জেনে নিন নেইমার সম্পর্কে যে ৭টি তথ্য আপনার অবশ্যই জানা উচিত

1
662
জেনে নিন নেইমার সম্পর্কে যে ৭টি তথ্য আপনার অবশ্যই জানা উচিত

ব্লগার ভাই

সুপ্রিয় পাঠক, আমি "ব্লগার ভাই "। আমি কয়েক বছর ধরে টিউনারপেজ এ টিউন করি। আমার নিজস্ব ব্লগে আরো টিপস পাবেন।www.ideabuzz.net
জেনে নিন নেইমার সম্পর্কে যে ৭টি তথ্য আপনার অবশ্যই জানা উচিত

নেইমার জেনে নিন নেইমার সম্পর্কে যে ৭টি তথ্য আপনার অবশ্যই জানা উচিত
নেইমার

পুরো ব্রাজিল টিম এবার যে তারকার দিকে তাকিয়ে আছে, তিনিই হলেন নেইমার। ফুটবলটা পায়ে নেয়ার সাথে সাথেই যেন জাদু দেখাতে শুরু করেন তিনি। ছিপছিপে গড়নের একেবারেই কমবয়সী এই খেলোয়াড় জন্মগ্রহণ করেছিলেন ১৯৯২ সালের ৫ ফেব্রুয়ারীতে। তাকে এখনই ব্রাজিলের ভবিষ্যৎ বলে আখ্যায়িত করা হয়। অসাধারণ ব্রাজিলীয় খেলার ছন্দ ও নৈপুণ্যের কারণে পুরো বিশ্বের ফুটবল বোদ্ধাদের কাছে তিনি ইতিমধ্যেই বেশ প্রিয় হয়ে গিয়েছেন। এত অল্প বয়সেই তার আছে অসংখ্য ভক্ত। আর তার ভক্তদের আছে তাকে নিয়ে অনেক স্বপ্ন ও আগ্রহ।

নেইমারের ব্যাপারে কিছু বিষয় আছে যেগুলো না জানলেই নয়। আপনি যে দলেরই হয়ে থাকুন এই বিষয় গুলো একজন ফুটবলপ্রেমী হিসেবে আপনার অবশ্যই জানা উচিত। জেনে নিন নেইমার সম্পর্কে অবশ্যই জানা উচিত এমন কিছু তথ্য।

১) মাত্র ১৯ বছর বয়সে ২০১১ এবং ২০১২ সালে দক্ষিণ আমেরিকার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন।

২) ২০০৩ সালে ২১ বছর বয়সে তিনি সর্বপ্রথম ‘এ’ ক্লাব সান্তোস এর সাথে চুক্তি করেন। এরপর দীর্ঘদিন সেখানে কাটিয়ে এবং বিভিন্ন রেকর্ড গড়ে তিনি বার্সেলোনায় আসেন।

৩) ২০১২ সালের ৫ ফেব্রুয়ারি,জন্মদিনের দিন নেইমার তার ক্যারিয়ারের শত তম গোলটি করেন। মাত্র ২০ বছর বয়সে ১০০ গোল করার রেকর্ড গড়েছেন তিনি।

৪) ৭ বছর আগে নেইমার রিয়াল মাদ্রিদের সাথে চুক্তি করার প্রায় সবকটি ধাপ পেরিয়ে গিয়েছিলেন। কিন্তু ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস নেইমারকে বিপুল পরিমাণ অর্থ দিয়ে নিজেদের ক্লাবেই রেখে দেয়। তিন বছর আগে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড এর থেকে নেইমার ১২ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব পায় কিন্তু সান্তোস তা ফিরিয়ে দেয়।

৫) ব্রাজিলে বহু তারকা ফুটবলার এসেছেন যুগে যুগে। কিন্তু নেইমার একমাত্র ব্রাজিলিয়ান তারকা যার ছবি এসেছে বিশ্ব বিখ্যাত টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে।

৬) হতে পারে নেইমারের বয়স অনেক কম। কিন্তু ফরবিসের তথ্য অনুযায়ী ২০১২ সালে নেইমার বিশ্বের ৭ নম্বর ধনী ফুটবল তারকার খেতাব পেয়েছিলেন।

৭) নেইমারকে কিনতে বার্সেলোনার খরচ করতে হয়েছে বিপুল পরিমাণ টাকা। বার্সেলোনার ইতিহাসে নেইমার সবচাইতে দামী খেলোয়ারের তালিকায় নবম স্থানে আছে। নেইমারকে কিনতে বার্সেলোনার খরচ হয়েছিলো ৫৭ মিলিয়ন ইউরো।
পোস্ট টি পূর্বে প্রকাশিত এখানে।
এই রকম আরও কিছু পেতে ঘুরে আস আইডিয়া বাজ.কম থেকে।
>>>>>>>>>>>>>>>>>>>>>ধন্যবাদ সবাইকে<<<<<<<<<<<<<<<<<<<<<<

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ