~বিভিন্ন ধরনের ডস অ্যাটাক ../..!

0
404

আজ অনেক দিন পর লিখছি । যাই হোক ।। ডস ( ডেনিয়াল অফ সার্ভিস ) অ্যাটাক সম্পর্কে আপনারা অনেকেই হয়তো জানেন । তবুও ধারনা পরিষ্কার করার জন্য আমার এই পুরনো লেখাটি পড়তে পারেন ।
DOS অ্যাটাক কি? আপনি কিভাবে DOS অ্যাটাক করবেন?l

রা সম্ভব ।

ss ping

ssping হল এমন একটি টুল যার সাহায্যে যেকোনো বড় ডেটা কে ফ্রাগ্মেন্ট অবস্থায় টার্গেট সিস্টেম এ পাঠানো যায় .  এটি ভিক্টিম সিস্টেম কে ফ্রিজকরে দেয় ।। এবং ক্রমেই পুনরায় আরও ডেটা পাঠানোর প্রচেস্টা চালায় ।

ল্যান্ড অ্যাটাক
ল্যান্ড আ্যটাক হল এমন এক ধরনের ডস আ্যাটাক যেখানে আ্যাটাকার ভিকটিম কে ডেটা প্যাকেট পাঠায় ও তার সিস্টেম ক্র্যাশ করায় । এই আ্যটাক এর বিশেষত্ব হল আ্যাটাকার তার সিস্টেম আইপি ভিকটিম এর সিস্টেম আইপি এর সাথে মিলিয়ে নেয় । যার ফলে আইপি কনফ্লিক্ট হয় । যার ফলে সিস্টেম কনফিউজ হয়ে যায় বারবার নিজের আইপি কেই পিং করতে থাকে । এর ফলে লুপ বা চক্রাকারে ভিকটিম এর সিস্টেম আক্ষরিক ভাবে নিজেকেই আঘাত করে যার পরিনতিতে এক সময় অপারেটিং সিস্টেম ক্র্যাশ করে .
cpuhog হল এমন একটি টুল যা টার্গেট সিস্টেম এর রিসোর্স কে ইউযার এর কাছে সিস্টেম কে অকেজো করে দেয়

 

CPUHog

নেটবায়োস ডস আ্যাটাকঃ

এই পদ্ধতিতে আ্যাটাকার ভিকটিম এর সিস্টেম (বিশেষত উইন্ডোজ)এ নেটবায়োস নেইম সার্ভিস এ নাম বিমুক্তিকরন বার্তা পাঠায় । এবং সিস্টেমকে নিজের নেটবায়োস নামকে নেটওয়ার্ক কনফ্লিক্ট এ বাধ্য করে । যার ফলে সেটি আর ব্যবহার সম্ভব হয়না । এটি ভিকটিম কে নেটবায়োস নেটওয়ার্ক এ অংশগ্রহন এ বাধা দেয় । এবং স্বাভাবিকভাবে সেই সিস্টেমে নেটওয়ার্ক ডস তৈরি করে ।

আপনারা যারা নেটওয়ার্কিং সমপর্কে ধারনা রাখেন তারা জানেন নেটওয়ার্ক বিভিন্ন প্রক্রিয়া (টপোলজি) মেনে চলে যেমনঃ মেশ , হাইব্রিড,ট্রি……ইত্যাদি । এখানে নোড বলে একটি পয়েন্ট থাকে যেখানে ইউযারদের কানেকশান যুক্ত হয়।

nbname

NBName এমন এক টুল যা পুরো ল্যান কে অকার্যকর করে দিতে পারে । নেটবায়োস নেটওয়ার্ক এ যেসকল নোড এই টুল দ্বারা আক্রান্ত হয় সেই নোড এর সিস্টেমগুলো মনে করে তাদের নাম ইতিমধ্যে অন্য সিস্টেম ব্যবহার করছে ।

তাহলে আজ এই পর্যন্তই …  ../..!

আমাকে পাচ্ছেন এখানে

 

ফেসবুক পেইজ

একটি উত্তর ত্যাগ