এক কোটি ১০ লাখ এস৫ বিক্রি মাত্র ১ মাসে!!!

0
287

গ্যালাক্সি এস৫এপ্রিল মাস থেকে বিভিন্ন দেশের বাজারে বিক্রি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত এক কোটি ১০ লাখ ইউনিট গ্যালাক্সি এস৫ বিক্রি হয়েছে। গত বছরে এক মাসে গ্যালাক্সি এস৪ বিক্রি হয়েছিল এক কোটি ইউনিট। সময়ের হিসেবে স্যামসাংয়ের গ্যালাক্সি এস৫ স্মার্টফোনটি বিক্রিতে এস৪ কে ছাড়িয়ে গেছে। সম্প্রতি ওয়াল স্ট্রিট জার্নালকে দেওয়া এক সাক্ষাত্কারে স্যামসাংয়ের মোবাইল বিভাগের প্রধান জে কে শিন এ তথ্য জানিয়েছেন। এএফপির এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

3320262044925041224 এক কোটি ১০ লাখ এস৫ বিক্রি মাত্র ১ মাসে!!!
জে কে শিন জানিয়েছেন, গ্যালাক্সি এস৫ বিক্রি বেশি হওয়ার এ বছরের দ্বিতীয় প্রান্তিকে স্যামসাং অনেক লাভ করবে।

বাজার গবেষকেরা জানিয়েছেন, বছরের প্রথম প্রান্তিক অর্থাত্ জানুয়ারি থেকে মার্চ এই তিন মাসে স্যামসাংয়ের লাভ কিছুটা কমেছিল। ইউরোপ ও যুক্তরাষ্ট্রের বাজারে স্যামসাং পণ্যের চাহিদা কমে যাওয়ায় এবং চীন ভিত্তিক বিভিন্ন প্রতিষ্ঠানের তৈরি স্মার্টফোনের জনপ্রিয়তার কারণে এ সময় স্যামসাং পণ্য বিক্রি কম হয়েছিল। তবে গ্যালাক্সি এস৫ বাজারে আসার পর আবার স্যামসাং ঘুরে দাঁড়িয়েছে বলে দাবি করেছেন প্রতিষ্ঠানটির মোবাইল বিভাগের প্রধান।

বাজার গবেষণা প্রতিষ্ঠান স্ট্র্যাটেজি অ্যানালাইটিকসের তথ্য অনুযায়ী, গত বছরে যত স্মার্টফোন বিক্রি হয়েছে তার ৩০ শতাংশই ছিল স্যামসাংয়ের তৈরি। গত বছরে ১৫ শতাংশের কাছাকাছি বাজার দখল করেছিল অ্যাপল।

একটি উত্তর ত্যাগ