মাত্র ১০ মিনিটে সেটআপ দিন উইন্ডোজ এক্সপি ( কোন রকম সফটওয়্যার ছাড়া )

2
953

সবাই কে আসসালামু আলাইকুম।আজ আমি টিউনার পেজ এ আমার প্রথম টিউন করছি । দয়া করে কোন ভুল হলে ক্ষমাস্বরূপ দৃষ্টিতে দেখবেন।

অনেক সময় কম্পিউটার এর os এর কোন প্রবলেম হলে আমরা উইন্ডোজ এক্সপি সেটআপ দিই।কিন্তু এর সামনে বসে বিরক্তিকর ৩৯ মিনিট ( হয়তবা আরও বেশি ) কাটানোর কোন মানে হয় না। তাই আমি আপনাদের জন্য নিয়ে এলাম ১০ মিনিটে উইন্ডোজ এক্সপি সেটআপ। এটাতে কোন সফটওয়্যার এর প্রয়োজন নেই। তাহলে চলুন শুরু করি ১০ মিনিটের উইন্ডোজ সেটআপ – ( আগে থেকে বলে রাখছি এটা আমার আইডিয়া না। আমি ওয়েবসাইট থেকে বাংলা অনুবাদ করছি মাত্র । আপনারা এর মূল ইংলিশ ভার্সন পাবেন এখানে –Untitled-1 মাত্র ১০ মিনিটে সেটআপ দিন উইন্ডোজ এক্সপি ( কোন রকম সফটওয়্যার ছাড়া )

প্রথমেই উইন্ডোজ এর সিডি বুট করে লাইসেন্স , পার্টিশন তৈরি , ফরম্যাট এবং কপি এর কাজ গুল করে নিন । উইন্ডোজ এর ফাইল কপি করা শেষ হলে আপনার পিসি রিস্টার্ট করবে।এরপর নিচের ছবির মত আসবে winxp_rc1_rev_01 মাত্র ১০ মিনিটে সেটআপ দিন উইন্ডোজ এক্সপি ( কোন রকম সফটওয়্যার ছাড়া )

এবার Shift আর F12 কী দুটো একসাথে চেপে ধরুন । দেখবেন command prompt চালু হয়েছে । তারপর সেখানে taskmgr টাইপ করে Enter চাপুন । দেখবেন নিচের ছবির মত টাস্ক ম্যানেজার ওপেন হয়েছেlok মাত্র ১০ মিনিটে সেটআপ দিন উইন্ডোজ এক্সপি ( কোন রকম সফটওয়্যার ছাড়া )

এবার Processes অপশন এ গিয়ে setup.exe লেখাটি খুঁজে বের করুন। তারপর সেটার ওপর রাইট বাটন ক্লিক করে Set priority তে গিয়ে Realtime অথবা High সিলেক্ট করুন।Realtime এ ক্লিক করলে ডায়লগ বক্স আসবে, সেখানে Yes ক্লিক করুন।

এবার হিসাব করুন সেটআপ করতে কত সময় নেয় ।

আমার টায় সেটআপ হতে সময় লেগেছিল মাত্র ৮ মিনিট ৬ সেকেন্ড । তবে জাদের পিসি কনফিগারেশন একদম কম যেমন ৫১২ এমবি / ২৫৬ এমবি মেমোরি এবং প্রসেসর একদম লো তাদের টায় একটু সময় নিতে পারে। আমার পিসি কনফিগারেশন –

ইন্টেল পেন্টিয়াম ডুআল কোর ২.৬০ গিগাহার্জ

১ জিবি মেমোরি।

এই পদ্ধতি টা উইন্ডোজ ভিস্তা এবং উইন্ডোজ ৭ এও প্রয়োগ করতে পারেন। আশা করি কাজ হবে ।

সবাইকে ধন্যবাদ । Untitled-2 মাত্র ১০ মিনিটে সেটআপ দিন উইন্ডোজ এক্সপি ( কোন রকম সফটওয়্যার ছাড়া )

2 মন্তব্য

  1. হ্যালো,
    ভাই
    আসসালামু আলাইকুম ভাই কেমন আছেন।আমি ও ভালে আছি।আমি একটা সমস্যায় পরেছি উইন্ডোজ ৭ আমার হার্ডডিস্কে এক্সপান্ডিং ফাইল ০% এর পর কোনো ভাবেই এগোয় না পিসি কনফিগারেশন একদম কম যেমন ২ জিবি মেমোরি এবং প্রসেসর ডুয়েল কোর ২.৬০ গিগাহার্জ।আমি সব পরিবর্তন করে কোনে ফলাফল পাইনি।এখন আমি কি করতে পারি কিছু দিন আগে ও হয়েছে।সমাধান চাই।ekta message show kore failure dekhay windows 7 hard disk a file copy hobar shomoy.msg ta holo:windows cannot install required files.the file may be corrupt or missing.error code:0x80070017

একটি উত্তর ত্যাগ