ফায়ারফক্স ব্রাউজার দিয়েই ডাউনলোড করুন গান ও ভিডিও

0
423

ইউটিউবসহ বিভিন্ন ওয়েবে সাধারনত ভিডিও দেখা গেলেও ডাউনলোড করা যায় না। যার ফলে পছন্দের গানটি সংগ্রহে রাখা অসম্ভব হয়ে পড়ে। সমস্যা সমাধানে অনেকেই বিভিন্ন ডাউনলোড সফটওয়ার ব্যবহার করেন। কিন্তু এতে কম্পিউটারের পারফরমেন্স কিছুটা হলেও ধীর হয়।

কিন্তু জনপ্রিয় ওয়েব ব্রাউজার ফায়ারফক্সে একটি অ্যাড-অনের মাধ্যমেই সহজে এসব ভিডিও ডাউনলোড করা সম্ভব। এছাড়া এক ক্লিকেই ছবি গ্যালারির সব ছবি ডাইনলোড করা যাবে। অসাধারণ এ অ্যাড-অনের নাম ভিডিও ডাউনলোড হেল্পার।

image_37385_0 ফায়ারফক্স ব্রাউজার দিয়েই ডাউনলোড করুন গান ও ভিডিও

অ্যাড-অনটি ব্যবহার করতে এই লিংক থেকে ইনস্টল করতে হবে। ইনস্টলের সময় Add to Firefox লেখা বাটনে ক্লিক করতে হবে।

এরপর ফায়ারফক্স ওপেন করলে টুলবারে একটি আইকন দেখা যাবে। এবার পছন্দের সাইটে গিয়ে গান বা ভিডিও প্লে করতে হবে। প্লে করার পর ফায়ারফক্স ব্রাউজার মেনুর নিচে অ্যাড্রেসবারের পাশে হলুদ, লাল, নীল রং এর তিনটি অ্যানিমেটেড বল দেখা যাবে।

এই অ্যানিমেশনে ক্লিক করলে গান বা ভিডিওটির ডাউনলোড লিঙ্ক একটি মেনু আকারে দেখাবে। যেমন- selena_naturally.flv, dola.mp3, examlpe.mp4 ইত্যাদি। এবার এই লিঙ্কে ক্লিক করে ভিডিওটি সেইভ করা যাবে।

এছাড়া ব্রাউজারের টুলস মেনুতে গিয়ে ডাউনলোড হেল্পার ক্লিক করেও ভিডিও ডাউনলোড করা যাবে। প্রায় সব ওয়েবসাইটেই এ অ্যাড-অনটি কাজ করতে পারে। তবে ডাইনলোড সাময়িকভাবে বন্ধ করা সম্ভব না।

একটি উত্তর ত্যাগ