গুগল বিশ্বকাপ ম্যাপ

0
349

বিশ্বকাপ সংক্রান্ত তথ্যপ্রযুক্তির নানান সুযোগ নিয়ে হাজির হয়েছে প্রযুক্তি জায়ান্টগুলো। পিছিয়ে নেই সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলও। বিশ্বকাপের প্রত্যেকটি মাঠের ষ্ট্রিট ভিউ দেখতে গুগল নিয়ে এসেছে ‘গুগল বিশ্বকাপ ম্যাপ’। গুগলের ম্যাপটি দিয়ে খেলার ১২টি স্টেডিয়ামই দেখা যাচ্ছে স্ট্রিট ভিউতে। এমনকি রোড পয়েন্টগুলোর দৃশ্যও ক্যামেরাবন্দি করা যাবে। তাছাড়া ম্যাপটি ব্যবহারকারীকে সঠিক তথ্য এবং ভয়েস নির্দেশনা দিবে। তাই পথ হারাবার ভয় একদমই নেই।

ম্যাপটি সম্পর্কে স্ট্রিট ভিউ প্রোগ্রাম ম্যানেজার ডিনা ঋক একটি ব্লগপোষ্টে লিখেছেন, আপনার যদি ব্রাজিল বিশ্বকাপ খেলা দেখতে যাওয়ার সৌভাগ্য হয়ে থাকে, তবে গুগল ম্যাপটি সঙ্গে রাখতে ভুলবেন না। কারণ, এটি আপনাকে পথ চিনিয়ে নিয়ে যাবে।

গুগল বিশ্বকাপ ম্যাপ গুগল বিশ্বকাপ ম্যাপআর যদি আপনি অভাগাদের দলের হয়ে থাকেন, তাহলেও মন খারাপ করবেন না। কারণ, গুগল ম্যাপটিই আপনার বিশ্বকাপ টিকিট। এটি আপনাকে ঘরে বসেই মাঠের স্বাদ দিবে।

শুধু তাই নয়, গুগল সম্প্রতি যুক্ত করেছে বিশ্বকাপ ফুটবলের খবর সহজে পাওয়ার সুবিধা। গুগলের এই বিশেষ ফিচারটি উপভোগ করতে গুগল সার্চে গিয়ে “World Cup” লিখে সার্চ দিলেই দেখা যাবে বিশ্বকাপ সর্ম্পকে সকল তথ্য। এমন কি কখন কোন ম্যাচ অনুষ্ঠিত হবে সেই তথ্যও দেখা যাবে। আর World Cup Fixture 2014 লিখে সার্চ করলে পুরো খেলার তালিকাই চলে আসবে।

যদি গুগলে নির্দিষ্ট দলের খেলাগুলো সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে গুগলে ওই দলের নাম বনাম বিপক্ষ দলের নাম লিখে সার্চ করলেও দল দুটির সব খবর, ম্যাচের বিস্তারিত, কোথায় ও কখন হবে, তা সহজেই জানা যাবে।

শুধু কম্পিউটার, ল্যাপটপে বসেই নয়, স্মার্টফোনে গুগল সার্চ ব্যবহার করেও এই সেবা পাওয়া যাবে। তাই কোনও আক্ষেপ নয়, এই ঘরে বসেই ব্রাজিলে ঘুরে আসা যাবে!

একটি উত্তর ত্যাগ