ক :  যুগের সাথে তাল মিলিয়ে চলতে গিয়ে আপনি কি চাইছেন আপনার পুরোনো হ্যান্ডসেটটি বিক্রি করে দিয়ে নতুন একটি সেলফোন কিনতে? তবে আপনার সদ্য ব্যবহৃত সেলফোনটি বিক্রি করার আগে সতর্কতার সাথে যে কাজগুলো অবশ্যই করবেন :

১. ফোন সেটে থাকা সব নম্বর কপি করে নিন :

অনেক সময় সিমে সেভ করার জায়গা শেষ হয়ে গেলে নম্বরগুলো হ্যান্ডসেটে সেভ হয়ে যায়। আপনি যদি আপনার হ্যান্ডসেটটি বিক্রি করে দিতে চান তাহলে অবশ্যই বিক্রির আগে ফোনের সব নম্বর হয় আপনার ল্যাপটপে নতুবা সিমকার্ডে সেভ করে নিন অথবা নতুন ফোনসেটে সেভ করে নিন। এতে করে আপনার কাছ থেকে কোনো নম্বর হারিয়ে যাবে না। আর বিক্রির আগে হ্যান্ডসেটে থাকা সব নম্বর ডিলিট করে দিন।

২. ব্যাটারি ফুলচার্জ করুন :

আপনি আপনার সেটটি যেখানে বিক্রি করতে যাচ্ছেন সেখানে সেটটি দেয়ার আগে ফোনটির ব্যাটারি ফুলচার্জ করে নিন। এতে করে কোনো ধরনের টেকনিক্যাল সমস্যা থেকে আপনার ফোনটি দূরে থাকবে।

 

৩. ছবি এবং ভিডিও ডিলিট করুন :

আপনার হ্যান্ডসেটটিতে অনেক ব্যক্তিগত ছবি এবং ভিডিও থাকতে পারে। এগুলো যেন আপনার সেটের সাথে দ্বিতীয় কোনো ব্যক্তির হাতে না যায় সেজন্য বিক্রির আগে অবশ্যই এগুলো ডিলিট করুন বা প্রয়োজনে ল্যাপটপে সেভ করে তারপরে ডিলিট করুন। এতে করে কোনো ধরনের সমস্যা তৈরি হবে না।

৪. মেসেজ ডিলিট করুন :

ছবি এবং ভিডিওর মত আপনার কিছু ব্যক্তিগত মেসেজ থাকতে পারে। আপনার নিজের সেফটির জন্য হ্যান্ডসেটটি বিক্রির আগে আপনি এগুলো অবশ্যই ডিলিট করে নিন। এতে করে আপনার ব্যক্তিগত কোনো বিষয়ই কোনো তৃতীয় পক্ষ জানতে পারবে না।

৫. রিস্টোর ফ্যাক্টরি সেটিং সেট আপ দিতে পারেন :

আপনি আপনার সেলফোনটি বিক্রির আগে ফ্যাক্টরি সেটিংসে রিস্টোর সেটআপ দিতে পারেন। এতে করে আপনার কোনো ধরনের তথ্য নতুন ব্যবহারকারী পাবে না, পাশাপাশি সেটটি একেবারে নতুনের মত ব্যবহার করতে পারবেন।

 

Our FB Page:

https://www.facebook.com/BDearntips

MY BLOG SITE : http://edustro.blogspot.com/

 

একটি উত্তর ত্যাগ