ওয়ালটন আনছে সবচেয়ে পাতলা স্মার্টফোন (প্রিমো এক্স)

0
379

দেশিয় স্মার্টফোন বাজারজাতকরণ প্রতিষ্ঠান ওয়ালটন অল্প সময়ের ব্যবধানে একের পর এক নতুন ফিচার সমৃদ্ধ স্মার্টফোন বাজারে আনছে। তারই ধারাবাহিকতায় এবার প্রিমো এক্স সিরিজের পরবর্তী স্মার্টফোন আনার ঘোষনা দিয়েছে ওয়ালটন। প্রিমো এক্স ৩ মডেলের এই স্মার্টফোনটির পুরুত্ব মাত্র ৫.৫ মিলিমিটার, যা এখনও পর্যন্ত বিশ্বের সবচেয়ে পাতলা স্মার্টফোন জিওনি ইলাইফ এস৫.৫ এর সমান।

ওয়ালটন আনছে সবচেয়ে পাতলা স্মার্টফোন ওয়ালটন আনছে সবচেয়ে পাতলা স্মার্টফোন (প্রিমো এক্স)

নতুন এই স্মার্টফোনটিতে থাকছে ১০৮০*১৯২০ পিক্সেলের ৫ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে। এর পিক্সেল ডেনসিটি ৪৪১ পিপিআই। যা স্যামসাং গ্যালিক্স এস৫ এর চেয়েও বেশি। এতে কর্নিংয়ের তৃতীয় প্রজন্মের গরিলা গ্লাস ব্যবহার করা হয়েছে। ১৬ গিগাবাইটের ইন্টারন্যাল মেমরি থাকছে। তবে সবচেয়ে বড় অসুবিধা হলো স্মার্টফোনটিতে কোনও বাড়তি মেমরি কার্ড ব্যবহারের সুযোগ থাকছে না।

প্রসেসর হিসেবে থাকছে ১.৭ গিগাহার্জ অক্টাকোর কর্টেক্স এ৭ প্রসেসর। গ্রাফিক্স কোয়ালিটি কিংবা গেইমিং পারফরম্যান্সের জন্য এতে যুক্ত করা হয়েছে মালি-৪৫০পি৪ জিপিউ। ছবি তোলার জন্য রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। ভালোমানের ছবি তোলার জন্য রয়েছে বিএসআই সেন্সর। এছাড়া অটোফোকাস, এলইডি ফ্ল্যাশ, স্মাইল ডিটেক্টর, প্যানোরোমা মোড, ডিও ট্যাগিং ইত্যাদি ফিচার থাকছে। ভিডিও চ্যাটিংয়ের জন্য সামনে থাকছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া ব্লুটুথ ৪, ওয়াইফাই, ওয়্যারলেস হটস্পট প্রভৃতি কানেক্টিভিটি সুবিধার পাশাপাশি জিপিএস নেভিগেশন সুবিধাও থাকছে।

ওয়ালটন প্রিমো এক্স ৩ স্মার্টফোনটির দাম সর্ম্পকে ওয়ালটন অফিসিয়ালভাবে এখনও কিছু জানায়নি। তবে ধারণা করা হচ্ছে, এই স্মার্টফোনটির দাম ২৫ থেকে ২৭ হাজার টাকা মধ্যে থাকবে।

একটি উত্তর ত্যাগ