লিমিট শেষ হওয়ার পরেও বদলে ফেলুন ফেসবুকের ইউজারনেম/লিঙ্ক। (FB.com/name)

1
984

আমি বুঝতে পারছিলাম না পোস্টের টাইটেলে ইউজারনেমের নামটা কি দেবো, কারন অনেকেই জানেনে না যে ফেসবুক প্রোফাইলের লিঙ্কটাকে ইউজারনেম বলা হয়। আমার প্রোফাইলের লিঙ্ক দেখুন, www.facebook.com/Sohag224 এখানে আমার ইউজারনেম হচ্ছে Sohag224 কিন্তু অনেকেই মনে করতে পারেন আমি ফেসবুকের নাম বদলানো নিয়ে লিখছি :P

লিমিট শেষ হওয়ার পরেও বদলে ফেলুন ফেসবুকের ইউজারনেম/লিঙ্ক। (FB.com/name)

প্রোফাইলের ইউজারনেম মাত্র একবার বদানো যায়, আপনার অ্যাকাউন্ট যদি পুরনো হয় তাহলে ২ বার বদলাতে পারবেন কিন্তু ফেসবুকের নতুন নিয়ম অনুযায়ী একবারের বেশি বদলানো যায় না। তাহলে আসুন দেখি কিভাবে খুব সহজে আপনার ইউজারনেম বদলাবেন।

১) প্রথমে যেকোনো নাম দিয়ে একটা ফেসবুক পেজ খুলেন (Gear আইকনে ক্লিক করে Create Page) পেজ খোলার সময় “www.facebook.com/username” এর ঘরটা ফাকা রেখে বাকি সব ঘর পুরন করে পেজ বানান।

২) পেজ ওপেন হওয়ার পর, “Update Page Info” তে ক্লিক করে “Facebook Web Address” এ আপনার বর্তমান ফেসবুক প্রোফাইলের URL (“www.facebook.com/yourname”) টা Http:// ছাড়া কপি করুন।

৩) এবার ফেসবুক একটা ওয়ার্নিং দেবে যে আপনার দেওয়া URL টা আপনার পারসনাল প্রোফাইলের URL এর সাথে মিলে গেছে। তখন জিজ্ঞেস করবে আপনি URL Transfer করতে চান? তখন Transfer এ ক্লিক করুন।

৪) এবার আপনার ফেসবুক প্রোফাইলের সেটিংএ গিয়ে দেখুন আপনার Username Reset হয়ে গেছে। এখন আপনার কাংখিত URL দিয়ে সেভ করুন।

এখানে ইউজারনেম বদলানোর সময় যদি এমন একটা এরর মেসেজ আসে তাহলে যা করবেন!

“There was an error while setting your username: username has already been modified too many times”

এই এরর মেসেজটা আসবে যদি আপনি আগে ২-৩ বার ইউজারনেম বদলিয়ে থাকেন। এরকম হলে নিচের লিঙ্কে গিয়ে ফেসবুকের দেওয়া সাজেশন থেকে একটা ইউজারনেম সিলেক্ট করুন অথবা More এ ক্লিক করে খালি বক্সে আপনার ইচ্ছা মতো ইউজারনেম দিয়ে Check Availability তে ক্লিক করুন।

www.facebook.com/username

৫) কাজ শেষ করে যে পেজটা বানিয়েছিলেন সেটা ডিলিট করে দিন।

কেউ যদি না বুঝেন তাহলে আপনার জন্য বাংলায় ভিডিও টিউটরিয়াল দিলাম।

http://www.youtube.com/watch?v=utk1STQ4iL8

তারপরেও যদি না পারেন তাহলে আমার সাথে ফেসবুকে যোগাযোগ করুন। আর পোস্ট ভালো লাগলে আমার ইউটিউব চ্যানেলে Subscribe করবেন। আমার সব বাংলা টিউটরিয়াল ঐ চ্যানেলে পাবলিশ হবে। আর পোস্ট ভালো না লাগলে আমাকে দৌড়ানই দিয়েন :P (পাইলে তো :D :P )

আমার ইউটিউব চ্যানেল।

ফেসবুকে আমি।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ