দলে দলে যোগ দিন Club Asteria তে

6
432

আপনি ভুল শুনছেন না। বিশ্বাস না হলে গায়ে চিমটি কেটে দেখুন। ক্লাব এস্টেরিয়া থেকে আপনি সত্যিই প্রতি মাসে 1200$-1600$ আয় করতে পারবেন। ইতোমধ্যে দুইলক্ষাধিক মানুষ এখান থেকে প্রতি মাসে টাকা আয় করছে। যে প্রতিষ্ঠান থেকে আয় করবেন তার ব্যাপারে কিছু জানতে তো হবে, তাই না? তাহলে আসুন প্রথমেই জেনে নিই কে আপনাকে এত টাকা দিবে আর কেনই বা দিবে।

কি এই ক্লাব এস্টেরিয়া ?

ক্লাব এস্টেরিয়া হল অনলাইন ভিত্তিক বাস্তব একটা মুনাফা প্রদানকারী (Profit Sharing Program) প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের আয়ের মূল উৎস হল Remittance Transfer। সারা বিশ্বে বছরে 400 Billion $ এর বেশি Remittance প্রবাহিত হয়। ক্লাব এস্টেরিয়া হল একমাত্র প্রতিষ্ঠান যারা এই পুরো খাতটাকে ধরতে চায়। তারা এমন এক কাঠামো দাড় করিয়েছে যাতে Remittance এক স্থান থেকে আরেক স্থানে পাঠাতে খুব কম খরচ হয়। আর এই প্রতিষ্ঠানের কলকাঠি নাড়ছেন বিশ্বব্যাংকের সাবেক গভর্নর আন্দ্রে লুকাস (Andrea Lucas)।

কে এই আন্দ্রে লুকাস ?

বিশ্ব মহলে আন্দ্রে লুকাস কে পরিচয় করিয়ে দেবার মত ধৃষ্টতা আমার নাই। শুধু এতটুকু বলব, অসীম সীমাবদ্ধতার মাঝে থেকেও মনের দৃঢ়তার জোরে যেভাবে উন্নতির শিখর তিনি ছুঁয়েছেন তা কেবল রূপকথায়ই মানায়।
দলে দলে যোগ দিন Club Asteria তে

আন্দ্রের জন্ম আস্ট্রিয়ার ভিয়েনাতে। শিশুকাল থেকে কেমন যেন অদ্ভুত কিসিমের ছিলেন তিনি। পড়াশোনার প্রতি প্রচন্ড আগ্রহ। তার চেয়েও বেশি আগ্রহ বিশ্বকে জানার জীবনকে অনুভব করার। তাই তো আঠারোর গণ্ডি পেরুনোর আগেই মাতৃভূমি ছেড়ে পাড়ি জমালেন কানাডাতে, উচ্চশিক্ষা অর্জন করবেন দুনিয়াটা দেখবেন।

নতুন একটা দেশে সম্পূর্ণ নতুন পরিবেশে নিজেকে মানিয়ে নেয়া, নতুন একটা ভাষা আয়ত্ত করা একটা চ্যলেঞ্জ ছিল। আন্দ্রে সারাদিন একটা ফুলটাইম চাকরি করতেন আর সারারাত করতেন পড়াশোনা। মনোবল আর মেধার জোরে তিনি অধিকার করেছেন বিশ্বব্যাংকের মত প্রতিষ্ঠানের প্রধানের দায়িত্ব। বর্তমানে তিনি অবসরে আছেন। অবসরে আছেন বলতে এখন বই লেখেন, সভা সেমিনারে বক্তব্য দেন। তিনি ডজনখানেক আর্থিক কাঠামো দাড় করিয়েছেন যারা স্বয়ংসম্পূর্ণ। এর মধ্যে সবচেয়ে ব্যবসা সফল কাঠামো হল ক্লাব এস্টেরিয়া। তিনি নিজে এর তত্তাবধান করেন।

ক্লাব এস্টেরিয়ার লক্ষ ও উদ্দেশ্য:

1. অভিবাসী, উদ্বাস্তু এবং বিশ্বের সকল নাগরিককে অতিরিক্ত আয়ের ব্যবস্থা করে দেওয়ার মাধ্যমে তাদের ব্যবসায়িক এবং ব্যক্তি জীবনের মানোন্নয়ন।

2. স্বল্প খরচে, সুবিধাজনক উপায়ে এবং আধুনিক প্রযুক্তি ব্যবহার করে সাধারণ সদস্যদের টাকা পয়সা, সঞ্চয বিশ্বের যে কোন দেশে পাঠাতে সাহায্য করা।

3. আমাদের কর্মসূচীর অংশ হিসেবে পুষ্টিবিধান, আবাসন প্রকল্প, স্বাস্থ্যখাত এবং শিক্ষাকে অধিকতর গুরুত্ব দিয়ে সংগ্রামরত ব্যক্তি, পরিবার এবং গোষ্ঠীর উন্নয়ন নিশ্চিত করা।

4. শিক্ষা, ই-কমার্স সমাধান এবং ক্ষুদ্রঋণ কার্যক্রমের মাধ্যমে ব্যক্তি উদ্যোক্তাদের প্রতিষ্ঠিত করা।

5. দারিদ্র্যের দুষ্টচক্র থেকে লক্ষ লক্ষ মানুষকে বের করে আনাই আমাদের চূড়ান্ত লক্ষ্য ও উদ্দেশ্য।

ক্লাব এস্টেরিয়ার আয়ের উৎসঃ

$$ এই প্রতিষ্ঠানের আয়ের মূল উৎস হল Remittance Transfer। সারা বিশ্বে বছরে 400 Billion $ এর বেশি Remittance প্রবাহিত হয়। তারা স্বল্প খরচে স্বল্প সময়ে Remittance transfer এর মাধ্যমে যে আয় করে তার ৭৫% সদস্যদের মাঝে ডিস্ট্রিবিউট করে দেয়।

$$ যারা অনলাইনে ব্যবসা করতে চান, তাদেরকে স্বল্প খরচে বিভিন্ন ধরনের সহায়তা করা। বিভিন্ন বিষয়ে ট্রেনিং, সাপোর্ট টুলস, শপিং টুলস, বিজনেস টুলস, এডুকেশনাল টুলস এর মাধ্যমে আয়।

তাহলে কি এখন থেকে প্রতি মাসে আমার Alert pay একাউন্টে 1200$ জমা হবে?

অবশ্যই হবে। কিন্তু এজন্য আপনাকে আমার কথা শুনতে হবে ( ক্লাব এস্টেরিয়ায় অভিজ্ঞ যে কারও কথা কথা শুনলেই হবে ) ক্লাব এস্টেরিয়ায় তিন ধরনের সদস্যপদ আছে।

1. Free Membership : Per month 0.00$ (No referral bonus )

2. Silver Membership : Per month 9.95$ (4.50$ referral bonus monthly)
M
3. Golden Membership : Per month 19.95$ (9.00$ referral bonus monthly)

এস্টেরিওস! এস্টেরিওস! এস্টেরিওস! কি এই এস্টেরিওস ?

ক্লাব এস্টেরিয়ার একজন সক্রিয় সদস্য হিসেবে আপনি প্রতি সপ্তাহে কিছু পয়েন্ট পাবেন, যা এস্টেরিও হিসেবে পরিচিত। এর উপর ভিত্তি করে নির্ধারণ করা হবে আপনার সাপ্তাহিক আয়। মাসিক ফি এর বিনিময়ে, অন্য কাউকে ক্লাব এস্টেরিয়ার সাথে পরিচয় করিয়ে দেওয়া অথবা ক্লাব এস্টেরিয়া থেকে কোন কিছু কেনাকাটা করার মাধ্যমে এস্টেরিওস পাওয়া যায়।

ক্লাব এস্টেরিয়া থেকে আয় করতে এস্টেরিওসের ভুমিকা অনেক। এর উপর ভিত্তি করেই ক্লাব এস্টেরিয়ার আয়ের একটা অংশ আপনাকে মুনাফা হিসেবে দেওয়া হবে প্রতি সপ্তাহে।

এতক্ষণে আপনি অবশ্যই বুঝে গেছেন যে যত বেশী এস্টেরিওস তত বেশি মুনাফা

কিভাবে পাবেন এই এস্টেরিওসঃ

আপনি যখন 19.95$ দিয়ে গোল্ডেন মেম্বার হবেন তখন আপনাকে ২০ আস্টেরিওস দেওয়া হবে। এরপর যতবার আপনি মাসিক ফি 19.95$ দিবেন ততবার আপনার একাউন্টে ২০ এস্টেরিওস যোগ হবে। তাছাড়া আপনি যেকোনো সময় অতিরিক্ত টাকা দিয়ে ঐ পরিমান এস্টেরিওস কিনতে পারবেন। অর্থাৎ আপনি ১০০$ দিয়ে ১০০ এস্টেরিওস কিনতে পারবেন।

আপনি কিভাবে আয় করবেনঃ

১. সাপ্তাহিক রেভিনিউ থেকে আয়ঃ

** সিলভার ও গোল্ড মেম্বার এর মাঝে গোল্ড মেম্বার হলে সুবিধা বেশী। তাই গোল্ড মেম্বার হলে কিভাবে আয় করবেন তা বলা হবে।

** প্রতি মাসে আপনি যে মাসিক মেম্বার ফি হিসেবে ২০ডলার দিবেন তার বিনিময়ে আপনার একাউন্টে ২০টি এস্টেরিও দেয়া হবে যার ভিত্তিতে আপনি প্রতি সপ্তাহে আয় করতে পারবেন।

** প্রতি সপ্তাহে আপনার এস্টেরিও থেকে আপনাকে ১০% লাভ দেয়া হবে। এই ১০% এর মাঝে ৮% পাবেন বোনাস এস্টেরিও , আর ২% পাবেন ক্যাশ। বোনাস এস্টেরিও স্বয়ংক্রিয়ভাবে রিইনভেস্টেড হয়ে যাবে।

** এস্টেরিও মানেই ক্যাশ না। তারমানে আপনি প্রতি সপ্তাহে ২%ক্যাশ প্রফিট পাবেন। আর বাকী ৮% এস্টেরিও আগের ২০টি এস্টেরিও এর সাথে reinvested হয়ে যাবে অটোমেটিক।

** সাধারনত প্রতি Thursday তে রেভিনিউ ডিস্ট্রিবিউট করা হয়। আর এজন্য প্রতি সপ্তাহে আপনার একাউন্টে ঢুকে আপনার প্রোফাইলে যে নিউজ আসবে তা চেক করে নিতে হবে। যে সপ্তাহে আপনি তা করবেন না, সেই সপ্তাহে আপনার কমিশন জমা হবে না।

উদাহরন দিচ্ছিঃ

$$ গোল্ড মেম্বার হওয়ার পর প্রথম সপ্তাহে ২০টি এস্টেরিও এর ১০% প্রফিট পাবেন সপ্তাহ শেষে। অর্থাত ২ ডলার। এরমাঝে ৮% বা ১.৬ ডলার মূল্যের এস্টেরিও পাবেন যা বাধ্যতামূলকভাবে ইনভেস্ট হয়ে যাবে এবং বাকী ০.৪০ ডলার ক্যাশ আপনার একাউন্টে জমা হবে।

$$ পরের সপ্তাহে আপনার এস্টেরিও হবে ২০+১.৬=২১.৬ ডলার মূল্যমানের। এবং প্রথম সপ্তাহে যেভাবে ২০ডলার এর হিসেব করা হলো, সেভাবে পরের সপ্তাহে ২১.৬ডলার মূল্যর এস্টেরিও এর হিসেব হবে। এভাবে ১৮ তম মাসে আপনার সাপ্তাহিক আয় সর্বোচ্চ ৪০০ ডলার উন্নিত হবে।

আপনার সাপ্তাহিক আয় চক্রবৃদ্ধি হারে বাড়তে বাড়তে কিভাবে ৪০০ ডলারে উন্নিত হবে তা দেখার জন্য compensation plan ডাউনলোড করে দেখতে পারেন এখান থেকে

২. রেফারাল আয়ঃ

সাপ্তাহিক আয়ের পাশাপাশি আপনি রেফারালের মাধ্যমে আয় করতে পারবেন। মনে রাখবেন, রেফার করা বাধ্যতামূলক নয়। আপনি ইচ্ছা করলে শুধুমাত্র প্রথম পদ্ধতিতেই আয় করে যেতে পারবেন। পাশাপাশি আপনি যদি কাউকে রেফার করতে চান, সেক্ষেত্রে তিনি যদি গোল্ড মেম্বারশীপ গ্রহণ করেন তাহলে আপনি মাসিক ৯ ডলার করে পাবেন, আর সিলভার মেম্বার হলে পাবেন ৪.৫০ ডলার করে। এক্ষেত্রে যাকে রেফার করেছেন তাকে ও আপনাকে স্বক্রিয় থাকতে হবে। অর্থাৎ আপনাদের মাসিক মেম্বার ফী নিয়মিত প্রদান করলেই আপনি এই বোনাস পাবেন। কোনো মাসে যদি আপনি আপনার মেম্বার ফী না দেন, সেক্ষেত্রে আপনার রেফার যদি মাসিক মেম্বার ফী দেন তবুও আপনি রেফারাল বোনাস পাবেন না।

৩. এস্টেরিও ক্রয়ঃ

আপনি মাসের যেকোনো সময় ২০ ডলার থেকে ২০০০০ ডলার মূল্যের এস্টেরিও কিনতে পারবেন। এস্টেরিও আপনার আগের এস্টেরিওর এর সাথে যুক্ত হয়ে পরের সপ্তাহের সাপ্তাহিক আয়কে বাড়িয়ে দিবে। আর আপনি যাকে রেফার করেছেন তিনি যদি এস্টেরিও ক্রয় করেন সেক্ষেত্রে আপনি ১০% ক্যাশ বোনাস পাবেন।

৪. নেটওয়ার্ক ডিরেক্টর আয়ঃ

আপনি যদি ১০০০ ডলার দিয়ে এস্টেরিও কেনেন সেক্ষেত্রে আপনি হবেন নেটওয়ার্ক ডিরেক্টর। আপনি আপনার ডাউনলাইনের মেম্বার থেকে মাসিক ৫-৩০% পর্যন্ত পাবেন। সিলভার ও গোল্ড মেম্বার শুধুমাত্র ডিরেক্ট রেফারাল থেকে আয় করতে পারবেন। কিন্তু নেটওয়ার্ক ডিরেক্টররা ডিরেক্ট ও ইনডিরেক্ট রেফারাল থেকে আয় করতে পারবেন। আমাদের দেশে মাত্র কয়েকজন নেটওয়ার্ক ডিরেক্টর আছেন।

৫. রেফারাল বোনাস আয়ঃ

এর পাশাপাশি আপনি প্রতি ১০ জন রেফারালের জন্য পাবেন ৫০ ডলার যা একবারই পাবেন।

রেজিস্ট্রেশন পদ্ধতিঃ

১. এখানে ক্লিক করে ক্লাব এস্টেরিয়া সাইটে যান।

২. সঠিক তথ্য দিয়ে সাইন আপ করুন ফ্রী মেম্বার হিসেবে।

৩. একাউন্ট খুলতে জিমেইল ব্যবহার করুন। প্রয়োজনে নতুন জিমেইল আইডি খুলুন।

৪. একাউন্ট খোলা হয়ে গেলে আপনার প্রোফাইল এডিট করুন এবং যাবতীয় তথ্য দিয়ে আপডেট করে রাখুন।

৫. যে ইমেইল দিয়ে একাউন্ট খুলেছেন সেই ইমেইল আইডি দিয়ে এলার্টপেতে পারসোনাল স্টার্টার একাউন্ট খুলুন

৬. এলার্টপে একাউন্ট আইডি ক্লাব এস্টেরিয়াতে আপনার প্রোফাইলে যোগ করে দিন।

৭. এলার্টপেতে যদি ২০ ডলার থাকে তাহলে ক্লাব এস্টেরিয়াতে আপনার একাউন্টে ঢুকে মেম্বারশীপ অপশনে ঢুকে গোল্ড মেম্বার সিলেক্ট করে সাবমিট করুন। আপনার এলার্টপে একাউন্টে রিডিরেক্ট করে নিয়ে গেলে ২০ ডলার দিয়ে দিন।

দলে দলে যোগ দিন Club Asteria তে

৮. এবার আপনার একাউন্টে ঢুকলে দেখবেন লেভেল হিসেবে C দেখাচ্ছে। এর মানে আপনি গোল্ড মেম্বার হয়ে গেছেন। Subscription Due Date এ যে তারিখ উল্লেখ থাকবে এর আগেই আপনাকে একই পদ্ধতিতে মেম্বারশীপ আপগ্রেড করতে হবে।

** এখানে মনে রাখবেন যে আপনাকে শুধুমাত্র প্রথম ৪ মাস নিজের পকেট থেকে ২০ ডলার করে দিতে হবে যদি আপনি এই সময়ে কাউকে রেফার করতে না পারেন। কারন ৫ম মাসে আপনার মাসিক প্রফিট ২০ ডলারের বেশী হয়ে যাবে যা থেকে আপনি সহজেই আপনার মাসিক মেম্বার ফি দিতে পারবেন।

** আর আপনি যদি প্রথম মাসেই ২ জনকে রেফার করতে পারেন তাহলে পরের মাস থেকে আপনাকে নিজে থেকে মাসিক ফি দিতে হবে না বললেই চলে। কেননা ২জন থেকে আপনি মাবেন ১৮ ডলার।

আমার ব্যক্তিগত কিছু মতামতঃ

ক্লাব এস্টেরিয়া চোখের পলকেই আপনার ভাগ্যের চাকা ঘুরিয়ে দিবে না। অল্প দিনেই আপনাকে বিলিওনিয়ার হওয়ার স্বপ্ন দেখাবে না, এধরনের বেশীরভাগ প্রতিষ্ঠানই যা দেখায়। এখান থেকে আয় করতে হলে মেধা, সাথে কিছুটা ধৈর্য্য থাকা প্রয়োজন। সাইটটিতে দুই ধরনের মানুষ সফল হবে।

১. যাদের অনেক টাকা আছে তারা

২. যাদের জনপ্রিয়তা বা পরিচিতি আছে তারা, কারন তাদের পক্ষে সহজেই অন্য কাউকে রেফার করা সম্ভব।

$$ মজার ব্যাপার হল ক্লাব এস্টেরিয়া সাইটটিতে গিয়ে কিন্তু কোন কিছু বুঝার উপায় নেই যে আসলে কি হচ্ছে। এমন কি কোন পেজ র‍্যাঙ্কও তেমন নেই। আলেক্সাতে গিয়ে দেখেন দিন দিন সাইটটির কত উন্নতি হচ্ছে এবং কোন দেশের ট্রাফিক বেশি।

$$ যেহেতু সারা বিশ্বে তাদের বিভিন্ন সেবা সংস্থা আছে, এবং বিশ্ব ব্যাংকের টাকাতেই সেগুলো চলে, তাই টেকনিক্যাল কারনেই টাকা আয়ের সেভাবে ফোকাস করে লেখা নেই, যা টাকা আয়ের অন্যান্য সাইটে চোখে লাগার মত করে বলা থাকে। তাদের মেইন স্লোগান হচ্ছে, হেল্প দ্যা পুওর। যে কেন সমস্যার জন্য সারাসরি ফোনে এডমিন এ্যান্ড্রু লুকাসের সাথে কথা বলতে পারবেন।

আর হ্যা, আপনারাও প্রথমে ফ্রি একাউন্ট করে রাখতে পারেন। তবে গোল্ড মেম্বার হতে এবং সব ধরনের সাপোর্ট পেতে হলে আপনাকে কারও না কারও রেফারেল হতেই হবে।

আমার সাপোর্ট পেতে আমাকে মেইল করতে পারেনঃ collins_1189@yahoo.com

6 মন্তব্য

একটি উত্তর ত্যাগ