আইফোন ৬ আসছে আগস্টে

0
277

নির্ধারিত সময়ের এক মাস আগেই আইফোন-৬ বাজারে আনার পরিকল্পনার কথা জানিয়েছে অ্যাপল। সম্প্রতি বাজারে আসা প্রতিযোগী স্যামসাং ও এইচটিসি’র  হ্যান্ডসেটেগুলোর ব্যাপক সাফল্যের কারণে এ সিদ্ধান্ত নিয়েছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। অসমর্থিত সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো শুক্রবার এ খবর প্রকাশ করেছে। সংবাদ মাধ্যমগুলো জানায়, সেপ্টেম্বরে নয়, এক মাস আগে অর্থাৎ আগস্টেই বাজারে আসছে আইফোন-৬।

1399771335_e259b178be2661f00e5bc970a5038b43 আইফোন ৬ আসছে আগস্টে

এর আগে, সেপ্টেম্বরে আইফোন-৬ বাজারে আনার কথা জানায় অ্যাপল। নতুন এ হ্যান্ডসেটের পর্দা ৪ দশমিক ৭ ইঞ্চি হবে বলে ধারণা করা হচ্ছে। আইফোন-৬ এর চিপ তৈরির কাজ দেওয়া হয়েছে বিশ্বের বৃহৎ চিপ তৈরিকারক প্রতিষ্ঠান তাইওয়ান সেমিকন্ডাকটর ম্যানুফ্যাকচারিং কোম্পানিকে (টিএসএমসি)। ইতোমধ্যে প্রস্তুতকারক প্রতিষ্ঠান ফক্সকন এবং পেগাট্রনকে এ বিষয়ে প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছে অ্যাপল। জুনের শেষ দিকে তারা এ হ্যান্ডসেটের অ্যাসেম্বল কাজ শুরু করবে বলে ধারণা করা হচ্ছে।

এছাড়া, সেপ্টেম্বরের দিকে ৫ দশমিক ৫ ও ৫ দশমিক ৬ ইঞ্চি পর্দার আইফোন-৬ হ্যান্ডসেট বাজারে ছাড়া হতে পারে। বিশ্ববাজারে দু’টি পর্দার ৮ কোটি করে হ্যান্ডসেট বিক্রি হবে বলে আশা করছে অ্যাপল। ২০১২ সালের সেপ্টেম্বরে আইফোন-৫ বাজারে আনে অ্যাপল। এরপর ২০১৩ সালে সর্বশেষ আইফোন-৫এস ও ৫সি বাজারে আনে প্রতিষ্ঠানটি।

একটি উত্তর ত্যাগ