গুগল অ্যাডসেন্সের বিকল্প হিসাবে ভাল একটি সাইট বিডভারটাইজার হতে আয় করুন! ১০০% ট্রাস্টেড সাইট!!

1
350
গুগল অ্যাডসেন্সের বিকল্প হিসাবে ভাল একটি সাইট বিডভারটাইজার হতে আয় করুন! ১০০% ট্রাস্টেড সাইট!!

ফেরী ওয়ালা

নিজের সম্পর্কে বলার কিছু নাই। ফেরীওয়ালার পাশাপাশি হাল্কাভাবে লেখাপড়া করছি। আসলে কম্পিউটার প্রযুক্তি সম্পর্কে আমার তেমন কোন ধারনা নাই। তবে শিখবার চেষ্টা করছি এবং নিজের জানা বিষয়গুলো প্রযুক্তি প্রেমীদের মধ্যে শেয়ার করছি। So, Go Discover IT & Takes enjoy!!
গুগল অ্যাডসেন্সের বিকল্প হিসাবে ভাল একটি সাইট বিডভারটাইজার হতে আয় করুন! ১০০% ট্রাস্টেড সাইট!!

সবাইকে সালাম ও শুভেচ্ছা। আশা করি সম্মানীত লেখক ও ভিজটিরগণ আপনারা সবাই ভাল আছেন। হ্যা আমিও ভাল আছি। আজকে টিউটোরিয়াল কিংবা সফটওয়্যার নিয়ে কোন পোস্ট করব না। পোস্টটা করব কিছুটা ফ্রিল্যান্স ধাচের বলা যেতে জনপ্রিয় একটি অ্যাভাইজিং সাইট সম্পর্কে যেটি পোস্টের শিরোনামে উল্লেখ করেছি।

বর্তমানে ইন্টারনেটে ইনকাম বিষয় নিয়ে অনেকেই পারদর্শী এবং নতুনরাও এই ব্যাপারে উদগ্রীব হয়ে আছেন কিভাবে ইন্টারনেটে আয় করা যায়। আসলে বন্ধুরা ইন্টারনেটে বিভিন্ন ভাবে আয় করা যায়। তার মধ্যে সবচেয়ে ৩ টি ক্যাটাগরী হচ্ছে-

১। ফ্রিল্যান্সিং তথা ওডেস্ক, গুরু, ইল্যান্স সাইটে যারা কাজ করছেন।

২। অ্যাডভারজিং সাইট যেমন: গুগল অ্যাডসেন্স, Bidvertiser, ইনফোলিংক প্রভৃতি সাইট পাবলিশার হিসাবে যারা কাজ করছেন।

৩। পিটিসি সাইট এবং ব্লগিং।

কাজের পরিধি:

ক। তবে এর মধ্যে যারা ফ্রিল্যান্স করেন তাদের ইনকামটা অনেক বেশী। তবে ফ্রিল্যান্স সাইটে কাজ করতে হলে অবশ্যই নিদিষ্ট কাজে ভাল পারদর্শী হতে হবে, ইংরাজী ভাল জানতে হবে, ধৈর্য ও বুদ্ধিমত্তার পরিচয় দিতে হবে। অনেকটা প্রতিযোগীতার মধ্যে দিয়ে ফ্রিল্যান্স সাইটে কাজ নিজেকে বিকশিত করতে হয়। নিজেকে সম্পূর্ণ প্রস্তুত না করা পর্যন্ত ফ্রিল্যান্স সাইটে কোন কাজের সুযোগ নাই। সেইজন্য অআপনাকে একটু সময় হলেও ফ্রিল্যান্স সাইটের কাজ জানতে হবে ও সম্যক ধারনাটা প্রয়োজন।

খ। তবে এর মধ্যে অনেকেই বলবেন ফ্রিল্যান্স ছাড়া কি কোন ইনকামের পথ নাই। হ্যা বন্ধু আছে। সেটি হচ্ছে ফ্রি অ্যাডভারটাইজিং সাইটে পাবলিশার হিসাবে অআয় করা। এই পদ্ধতিটাই সবচেয়ে জনপ্রিয় ও সহজ পদ্ধতি। এখানে যদি আপনার সাইট বেশী পপুলার হয় তাহলে সহজেই ইনকাম করতে পারেন। মূলত বিজ্ঞাপন প্রকাশ ব্যতিত আর তেমন কাজ নাই।

গ। গুগল অ্যাডসেন্স তেমনই একটি অ্যাডভাইজিং সাইট। কিন্তু সবাই যে তাদের সাইটে গুগল অ্যাডসেন্স পাবলিশ করবেন এই চিন্তাটা মাথা হতে দূর করতে হবে। কারন গুগল অ্যাডসেন্স অনেকটাই স্বপ্ন। বিভিন্ন নিয়ম কানুন রয়েছে সাইট অ্যাপ্রোভ হবার জন্য। বিভিন্ন শর্তের জালে আবদ্ধ থাকতে হয়।

ঘ। তবে গুগল অ্যাডসেন্স ব্যতিত এমন কিছু সাইট রয়েছে যেখান হতে ভালভাবে ইনকাম করা যায়। তাহলো বিডভারটাইজার সাইট। গুগলের পরেই এর অবস্থান। আসুন এই সম্পর্কে কিছু তথ্য জেনে নিই-

images গুগল অ্যাডসেন্সের বিকল্প হিসাবে ভাল একটি সাইট বিডভারটাইজার হতে আয় করুন! ১০০% ট্রাস্টেড সাইট!!১। এরা ইংরাজী সাইটের পাশাপাশি বাংলা ওয়েবসাইটেও বিঞ্জাপন দেয় ।
২। সাইট সাবমিট করলে সহজে এ্যাপ্রোভ করে ।
৩। কঠিন কোন শর্ত নাই .যেমন আমার সাইটে আমি বেশ কয়েকবার ভূলবশত ক্লীক করেছি । তবে ক্লিক করা উচিত নই। এখানে যদি গুগল অ্যাডসেন্স হত তাহলে হয়ত একাউন্ট ব্যান হয়ে যেত।
৪। মাত্র ১০ ডলার হলে পেপাল ১০০ ডলার হলে চেক মাধ্যমে টাকা উঠানো যায় .প্রত্যক মাসে ৩০ তারিখে অবশ্যই পেমেন্ট পাওয়া যায় ।
৫।  বিডভারটাইজার আপনার সাইটের জন্য পার ক্লীক কত দিবে তা প্রথম থেকে নির্ধারন প্রত্যক ক্লিকে একই পরিমান আয় হবে.যেমন বাংলা সাইটের জন্য পার ক্লীক ৩ সেন্ট সেন্ট ১০ সেন্ট ও ইংরেজী ও ভালো মানের সাইটের জন্য যেমনঃ আমার সাইটে পার ক্লীক $ ১ ডলার পর্যন্ত নির্ধারন করা আছে ।

৬। এখানে শুধু ক্লিক নই ইমপ্রেশন, রেফার, কাষ্টম হিটের জন্যও অর্থ পাবেন। যেমন: সাইটে ১০০০ ইমপ্রেশন হলে ১ ডলার পাবেন। সাইট পপুলার কিংবা পূরাতন হলে ৭০০-৮০০ ইমপ্রেশনে ১ ডলার পাবেন।

৭। একটি একাউন্ট ওপেন করলে আপনার ৫/৬ টি ওয়েব সাইট যোগ করতে পারবেন।এই জন্য প্রত্যেক সাইটের জন্য তার নিজ কোড ব্যবহার করতে হবে। ফলে একাধিক একাউন্ট করার প্রয়োজন নাই।

৮। আমার অভিজ্ঞতাতে বলছি- বিডভারটাইজারে আমি প্রায় ৩৫ দিন পূর্বে যোগদান করেছি। এর মাধ্যমে ২ টি সাইট চালু রেখেছি। ২ টি সাইটে একত্রে আমার পার ভিজিটর প্রতিদিনে প্রায় ২০০ এর বেশী। অথচ প্রতি ৩/৪ দিনের মধ্যে ১ ডলার করে পাচ্ছি। এবং যাদের আমার থেকে বেশী ভিজিটর তারা হয়ত ১ দিনেই ১ ডলার করে পাচ্ছেন বা তার বেশী। এমনটা আপনিও পেতে পারেন। তবে ইংরাজী সাইটে বেশী ভিজিটর পাওয়া যায়।

৯। বাংলাদেশ সহ পৃথিবীর অনেক দেশে এমন ব্লগার আছেন যারা ব্লগিং এর মাধ্যমে হাজার টাকা হতে লক্ষ টাকা আয় করছেন। এই ব্লগিং এর উতস হচ্ছে পাবলিশার হিসাবে গুলল অ্যাডসেন্স, বিডভারটাইজার কিংবা অন্য কোন পাবলিশার সাইট সংযুক্ত করেছেন।
১০। এই কথা সত্যি যে, গুগলের প্রতিদ্বন্দী কেবল গুগলই। গুগল অ্যাডসেন্সে ইমেজ এবং ক্লিক রেট বেশী পাওয়া যায়। তবে বিডভারটাইজারও অনেক জনপ্রিয়। হয়ত ক্লিক রেট গুগল থেকে ৩/৪ সেন্ট কম-বেশী হতে পারে। তাছাড়া গুগলের মতো অযথা বিডভারটাইজার অ্যাকাউন্ট ব্লক হবার সম্ভাবনা ৯০% কম। তাই যারা ব্লগিং করছেন তাদের সাইটে আজই পাবলিশার একাউন্ট যুক্ত করে নিন। আরেকটি কথা

কিভাবে বিডভারটাইজার সাইটে পাবলিশার একাউন্ট ওপেন করবেন।

১। প্রথমে এখানে ক্লিক করুন Bidvertiser

২। একটি ফর্ম আসবে> সেখানে আপনার নামের ১ম ও শেষ অংশ লিখুন, মোবাইল নং, ইউজার নেম, মেইল ঠিকানা এবং পাসওয়ার্ড দিয়ে এবার Get Activation Code এ- ক্লিক করুন। উক্ত ফর্মটি বন্ধ করবেন না।

৩। তাহলে আপনার প্রদেয় মেইলে একটি Activation কোড যাবে সেটি কপি করে এনে ফাকা বক্স্রে পেস্ট করে দিন। নিচের চিত্রের মতো-

ScreenShot003 গুগল অ্যাডসেন্সের বিকল্প হিসাবে ভাল একটি সাইট বিডভারটাইজার হতে আয় করুন! ১০০% ট্রাস্টেড সাইট!!

৪। এবার উক্ত বক্সের Agrement হিসাবে সব কয়টিতে টিক মার্ক দিন> Continue এ- ক্লিক করুন।

৫। ব্যাস একাউন্ট তৈরি হয়ে গেল। এবার ইউজার নেম ও পাসওয়ার্ড দ্বারা লগইন করুন।

আপনার সাইটে কিভাবে পাবলিশার অ্যাড প্রকাশ করবেন?

১। আপনার বিডভাইজার সাইটে প্রবেশ করুন> বিডভাইজার সাইটের উপরের টাস্কবারে Ad new BidVertiser অংশে ক্লিক করুন > একটি ফর্ম আসবে  সেখানে-

ScreenShot004 গুগল অ্যাডসেন্সের বিকল্প হিসাবে ভাল একটি সাইট বিডভারটাইজার হতে আয় করুন! ১০০% ট্রাস্টেড সাইট!!

ক। BidVertiser Title : এখানে যে কোন টাইটেল নাম দিতে পারেন যেমন: About, pchelplab, Deshbangla ইত্যাদি।

খ। URL of your website: এখানে অআপনার সাইটের ঠিকানা দিন। 3rd party ad server / URL forwarding: (optional) এ- কোন টিক মার্ক দেবার প্রয়োজন নাই।

গ। Primary language of your website: এখানে ভাষা নির্বাচন করুন বাংলা অথবা ইংরাজী।

ঘ। Select a category that most accurately describes your website: এখানে ক্যাটাগরী নির্বাচন করে Finish করুন। তাহলে সাইট যুক্ত হয়ে যাবে।

ঙ। এবার আপনার সাইটে কি রকম সাইজের অ্যাড পাবলিশ করতে চান, সাইটের কোন অংশে দিতে চান তাহলে Choose Template অংশ হতে কাষ্টমাইজ করে নিতে পারেন। এবং Get a Code অপশন হতে কোডটুকু কপি করে অআপনার Text/Javascript অপশনে পেস্ট করে দিন। নিচের চিত্রের অনুসরনে।

ScreenShot005 গুগল অ্যাডসেন্সের বিকল্প হিসাবে ভাল একটি সাইট বিডভারটাইজার হতে আয় করুন! ১০০% ট্রাস্টেড সাইট!!

চ। সাইটে অ্যাড পাবলিশ হতে প্রায় ১৫ মিনিট সময় নিবে।

একটি ব্লগ সাইটে বিডভারটাইজারের বিজ্ঞাপন কিভাবে শো করে তা দেখতে নিচের লিংকে ক্লিক করুন:

এখানে

আশা করি বিডভারটাইজার সাইটে একাউন্ট ওপেন করতে এখন কোন সমস্যা হবেনা। ব্যাস এবার বিডভারটাইজার সাইটে কাজের পাশাপাশি আপনি অন্য কোন কাজে মনোনিবেশ করতে পারবেন। পোস্টটি সম্পর্কে কোন ভাল-মন্দ প্রতিক্রিয়া থাকলে কমেন্ট করতে পারেন। এবং হ্যা এই পোস্টটি সর্বপ্রথম পাবলিশ করা হয়েছে  এখানে

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ