মাইক্রোসফট আনছে সারফেস মিনি ট্যাব !

0
227

surface-mini মাইক্রোসফট আনছে সারফেস মিনি ট্যাব !থ্রিজি সুবিধার সাড়ে সাত ইঞ্চি মাপের একটি ট্যাব বাজারে ছাড়তে পারে মাইক্রোসফট। এই ট্যাবটি সারফেস মিনি ব্র্যান্ড নামে বাজারে আসতে পারে। থ্রিজি ও ফোরজি সুবিধার ট্যাবলেটে এআরএম প্রসেসর থাকতে পারে। ২০ মে একটি অনুষ্ঠানে সারফেস মিনি ট্যাবলেটের ঘোষণা দিতে পারে প্রতিষ্ঠানটি। ওই দিনের অনুষ্ঠান উপলক্ষে ‘জয়েন আস ফর অ্যা স্মল গ্যাদারিং’ নামে অতিথিদের কাছে আমন্ত্রণপত্র পাঠিয়েছে মাইক্রোসফট কর্তৃপক্ষ।

গত বছর থেকেই প্রযুক্তি বিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে মাইক্রোসফটের সারফেস মিনি ট্যাব বাজারে আসার গুজব ছড়িয়ে পড়েছে। বাজার গবেষকেরা ধারণা করছেন, সাড়ে সাত ইঞ্চি মাপের স্ক্রিনযুক্ত সারফেস ট্যাবলেটের মিনি সংস্করণ বাজারে আনতে পারে মাইক্রোসফট।

এর আগে গত বছরের ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে সারফেস ট্যাবলেটের নতুন সংস্করণ ‘সারফেস ট্যাব ২’ ও ‘সারফেস প্রো২’ নামের ট্যাবলেট বাজারে আনার ঘোষণা দিয়েছিল মাইক্রোসফট।

বাজারবিশ্লেষকেরা বলছেন, ছোট আকারের ট্যাবলেটের জনপ্রিয়তা বাড়তে থাকায় মাইক্রোসফট সাত ইঞ্চি মাপের ট্যাবলেট নিয়ে পরীক্ষা করছে।

গবেষণা ও তথ্যবিশ্লেষক প্রতিষ্ঠান আইএইচএস আইসাপ্লাই ও এনপিডি ডিসপ্লে সার্চের বিশ্লেষকেরা ধারণা করছেন, আইপ্যাড মিনি, আমাজানের কিন্ডল ও গুগল নেক্সাস ট্যাবের সঙ্গে প্রতিযোগিতার জন্য ছোট আকারের উইন্ডোজ ট্যাব কম দামের মধ্যেই বাজারে আনার পরিকল্পনা করেছে মাইক্রোসফট।

সৌজন্যেঃ  রেডিও কথা 

একটি উত্তর ত্যাগ