৪ জুন থেকে শুরু হচ্ছে প্রযুক্তিমেলা "ডিজিটাল ওয়ার্ল্ড"

0
273

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্যপ্রযুক্তি বিভাগ ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) যৌথভাবে আয়োজন করছে দেশের সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড’। আগামী ৪-৭ জুন পর্যন্ত রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ মেলা।

রাজধানীর রূপসী বাংলা হোটেলে আজ এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।
top.Digital-World-2014_-Pre20140510193541 ৪ জুন থেকে শুরু হচ্ছে প্রযুক্তিমেলা "ডিজিটাল ওয়ার্ল্ড"

আয়োজকরা জানান, ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৪ এর অংশ হিসেবে তিনটি এক্সপো থাকছে। সফটএক্সপো, ই-গভর্নেন্স প্রদশর্নী এবং মোবাইল ইনোভেশন এক্সপো। এছাড়া প্রায় ৩০টির মত সেমিনার এবং ১০টি টেকনিক্যাল সেশন থাকবে। এতে বিশ্বের খ্যাতিমান বক্তারা এবং তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞগণ উপস্থিত থাকবেন। ৪ দিনের আয়োজনে মধ্যে আরো রয়েছে- উদ্বোধনী অনুষ্ঠান, সিইও নাইট, অ্যাওয়ার্ড নাইট, আউটসোর্সিং ফোরাম এবং সমাপনী অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের(বিসিসি)নির্বাহী পরিচালক এস এম আশফাক হুসেন। সভাপতিত্ব করেন বেসিস সভাপতি শামীম আহসান।

সংবাদ সম্মেলনে বেসিস মহাসচিব এবং ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৪ এর প্রধান প্রকল্প কর্মকর্তা রাসেল টি আহমেদ ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৪ এর ওপর একটি তথ্য চিত্র উপস্থাপন করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, `প্রাইভেট সেক্টরকে শক্তিশালী করা বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য। সেই ধারাবাহিকতায় পাবলিক-প্রাইভেট পার্টনারশিপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৪’।

তিনি আরো উল্লেখ করেন, ডিজিটাল ওয়ার্ল্ড ইতোপূর্বে কেবলমাত্র সরকারের একক প্রচেষ্টায় আয়োজিত হলেও এবারই প্রথম একটা বাণিজ্য সংগঠন ‘বেসিস’ এর সঙ্গে যৌথভাবে আয়োজন করা হচ্ছে।

আয়োজনের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে রয়েছে এটুআই, অ্যামটব, বিসিএস, আইএসপিএবি এবং বাক্য।

‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৪’ চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

একটি উত্তর ত্যাগ