১৫০০ টাকায় স্মার্টফোন

0
404

মাস ছয়েক আগেও মাত্র দেড় হাজার টাকায় ব্যবহৃত স্মার্টফোন পাওয়াটা ছিল অসম্ভব। কিন্তু এখন তা সম্ভব এবং অনলাইন মার্কেটপ্লেসগুলোতে ব্যবহৃত স্মার্টফোন নিয়ে ভালই দরকষাকষি হচ্ছে। এর কারণ মূলত, অনলাইন মার্কেটপ্লেসগুলোতে ব্যবহৃত স্মার্টফোনের সরবরাহ অনেক বেড়ে গেছে। সেই সঙ্গে পুরানো ফোন বিক্রি এবং নতুন ফোন কেনার জন্য অনলাইন গ্রাহক সংখ্যাও আগের চেয়ে বেড়েছে।

যাদের কম বাজেটের মধ্যে স্মার্টফোন কেনার পরিকল্পনা আছে, তাদের জন্য শীর্ষস্থানীয় অনলাইন মার্কেটপ্লেস বিক্রয় ডটকমে দেড় হাজার টাকারও কমে বিভিন্ন ব্র্যান্ডের সেকেন্ড হ্যান্ড স্মার্টফোনের বিজ্ঞাপন রয়েছে। আর বেশি দামে স্মার্টফোন কিনতে আগ্রহীদের জন্য এই সাইটে অ্যাপল আইফোন ৫২৪কে গোল্ড মডেলের সেটের বিজ্ঞাপনও রয়েছে। ৯০ হাজার টাকা মূল্যের এই সেটটির বিজ্ঞাপন এসেছে দেশের বাণিজ্যিক নগরী চট্টগ্রাম থেকে।

smartphone ১৫০০ টাকায় স্মার্টফোন

দেশের শীর্ষস্থানীয় অনলাইন মার্কেটপ্লেস বিক্রয় ডটকম’-এর পরিসংখ্যানে দেখা যাচ্ছে, গত বছরের ডিসেম্বর থেকে এ বছর মার্চের মধ্যে অনলাইনে সব মিলিয়ে মোবাইল ফোন বিক্রির হার ১০% পর্যন্ত বেড়ে গেছে। গত ডিসেম্বরে ব্যবহৃত মোবাইল ফোনের বিজ্ঞাপন পোস্ট করা হয়েছিল ৮৪ হাজার ৯০০, যা মার্চে বেড়ে গিয়ে দাঁড়িয়েছিল ৯৫ হাজার ৫০০ তে। এ বছরের মার্চে সাইটটিতে বেচা-কেনার শীর্ষে ছিল নকিয়া ব্র্যান্ডের মোবাইল ফোন। শুধুমাত্র মার্চেই সাইটটিতে নকিয়া ব্র্যান্ডের ২৪ হাজার পাঁচশ’রও বেশি মোবাইল ফোনের বিজ্ঞাপন পোস্ট হয়েছিল

একটি উত্তর ত্যাগ