বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

0
610

বাংলাদেশের অবমুক্তির মাধ্যমে যাত্রা শুরু হয়েছে বিশ্বের শীর্ষস্থানীয় এন্টিভাইরাস সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ক্যাসপারস্কি ল্যাব তাদের সর্বশেষ ২০১৫ সংস্করণ এর। বাজারের গুরুত্ব বিবেচনা করেই বাংলাদেশেই প্রথম ২০১৫ সংস্করণের অবমুক্ত করা হয়েছে বলে জানায় ক্যাসপারস্কি।
রোববার রাজধানীর মহাখালীতে ক্যাসপারস্কি ল্যাবের বাংলাদেশ ও ভূটান পরিবেশক অফিসএক্সট্র্যাক্টস্ এর কার্যালয়ে রোববার এক সংবাদ সম্মেলনে নতুন সংস্করণ অবমুক্ত করা হয়। অনুষ্ঠানে ক্যাসপারস্কি ল্যাব এশিয়া-প্যাসিফিক অঞ্চলের অপারেশনস পরিচালক মি. ম্যাক্সিম মিত্রোখিন ও দক্ষিণ এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক আলতাফ হালদে এবং অফিসএক্সট্র্যাক্টস্-এর প্রধান নির্বাহী প্রবীর সরকার উপস্থিত ছিলেন।

Kaspersky-2015-Meet-The-Press বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

অনুষ্ঠানে জানানো হয়, ক্যাসপারস্কি বাংলাদেশের বাজার গভীরভাবে পর্যবেক্ষণ করে ও গুরুত্ব দেয়। তারই পরিপেক্ষিতে বাংলাদেশেই প্রথম ২০১৫ সংস্করণের ইন্টারনেট সিকিউরিটি ও অ্যান্টিভাইরাস অবমুক্ত করা হলো। ক্যাসপারস্কিল্যাবেরনতুন ২০১৫ সংস্করণে অনেক নতুন নিরাপত্তা বৈশিষ্ট্য এবং উন্নতমানের ক্রিয়াকলাপ বিদ্যমান রয়েছে।সাধারণ ভাবে আড়াই লাখ প্রতিষ্ঠানসহ ক্যাসপারস্কি ল্যাবের সফ্টওয়্যারও প্রযুক্তিসমূহ বিশ্বব্যাপী তিন কোটিরও অধিক ব্যবহারকারীর কম্পিউটার সিস্টেমকে নিরাপত্তাপ্রদানকরছে।

10449961_859416554088351_6121189700736350192_n বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

অনুষ্ঠানে ক্যাসপারস্কি ল্যাব এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ডাইরেক্টর অপারেশন্স- মি.ম্যাক্সিম মিত্রোখিন বলেন, বাংলাদেশের প্রতি পরিপূর্ণ রূপে আমাদের দৃষ্টি নিবদ্ধ রয়েছে। বস্তুত,এটি বিক্রয়ের পরিমাণের কোন ও বিষয় নয়। কারণ বিশ্বের অনেক দেশেই অনেক বেশি পরিমাণ ক্যাসপারস্কি ল্যাবের নির্মিত সফ্টওয়্যার বিক্রয় হচ্ছে। কিন্তু বাংলাদেশে ক্যাসপারস্কি ল্যাবের প্রতি গ্রাহকদের যে-ভালবাসা এবং গ্রহণ যোগ্যতা রয়েছে ,তা কোনও ভাবেই উপেক্ষা করা যায় না। আর এখানকার বাজারে যা-কিছু ঘটছে তার উপর আমরা সদানজর রাখছি। কাজেই বিশ্বের মধ্যে বাংলাদেশকেই আমরা ক্যাসপারস্কি ল্যাবের নতুন ২০১৫ সংস্করণের ইন্টারনেট সিকিউরিটি এবং অ্যান্টি-ভাইরাস অবমুক্তকরণের জন্য বেছে নিয়েছি। আর এ কাজ বাস্তবায়নের জন্য ক্যাসপারস্কিল্যাবের প্রধান কার্যালয়সহ এশিয়া-প্যাসিফিক ও দক্ষিণএশিয়া অঞ্চলের অফিস জুড়ে গোটা দলকে একযোগে নিরলস ভাবে কর্মতৎপরতা চালাতে হয়েছে।

অনুষ্ঠানে ক্যাসপারস্কি ল্যাব দক্ষিণ এশিয়ার ম্যানেজিং ডাইরেক্টর আলতাফ হালদে বলেন, “দক্ষিণ এশিয়ার একটি দেশে প্রথম অবমুক্তকরণের সম্মান অর্জন করা আমার জন্য গর্বের বিষয়। আপনারা জেনে খুশি হবেন-ক্যাসপারস্কি ল্যাবের পোর্টফোলিওর মধ্যে বাংলাদেশের অত্যন্ত একটি ইতিবাচক প্রোফাইল বিদ্যমান রয়েছে।

অনুষ্ঠানে অফিস এক্সট্র্যাক্টস্ এর সিইও প্রবীর সরকার বলেন, আমি অবশ্যই গর্বিত!আমি নিজে আজ একটি ইচ্ছা পূরণের সুযোগ পেয়েছি। কিন্তু একই সাথে আমি এবং আমার সহকর্মীরা এ ব্যাপারে খুবই সচেতন যে, এই সম্মান প্রাপ্তির সাথে-সাথে আমাদের দায়িত্বও অনেক বেড়ে গেল।

প্রেস রিলিজঃ

ক্যাসপারস্কি ২০১৫: প্রথমেই বাংলাদেশে

নিরাপত্তা সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ক্যাসপারস্কি ল্যাব রোববার তাদের ইন্টারনেট সিকিউরিটি এবং অ্যান্টি-ভাইরাসের সর্বশেষ সংস্করণ অবমুক্ত করেছে। সারাবিশ্বের মধ্যে বাংলাদেশেই প্রথম এর নতুন সংস্করণ অবমুক্ত করা হল।

ক্যাসপারস্কি ল্যাব এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ডিরেক্টর অপারেশনস- ম্যাক্সিম মিত্রোখিন ‍ও দক্ষিণ এশিয়ার ম্যানেজিং ডিরেক্টর আলতাফ হালদে এবং অফিসএক্সট্র্যাক্টস্-এর সিইও প্রবীর সরকার অবমুক্তকরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ক্যাসপারস্কি ল্যাবের স্থানীয় পরিবেশক অফিসএক্সট্র্যাক্টস্-এর কার্যালয়ে অবমুক্তকরণ উপলক্ষ এক ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে ম্যাক্সিম মিত্রোখিন বলেন, “অনেক দেশেই ক্যাসপারস্কি ল্যাবের নির্মিত সফটওয়্যার অনেক বেশি পরিমাণে বিক্রি হচ্ছে। কিন্তু বাংলাদেশে ক্যাসপারস্কি ল্যাবের প্রতি গ্রাহকদের যে ভালোবাসা এবং গ্রহণযোগ্যতা রয়েছে, তা কোনোভাবেই উপেক্ষা করা যায় না।”

অনুষ্ঠানে আলতাফ হালদে বলেন, “দক্ষিণ এশিয়ার একটি দেশে প্রথম অবমুক্তকরণের সম্মান অর্জন করা আমাদের জন্য গর্বের বিষয়। আপনারা জেনে খুশি হবেন, ক্যাসপারস্কি ল্যাবের পোর্টফোলিওর মধ্যে বাংলাদেশের অত্যন্ত একটি ইতিবাচক প্রোফাইল বিদ্যমান রয়েছে।”

অনুষ্ঠানে অফিসএক্সট্র্যাক্টস্-এর সিইও প্রবীর সরকার বলেন, “বাংলাদেশে নতুন সস্করণের প্রথম অবমুক্তকরণ অবশ্যই গর্বের। কিন্তু এই সম্মান প্রাপ্তির সঙ্গে সঙ্গে আমাদের দায়িত্বও অনেক বেড়ে গেল।”

নতুন সংস্করণ আগের সংস্করণের সমমূল্যেই বিক্রি হবে বলে জানান প্রবীর সরকার। নতুন সংস্করণ এবং আপডেট রোববার মধ্যরাত থেকেই অনলাইনে পাওয়া যাবে বলে তিনি জানান।

ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫ বাংলাদেশ এ বাজারজাত উপলক্ষে রাজধানীর গুলশান ২ এর লেকশোর হোটেল এ জমকালো অনুষ্ঠান এর আয়োজন করা হয়…!!!  চলুন কিছু ছবি দেখে আসিঃ

1235 বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

1236 বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

1237 বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

1238 বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

12312 বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

12315 বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

12316 বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

12318 বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

12319 বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

12321 বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

12323 বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

DSC_7979 বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫

New Picture বাংলাদেশ থেকে যাত্রা শুরু করল ক্যাসপারস্কি এন্টি ভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি ২০১৫
তাহলে আজ এই পর্যন্তই।

খোদা হাফেজ।

একটি উত্তর ত্যাগ