অ্যাপল নিয়ে আসছে নতুন চমক

0
348

অ্যাপলের নতুন পণ্য ও সেবা নিয়ে সব সময় আগ্রহ থাকে প্রযুক্তিপ্রেমীদের। প্রযুক্তিগত চমকের কারণেই আগ্রহের মাত্রা থাকে বেশি। এবারও নতুন চমক নিয়ে কাজ করছে টেক জায়ান্টটি। এ চমক দেখতে খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না।

আগামী সপ্তাহে অ্যাপলের বার্ষিক ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপার কনফারেন্সে (ডব্লিউডব্লিউডিসি) পরবর্তী সফটওয়্যার এবং নতুন প্রযুক্তিপণ্যের ঘোষণা আসতে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে।

appale-tunerpage অ্যাপল নিয়ে আসছে নতুন চমক

ওএসএক্সের ১০.১০, আইফোন এবং আইপ্যাডের জন্য আইওএস ৮ এর নতুন সংস্করণ বাজারে আনার ঘোষণা আসতে পারে। এ ছাড়া ম্যাপ, আইটিউনস রেডিও, সিরির উন্নত সংস্করণ আনা হতে পারে।

সানফ্রান্সিসকোর এ সম্মেলনে বিভিন্ন অ্যাপস এবং অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণ উন্মুক্ত করা হতে পারে বলে কোম্পানির কর্মকর্তাদের সূত্রে খবর প্রকাশ করা হয়েছে।

বেশ কিছু দিন থেকে পরিধানযোগ্য ডিভাইস এবং স্বাস্থ্য বিষয়ক অ্যাপ্লিকেশন তৈরিতে ঝুঁকছে প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানগুলো। অ্যাপলও এ কাজে পিছিয়ে থাকতে চায় না। তাই পরিধানযোগ্য ডিভাইসের নতুন ঘোষণাও দিতে পারে টেক জায়ান্টটি।

অ্যাপল ব্লাড সুগার, রক্তসঞ্চালন ব্যবস্থা, হৃদস্পন্দন, হাইড্রেশন, রক্তচাপ, শারীরিক কর্মকাণ্ড, পুষ্টি-সংক্রান্ত তথ্য, ঘুমানোর পরিমাণ ইত্যাদির তথ্য যাতে ব্যবহারকারীরা সহজে জানতে পারে সেরকম অ্যাপসও আনতে পারে।

এ ছাড়া ঘোষণা আসতে স্মার্টঘড়ির। যদিও আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য প্রকাশ করা হয়নি অ্যাপলের পক্ষ থেকে।

একটি উত্তর ত্যাগ