আমার নতুন থ্রি – জি সেট

0
425

unnamed আমার নতুন থ্রি – জি সেট

 

মোবাইল ব্যাবহার করছি সেই ২০০৫ সাল থেকে। নোকিয়া ১১০০ দিয়ে শুরু তারপর স্যামসং – এলক্যাটেল – সনি – এরিকসন – মটোরোলা কত সেটই কিনেছি। কেন যেন মোবাইল জিনিসটা আমার খুব বেশিদিন টেকে না। তাও আগে যা টিকত এই স্মার্টফোনের যামানায় এসে আমি পড়ে গেছি আরো বেকায়দায়। জোরে চাপ লাগা যাবে না, হাতে থেকে কোন মতেই ফেলানো যাবে না, রাগ দেখানোর জন্য আছাড় মারা তো দূরের কথা একটু ছুড়েও ফেলা যাবে না। তাইলেই সব শেষ।

গত কাল  তাই আমি আর আমার ছোট ভাই বের হলাম কমের মধ্যে একটা স্মার্ট টাইপের স্মার্টফোন কিনার অভিযানে। সে আরেক কাহিনী!!! যেটা পছন্দ হয় সেটার দাম সেইইইরকম আর যেটা বাজেটের মধ্যে সেগুলোর কথা নাই বা বলি। যা হোক শেষ পর্যন্ত একটা সেট বেশ ভালো লাগল – Maxis A – 80   । দামটাও বাজেটের মধ্যে আর সেটের ফিচার গুলোও বেশ ভালো। সবচেয়ে বড় কথা সেটটা বেশ সুন্দরী, ফিগারটাও সেইইই। তাই Maxis A – 80     টাই বগলদাবা করে রওনা দিলাম বাসার দিকে।

বাসায় তো নিয়ে আসলাম, ছোট ভাই বলল ভাইয়া সব বাদ আগে দেখ নেট কেমন কাজ করে আর ক্যামেরার কি অবস্থা। যেই কথা সেই কাজ দিলাম ওয়াই – ফাই কানেকশন। ভাই রে ভাই খালি চলে না দৌড়ায়। থ্রি – জি দিয়ে নেট চালায়ে দেখালাম তাও ওকে।মজায় মজায় কল দিলাম দুবাইয়ে থাকা আমার বন্ধু রনিরে। রনি বলল ভিডিও কলের কোয়ালিটিও বেশ ভালো। সবচেয়ে ভয়ে ছিলাম টাচ নিয়ে। কিন্তু দেখলাম আলতো ছোঁয়ায় বেশ ভালো কাজ করছে।

তারপর শুরু হল সেট দিয়ে ফটো সেশন। ব্যাক ক্যামেরাটা বেশ ভাল। সামনে অবশ্য ভিজিএ ক্যামেরা, তাও খারাপ না। অন্তত সেলফি তোলার জন্য যথেষ্ঠ।

মজা পাইলাম সেটের স্ক্রীনের গ্লাসটার জন্য। বেশ মজবুত। অবশ্য দোকানদার বলেছিল এই সেটের স্ক্রীনটা বেশ মজবুত, কিন্তু কত মজবুত সেইটা টের পাইলাম আমার দেড় বছরের ভাগ্নী যখন তার হাতের গ্লাসটা দিয়া বাড়ি মারল আমার অসহায় মোবাইল্টার গ্লাসে। আমি তো ভাবছিলাম এই রে প্রথম দিনেই গেল বুঝি। ভায়ে ভয়ে হাতে নিয়ে দেখি আরে আমার সেটের কিচ্ছু হয় নাই। ভালো লাগলো ব্যাপারটা।

তবে এই সেটটার অসুবিধার মধ্যে বড় একটা বিষয় হল র‍্যাম কম। প্রথমে একটু মন খারাপ হইছিল। ছোট রে বলতেই দিল ঝাড়ি ভাইয়া তুমি ৩৮৫০ টাকার মইধ্যে দুনিয়ার সব কিছুই চাও নাকি? কি আর করার একটা ৮ জিবি মেমরী কার্ড লাগাইলাম। তবে শান্তি পাইলাম যখন দেখলাম আপ্সগুলো সরাসরি মেমরী কার্ডে ডাউনলোড করে আবার ওইখান থেকেই ইন্সটল করতে পারতেছি। আর আমারে পায় কে !!!!

সব মিলিয়ে Maxis A – 80   সেটটা আমারকাছে বেশ ভালোই মনে হয়েছে। অল্প দামে রাফ ব্যাবহারের জন্য যথেষ্ঠ  ভালো একটা স্মার্টফোন।

Maxis A – 80   দিয়ে আমার তোলা  কিছু ছবি :

 

IMG_20140510_163141 আমার নতুন থ্রি – জি সেট

 

IMG_20140510_170236 আমার নতুন থ্রি – জি সেট

 

Maxis A – 80 এর ফ্রন্ট ক্যামেরা দিয়ে তোলা সেলফিঃ
IMG_20140510_170517 আমার নতুন থ্রি – জি সেট

 

আপনারা যারা আগ্রহী তাদের জন্য Maxis A – 80  সেটেরফিচার গুলো নিচে দিলাম :

Duel Core Processor

2G and 3G Network (Video Calling Enabled)

Duel Sim, Duel Standby,

OS: Android 4.2.2 Jellybean

Display: 3.5 Inch Touch Screen

RAM: 512 MB,

ROM: 512 MB (4 Gb)

Primary Camera: 3 MP,

Secondary Camera: VGA (Auto Focus)

Memory Card Slot: Micro SD (Expandable up to 16 GB.)

Battery: 1800 mAh

একটি উত্তর ত্যাগ