বিশ্বকাপের সব আপডেট গুগল গ্লাসে

0
425

এখন সময় ফুটবলের। চারদিকে এখন বিশ্বকাপের আমেজ। এ থেকে পিছিয়ে নেই টেক বিশ্বও। প্রযুক্তি দুনিয়াও নানাভাবে যোগ হচ্ছে মহা এ আয়োজনে। এর আগে সার্চ জায়ান্ট গুগলও নিজেদের সাজিয়েছে। এবার গুগলগ্লাসও সেজেছে ফুটবলের রঙয়ে।

গুগলগ্লাসকে সাজানো হয়েছে বিশ্বকাপ ফুটবল উপযোগী করে। এ জন্য যুক্ত করা হয়েছে নতুন ফিচার। এর ফলে ব্রাজিল বিশ্বকাপ ফুটবলের সব আপডেট পাওয়া যাবে সহজেই।

শুধু তাই নয়, নতুন সংস্করণে উন্নত করা হয়েছে ছবি শেয়ারিং ফিচারও। এতে গুগলগ্লাসে তোলা ছবি সরাসরি দেখা যাবে অ্যান্ড্রয়েড স্মার্টফোনেও।

বিশ্বকাপের সব আপডেট গুগল গ্লাসে বিশ্বকাপের সব আপডেট গুগল গ্লাসে

গুগলের চমকপ্রদ পরিধেয় এ পণ্যটির সফটওয়্যারে নতুন একটি সংস্করণ আনা হয়েছে। এ আপডেটের ফলে ফিফা বিশ্বকাপ চলকালীন সময় খেলার সব খবর জানা যাবে ডিভাইসটির সাহায্যে।

এ ছাড়া খেলার সময়সূচী, বিভিন্ন দলের পয়েন্ট তালিকা, বিশ্বকাপে অংশগ্রহন করা দল সর্ম্পকে সব তথ্য মিলবে গুগলগ্লাসে। চাইলে পছন্দের দলকে নির্বাচিত করে রাখা যাবে। ফলে সেই দলের সকল তথ্যের আপডেট মিলবে নিয়মিত।

গুগল গ্লাসে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম। চশমাটিতে রয়েছে গুগল ম্যাপ, ভিডিও চ্যাট এবং ভয়েস কমান্ড সুবিধা। এটি ব্যবহার করে চোখের পলকে ছবি তুলতে পারবেন ব্যবহারকারীরা।

চলতি বছর এপ্রিলে গুগল গ্লাস বিক্রির শুরু করে গুগল। এটি কিনতে হলে ব্যবহারকারীদের অবশ্যই ১৮ বছরের অধিক বয়সের হতে হবে এবং অনলাইনে ফর্ম পূরণ করে অর্ডার দিতে হবে।

গুগল গ্লাসের দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫০০ ডলার।

একটি উত্তর ত্যাগ