আগামী ৪ জুন থেকে শুরু হচ্ছে সফটওয়্যার মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড’

0
301

আগামী ৪ জুন থেকে ডাক ও টেলিযোগাযোগ, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর যৌথ উদ্যোগে শুরু হচ্ছে সফটওয়্যার মেলা ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৪।

আয়োজকরা জানিয়েছেন, এবারের ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৪-এর আয়োজনে থাকছে সফটএক্সপো, ই-গভর্নেন্স প্রর্দশনী, মোবাইল ইনোভেশন, ই-কমার্স, এম-কর্মাস, বিপিও ফোরাম, ডিজিটাল এন্টারপ্রাইজ, ডেভেলপারস ফোরাম এবং বিজনেস ম্যাচমেকিং মিটিং। এছাড়াও প্রায় ২০টির মতো সেমিনার এবং ১০টির মতো টেকনিক্যাল সেশন থাকবে।
Toppp       Digital-World-2014_MoU---120140423194252 আগামী ৪ জুন থেকে শুরু হচ্ছে সফটওয়্যার মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড’

বর্তমান সরকার বাংলাদেশের তথ্যপ্রযুক্তি শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রয়াসে ডিজিটাল বাংলাদেশ গড়ার উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে গত কয়েক বছর ধরে ডিজিটাল ওয়ার্ল্ড অনুষ্ঠিত হয়ে আসছে। মেলা চলবে ৪-৭ জুন পর্যন্ত।

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৪ আয়োজন উপলক্ষ্যে সম্প্রতি বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এবং বেসিসের মধ্যে একটি দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পক্ষে নির্বাহী পরিচালক এস এম আশফাক হুসেন এবং বেসিসের পক্ষে ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আলমাস কবির সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

এ সময় তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব নজরুল ইসলাম খান, অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ, বেসিসের যুগ্ম মহাসচিব এম রাশিদুল হাসান, বেসিসের কোষাধ্যাক্ষ শাহ ইমরাউল কায়িশ উপস্থিত ছিলেন।

বেসিস সফটএক্সপো-২০১৪ এবার ডিজিটাল ওয়ার্ল্ডের একটি অংশ হিসেবে অনুষ্ঠিত হবে। গত দশ বছর যাবৎ বেসিস সফটএক্সপো অনুষ্ঠিত হয়ে আসছে। এটি বেসিসের বার্ষিক এবং দেশের সর্ববৃহৎ সফটওয়্যার মেলা। এ বছর বেসিস সফটএক্সপোতে ১৫০টিরও বেশি আইটি কোম্পানি অংশগ্রহণ করবে বলে জানা গেছে।

একটি উত্তর ত্যাগ