প্রতারনা ! আমি প্রতারনা শিকার হয়েছি, আপনি যেন না হন (সতর্কতামূলক পোস্ট)

1
520

1 প্রতারনা ! আমি প্রতারনা শিকার হয়েছি, আপনি যেন না হন (সতর্কতামূলক পোস্ট)

আমিগত শুক্রবার পিসি হেল্পলাইনবিডিতে একটা পোস্ট দেখি। ঐ পোস্টে লেখা টাইটেলছিল , “অনেক ধন্যবাদ পিসিহেল্পলাইনবিডিকে এত সুন্দর একটা আউটসোর্সিং এরসন্ধান দেওয়ার জন্য” টাইটেলটা এইরকম ছিল। আমি পোস্টটা খুজেছি কিন্তু পাইনি, মনে হয় ডিলিট করে দেওয়া হয়েছে। ওইখানে ঐ ব্যাক্তিdatawork 505@gmail.com (no space) এবং data work505 (no Space) স্কাইপি আইডির এক প্রতিষ্ঠান থেকে ডাটা এন্ট্রির কাজ পেয়েছে বলে জানায়। সেওইখান থেকে সহজেই সপ্তাহে ২১০০টাকা পায় বলে জানায়। সে তার পোস্টে বলে ওইপ্রতিষ্ঠানের কাজ হল সরকারের সকল পরিসঙ্খানের ডাটা নেট এ আপলোড করা।সরকারের এত জনবল না থাকার কারনে তাদের এ কাজটি দেওয়া হয়েছে। সরকার প্রতিটিডাটা এন্ট্রির জন্য তাদের ২.৫০ টাকা দেয় যেখান থেকে তারা ৫০ পয়সা কমশননিবে। ঐ বেক্তি এই কাজ পাইয়ে দেওয়ার জন্য পিসি হেল্পলাইন বিডিকে অভিনন্দনজানায়।

 

আমি তার পোস্ট দেখে ঐ ইমেইল এবং স্কাইপিআইডিতে যোগাযোগ করলাম। তারা সবসময় স্কাইপে লগিন থাকে। আমি স্কাইপে তাদেরসাথে যোগাযোগ করি। তারা আমাকে একটা পিডিএফ ফাইল দেয় । আপনারা চাইলে এই ফাইলটা দেখতে পারেন। তারা আমাকে http://download1943.mediafire.com/gld9k4cddvig/occ18o469abk9y9/Soft+instruction.pdf এই লিঙ্কটা দেয়। এই পিডিএফ ফাইলটা আমাকে ভালোভাবে পরতে বলে। আমি এটা পরেজানতে পারি যে ইউজার আইডি ও পাওয়ার্ড এর জন্য তাদের ৩৫০ টাকা দিতে হবে।পিডিএফ ফাইলে এটা লেখা ছিল

2 প্রতারনা ! আমি প্রতারনা শিকার হয়েছি, আপনি যেন না হন (সতর্কতামূলক পোস্ট)

আমিবিশ্বাস করে তাদের বিকাশে ৩৫০ টাকা পাঠাই, তারা জানায় ৩০ মিনিটের মধ্যেআমি আমার সফটওয়্যার এর ইউজার আইডি ও পাসওয়ার্ড পেয়ে যাব। কিন্তু এক্তু পরেদেখি তাদের স্কাইপি অফলাইনে চলে গেছে, ২ দিন পরেও আমি তাদের সাথে যোগাযোগকরতে পারলাম না । পরে অন্য স্কাইপি আইডি থেকে তাদের কন্টাক্টের জন্যরিকোয়েস্ট পাথালে দেখলাম তারা অনলাইনে। পরে বুঝলাম আমার ঐ আইডি তারা ব্লককরছে। নতুন আইডি থেকে তাদের মেসেজ দিয়ে আগের কথা বললে তারা এটাও ব্লক করেদেয়।

 

আমার মত যাতে আপনারাও এইরকম ধোকাবাজিতে না পরেন সেইজন্য আমার এই পোস্ট করা। তা পিসিহেল্পলাইনবিডি ছারাও অন্য আরো ব্লগে এই রকমপোস্ট করে তাদের প্রচার চালায়। তাই কোন কাজ করতে হলে কখনই আগে টাকা দিবেননা! ধন্যবাদ!

 

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ