আসছে উইন্ডোজ ৯ মোবাইল ফোন

2
429

সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফটের মোবাইল অপারেটিং সিস্টেম উইন্ডোজ ফোন এর পরবর্তী সংস্করণ উইন্ডোজ ফোন ৯ আসবে আগামী বছরের দ্বিতীয় প্রান্তিকে। উইন্ডোজ ফোন ৮.১ সংস্করণ বাজারে আসার অল্প কিছুদিনের মাথায় উইন্ডোজ ফোন ৯ বাজারে আসার এই তথ্য ফাঁস হয়েছে।
image_46111_0.png আসছে উইন্ডোজ ৯ মোবাইল ফোন

সম্প্রতি মাইক্রোসফটের রোডম্যাপের এক নথি ফাঁস হয় অনলাইনে। সেই নথিতে বলা হয়, আগামী বছর নতুন সব ফিচার এবং বড় ধরণের একটি আপডেট দিয়ে উইন্ডোজ ফোনের নতুন সংস্করণ বাজারে আনতে যাচ্ছে মাইক্রোসফট। অ্যান্ড্রয়েডের সঙ্গে স্মার্টফোন অপারেটিং সিস্টেমের বাজারে নিজের শক্ত অবস্থান ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছে মাইক্রোসফট। সেই ধারাবাহিতায় নতুন ফিচার সমৃদ্ধ অপারেটিং সিস্টেম তৈরিতে বিশেষ নজর দিচ্ছে মাইক্রোসফট।

নতুন সংস্করণটিতে কি ধরণের ফিচার যুক্ত করতে পারে সেই সর্ম্পকে কোন তথ্য প্রকাশ হয়নি। তবে ধারণা করা হচ্ছে, উইন্ডোজ ৮.১ এ দেওয়া ফিচারগুলো অবশ্যই থাকবে। সেই সঙ্গে অপারেটিং সিস্টেমটির গতির দিকে বিশেষ নজর রাখা হবে।

অ্যাপলের ‘সিরি’ ও গুগলের ‘গুগল নাউ’-এর মতো মাইক্রোসফটের ভয়েস সার্চ সুবিধা ‘কর্টানা’ এর বেশ উন্নতি সাধন করা হবে নতুন সংস্করণটিতে, যেনো ব্যবহারকারীরা আরও সহজে এই ফিচারটি ব্যবহার করতে পারে।

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ