চালকহীন বুদ্ধিমান গাড়ী গুগোলের শ্রেস্ট আবিস্কার, আরেকধাপ এগিয়ে!

0
375

অবশেষে গুগোল এর আবিস্কার “Self-driving car” সফলতার সাথে পরীক্ষায় উত্তির্ন হল। শুধু তাই নয় সাথে সাথে ক্যালফর্নিয়া শহরে চলার অনুমতি পেল। ফলে গুগোলের “Self-driving car” বাজারজাত করার ক্ষেত্রে আর বাঁধা রইল না। নিংসন্দেহে “Self-driving car” গুগোলের অন্যতম শ্রেস্ট আবিস্কার!

http://assets.inhabitat.com/wp-content/blogs.dir/1/files/2012/04/Google-Driverless-Taxi-Cab-537x389.jpg চালকহীন বুদ্ধিমান গাড়ী গুগোলের শ্রেস্ট আবিস্কার, আরেকধাপ এগিয়ে!

প্রথমেই আরেকটু পরিস্কার করে বলে রাখি Self-driving car-টা আসলে কি, Self-driving car গুগোলের আবিষ্কৃত একটি গাড়ী যা কোন প্রকার ড্রাভার কিংবা চালক বিহীন চলতে সক্ষম। গুগোলের এই চালক বিহীন গাড়ী লেজার টেকনোলোজির মাধ্যমে রাস্তার এবং আঁশে পাশের 3D স্ট্রাকচার তৈরি করে এবং গুগোল ম্যাপ এর মাধ্যমে ডিরেকসন ঠিক করে নিজে নিজেই চলতে পারে।

http://thedailyblog.co.nz/wp-content/uploads/2013/08/google-driverless-cali-05-22-12-02.jpg চালকহীন বুদ্ধিমান গাড়ী গুগোলের শ্রেস্ট আবিস্কার, আরেকধাপ এগিয়ে!

গুগোল এর আবিসকৃৎ “Self-driving car”এর ক্যালফর্নিয়া শহরে অনুমোদন পেতে পারি দিতে হয়েছে ৭০০,০০০ মাইল। তাও আবার শহরের বেস্ততম রাস্তার চালক বিহীন অবস্থায়। “Self-driving car” এখন California, Florida এবং Michigan এর মানুষের কাছে Autonomous car নামেও পরচিত।

http://cdn.ientry.com/sites/webpronews/pictures/google-car-cali_616.jpg চালকহীন বুদ্ধিমান গাড়ী গুগোলের শ্রেস্ট আবিস্কার, আরেকধাপ এগিয়ে!

গুগোল কিছুদিন পুর্বে “Self-driving car” নিয়ে একটি ভিডিও প্রতিবেদনও সম্প্রতি (২৮-এপ্রিল-২০১৪) তাদের YouTube Channel এ প্রকাশ করে। যাতে ধারাবাহিক ভাবে গাড়িটির ভিবিন্ন বিষয় এবং পরিচয় সাধারনের উদ্দেশ্যে তুলে ধরে। ভিডিওটি দেখে নিতে পারেন এখান থেকে (https://www.youtube.com/watch?v=dk3oc1Hr62g)।

http://si.wsj.net/public/resources/images/MK-BX908_GOOGCA_G_20121011183654.jpg চালকহীন বুদ্ধিমান গাড়ী গুগোলের শ্রেস্ট আবিস্কার, আরেকধাপ এগিয়ে!

আজ এটুকুই আশা করি টিউনটি ভাল লাগছে কস্টে পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ! আল্লাহ হাফেজ সবাই ভাল থাকবেন! ফেসবুকে আমি fb.com/mehedidamenafa

একটি উত্তর ত্যাগ