এফএম রেডিও শুনুন ঢাকার বাইরে,অনলাইনে,অ্যান্ড্রয়েডে…

1
1649

রেডিও এফএম এর পদচারণা বেশি দিনের না হলেও এর পরিচিতি ও জনপ্রিয়তা বলার অপেক্ষা রাখে না। বিশেষ করে তরুণ প্রজন্মের কাছে এফএম নামটা যেন নিত্য অত্যাবশ্যকীয় হয়ে দাঁড়িয়েছে। সারাক্ষন বিনোদিত করার জন্য এফএম রেডিওর ২৪ ঘন্টা গান যেমন আছে, তাৎক্ষণিক ঘটে যাওয়া যেকোনো ঘটনা জানার জন্য তেমনি আছে ঘন্টায় ঘন্টায় নিউজ আপডেট। রয়েছে আজকের বাজার, শেয়ার বাজার, ট্রাফিক আপডেটসহ বিভিন্ন আকর্ষণীয় প্রোগ্রামও।

ইদানিংকালের অধিকাংশ মোবাইল ফোনে এফএম রেডিও শোনার ব্যবস্থা থাকায় রেডিও শ্রোতার সংখ্যা বেড়ে গেছে উল্লেখযোগ্যভাবে। কিন্তু ঢাকার এফএম রেডিওগুলোর প্রধান অসুবিধা হচ্ছে এসব ট্রান্সমিটার খুব বেশি এলাকাজুড়ে অনুষ্ঠান সম্প্রচার করতে পারে না। এই সীমা প্রায় ১০০ কিলোমিটারের মত হয়ে থাকে।

অনেকে আবার বাংলাদেশের বাইরে থেকে বাংলাদেশী রেডিও গুলো শুনতে আগ্রহী থাকা সত্বেও শুনতে পারেন না। তবে চিন্তার কোন কারন নেই, শুধু আপনার একটা ইন্টারনেট সংযোগ থাকলেই আপনি অনলাইনে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এফএম রেডিও গুলো শুনতে পারবেন।

TuneIn Radio Pro নামক অ্যান্ড্রয়েডের ছোট প্রোগ্রামটি ব্যবহার করে বাংলাদেশের উল্লেখযোগ্য এফএমগুলো সহ প্রায় সবকটি অনলাইন রেডিও ও বিশ্বের অন্যান্য রেডিওগুলো শোনা যাবে।

ডাউনলোড লিংক

ইন্টারনেট কানেকশন চালু রেখে ডাউনলোড করা .apk ফাইলটি আপনার অ্যান্ড্রয়েডে ইন্সটল করুন।

বাংলাদেশের রেডিও চ্যানেলগুলো তিনভাবে ব্রাউজ করতে পারবেনঃ
১) Local Radio: ঢাকা এফএম ৯০.৪, এবিসি রেডিও ৮৯.২, রেডিও পদ্মাসহ আরও কয়েকটি এফএম চ্যানেল পাবেন এখানে।
২) By Location: ব্রাউজ করুন এভাবেঃ By Location> Asia> Bangladesh…
৩) By Language: ব্রাউজ করুন এভাবেঃ By Language> Bengali> Music/Talk etc…

(পছন্দের রেডিও চ্যানেলগুলো ব্রাউজ করে Favorites এ যোগ করে নিলে পরে আর কষ্ট করে ব্রাউজ করতে হবে না, Favorites থেকেই শুনতে পাবেন পছন্দের চ্যানেলগুলো)

এছাড়া অ্যান্ড্রয়েডে ইন্টারনেট ব্যবহার করে এফএম ও অনলাইন রেডিও শোনার প্রোগ্রাম কিন্তু আরও আছে। Mobile Radio Live আরেকটি সুন্দর অ্যান্ডয়েড প্রোগ্রাম যা দিয়ে বাংলাদেশের প্রায় ১০টি রেডিওসহ বিশ্বের অন্যান্য রেডিও চ্যানেলগুলো শোনা যায় অপেক্ষাকৃত কম ইন্টারনেট কানেকশানেও। ডাউনলোড করতে এখানে ক্লিক করুন এবং এ সম্পর্কিত যেকোনো জিজ্ঞাসা কমেন্ট এ বলুন।
সময় হলে আমার ব্লগে ঘুরে আসতে পারেন:   আমার ব্লগ  অথবা আমার ব্লগ

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ